ফাজায়েলে আমল ৩য় খন্ড

ফাজায়েলে আমল ৩য় খন্ড pdf বই ডাউনলোড। কালামুল্লাহ শরীফের যেসব ফাজায়েল ও গুণাবলী বর্ণিত রহিয়াছে উহা দ্বারা মাকছুদ হইল, তাঁহার সহিত মহব্বত পয়দা করা। কেননা কালামে পাকের সহিত মহব্বতের অর্থই হইল আল্লাহ পাকেন মহব্বত। মানব সৃষ্টির উদ্দেশ্য হইল মারফত হাছিল করিবার জন্য, আর অন্যসব মাখলুকের সৃষ্টি একমাত্র মানুষের জন্য, কবি বলেন।

মেঘ-বায়ু, চন্দ্র-সুর্য, আকাশ, পাতাল সব কিছুই তোমাদের খেদমতে নিয়োজিত। যাহাতে তোমরা ইহাদের দ্বারা স্বীয় প্রয়োজন মিটাইতে পার এবং শিক্ষা গ্রহন করিতে পার যে, ইহারা মানুষের প্রয়োজন মিটানোর জন্য কতই না কর্মব্যস্ত।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই ডাউনলোড

হ্যাঁ সাবধানতার জন্য কখনও সৃষ্টির নিয়মিত কর্মব্যস্ততায় ব্যতিক্রমও হইয়া থাকে , যেমন বৃষ্টির সময় বৃষ্টি না হওয়া, বাতাসের সময় বাতাস না চলা এমনি ভাবেই গ্রহণের দ্বারা চন্দ্র-সূর্যর মধ্যে পরিবর্তন সৃষ্টি করা হয়, যেন অসতর্ক মানুষ সতর্কতা অবলম্বণ করিতে পারে! কিন্তু অতীব আশ্চযের বিষয় যে, তোমার যাবতীয় প্রয়োজনের জন্য ঐ সবকে তোমার তাবেদার ও অনুগত করা সত্বেও তুমি আল্লাহ তাবেদারী ও আনুগত্যের দিকে অগ্রসর হইতেছ না ।

কেননা। আনুগত্যের চরম নিদর্শন হইল মহব্বত । মহব্বতের সৃষ্টি হইলে স্বভাবতই মাহবুবের তাবেদারী অভ্যাসগত হইয়া যায়। কাহারও সহিত গুনাবলী ও সৌন্দর্যর প্রতি লক্ষ্য করিতে হইবে। যদি কাহারও সুদর্শন চেহারা দেখিলে অনিচ্ছায়, তাহার প্রতি আসক্ত হইয়া পড়া যায় তবে কাহারও মন মাতানো কন্ঠস্বরও অনেক সময় চুম্বকের মত আকর্ষন শক্তি রাখে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড

প্রেম শুধু ছুরতের দ্বারাই সংঘটিত হয় না বরং অনেক সময় এই দৌলত কাহারও বাণী শ্রবনের দ্বারাও পয়দা হইয়া থাকে। সুমিষ্ট কন্ঠস্বর কর্ণ গোচর হওয়ামাত্র কাহারও প্রতি অলক্ষ্যেই মনের আকর্ষন হইয়া পড়ে, আবার কাহারও কথার মাধুর্য তাহার সহিত ভালবাসা সৃষ্টি হওয়ার কারণ হইয়া দাড়াঁয়। বিশেষজ্ঞদের মতে কাহারও সহিত ভালবাসা সৃষ্টির পন্থ এই যে, প্রথমে তাহার যাবতীয় গুনাবলী অন্তরে গাথিঁয়া লইবে।

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড 

নিচে ফাজায়েলে আমল ৩য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফাজায়েলে  আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ তাবলীগী কুতুব খানা
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 6.54 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মোঃ জাকারীয়া (রহঃ)
অনুবাদঃ মাওলানা মোঃ ছাখাওয়াদ উল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group