প্রতীক্ষার রমাদান pdf বই ডাউনলোড। গত বছর এই সময়ে আমরা রমাদানের জন্য অপেক্ষা করছিলাম। সিয়ামের মাসের প্রতীক্ষায় ছিলাম। অনেকে রমাদানের জন্য দিন গণনাও করছিলাম। কিন্তু তারপর কি হলো? পুরো একটি বছর অতিবাহিত হয়ে গেল। দেখতে দেখতে দিন, রাত, সপ্তাহ, মাস পার হলে গেল। পূর্ণ একটি বছর তার তাবু গুটিয়ে নিল।

চাদর টেনে নিল। সবকিছু নিয়ে বিদায় হয়ে গেল। আমাদের ভালো ও মন্দ আমলগুলো লিপিবদ্ধ করে চলে গেল। আল্লাহ বড় সত্য বলেছেন। কথার ক্ষেত্রে আল্লাহর চেয়ে বড় সত্যবাদী আর কে আছে? আলোচনার ক্ষেত্রে আল্লাহর চেয়ে বড় সত্যবাদী আর কে আছে?।

আরও দেখুনঃ প্রেম রোগ pdf বই ডাউনলোড

আর সেই দিগুলোকে আমি মানুষের মাঝে পলাক্রমে পরিবর্তন করে দিই । যাতে আল্লাহ কর্মের মাধ্যমে চিনে নিতে পারেন ঈমানদারদেরকে এবং তোমাদের মধ্যে থেকে গ্রহণ করতে পারেন কিছু শহিদ। আর আল্লাহ জালিমদের পছন্দ করেন না।

রামাদান মুমিনের জীবনের শ্রেষ্ঠ সময়।

হাফিয ইবনে কাসির রাহিমাহুল্লাহ বলেন, এভাবেই একে একে দিনগুলো আমাদের থেকে অতিবাহিত হয়ে যাচ্ছে। আমাদেরকে অনবরত নির্ধারিত মেয়াদের দিকে টেনে নেওয়া হচ্ছে। আমরা শুধু তাকিয়ে তাকিয়ে দেখছি। আমাদের জীবন থেকে যে মুহুর্ত ও সময়গুলো অতিবাহিত হয়ে গেল তা আর কখনেই ফিরে আসবে না যদি ।

আরও দেখুনঃ প্রত্যয়ের সূর্যদয় pdf বই ডাউনলোড

আমরা জগতের সকল পাহাড়গুলোকে ওজন করে তার অনুরূপ স্বর্ণ কিংবা রৌপ্য খরচ করি তবুও তা কিছুতেই আমাদের নিকট ফিরে আসবে না। আপনার প্রতিটি নিশ্বাস গণনা করা হচ্ছে। আপনার প্রতিটি মূহুর্তকে লিপিবদ্ধ করা হচ্ছে। আপনার মেয়াদ নির্ধারণ করা আছে। আপনি চাইলেও তাতে কোনো হস্তক্ষেপ করতে পারবেন না।

তাই সময় হাতে থাকতে সতর্ক হোন। আপনার ওপর আল্লাহর অনেক বড় অনুগ্রত যে, তিনি আপনার জীবনকে দীর্ঘ করে দিয়েছন। জীবনে তিনি বহুবার আপনাকে এই মহান মাসটি লাভ করার সুযোগ করে দিয়েছেন। একটু ভেবে দেখুন, মৃত্যু কত মানুষকে আজ অনুপস্থিত করে দিয়েছেন। কত প্রিয়জনকে মাটিচাপা দিয়ে দিয়েছে। একটু স্মরণ করার চেষ্টা করুন, গত রমাদানের কত মানুষ আমাদের সাথে সিয়াম পালন করেছিল। ঈদের সালাত আদায় করেছিল। অবশেষে মৃত্যু তাদের অনুপস্থিত করে দিয়েছে। কোথায় তারা আজ? ।

আরও দেখুনঃ পর্দা একটি বাস্তব প্রয়োজন pdf বই ডাউনলোড

নিচে প্রতীক্ষার রমাদান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রতীক্ষার রমাদান pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ শব্দতরু
বইয়ের ধরণঃ রোজা বিষয়ক     
বইয়ের সাইজঃ 12.0 MB
প্রকাশ সালঃ ২০২০ ইং
বইয়ের লেখকঃ শাইখ খালিদ আর রাশিদ          
অনুবাদঃ নাজমুল হক সাকিব
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group