ফিকহুস সিয়াম

ফিকহুস সিয়াম pdf বই ডাউনলোড। দীন সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারা একজন ব্যাক্তির জন্য কল্যানের সুসংবাদ , নবী [সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম] বলেন ; আল্লাহ পাক বলেন যার কর‌্যান চান তাকে দ্বীনের জ্ঞান দান করেন ।

দ্বীনের এই জ্ঞানের উংস হল আল – কুরআনও সুন্নাতের জ্ঞানে জ্ঞানী ব্যাক্তি আল্লাহকে সঠিকভাবে জানতে পারেন, আল্লাহ পাকের নির্ধারন করা হালাল ও হারামের সীমারেখা চিনতে পানের আর তাই তাঁর পক্ষে সত্যিকার অর্থে আল্লাহকে ভয় করা সম্ভব হয় , আল্লাহ পাক বলেন : আর জ্ঞানই আল্লাহ পাকের নিকট মর্যাদা বৃদ্ধির উপায় ।

আরও দেখুনঃ প্রশ্নোত্তরে রমজান ও ঈদ pdf বই ডাউনলোড

আল্লাহ পাক বলেন ; তোমাদের মধ্যে যারা ইমান এনেসে এবং যাদেরকে জ্ঞান দান করা হয়েছে আল্লাহ তাদেরকে মর্যাদায় সমৃন্নত করবেন । আখিরাতের অনন্ত জীবনের সুখ -স্বাচ্ছন্দ্যের জন্য যারা প্রতিযোগিতা করতে চায় , তাদের উচিং শরীয়তের জ্ঞানচর্চার এই উম্মত ময়দানে আঅনিয়োগ করা ।

শরীয়তের জ্ঞানের দ্বিমুখী কল্যান রয়েছে ; প্রথমত ; একজন দ্বীন শিক্ষার্থী দ্বীন পালন করে থাকেন অন্তদৃষ্টি উপলব্ধি ও দলীলের ভিত্তিতে , ফলে তার জন্য জ্ঞানী ব্যাক্তির মর্যাদা অর্জিত হয় । নবী [সাল্লাল্লাহু আলাইহি ওয় সাল্লাম] বলেন; সাধারন ইবাদতকারীর ওপর আলেমের মর্যাদা তোমাদের সবচেয়ে সাধারন ব্যাক্তির তুলনায় আমার মর্যাদার অনুরূপ।

আরও দেখুনঃ ঈদুল ফিতর ও যাকাতুল ফিতর pdf বই ডাউনলোড

,,,দ্বিতীয়ত, জ্ঞানী ব্যাক্তি নিজে যেমন আলোকিত, তেমনী তিনি অপরকেও আলোকিত করে । এজন্য জ্ঞানান্বেষী শুধু নিজের আমলের সওয়াব নয় , বরং অন্যাদের আমলের সওয়াবও নিজের হিসাবে জমা করতে থাকেন তিনি যাদেরকে দ্বীনশিক্ষা দেন , তাদের আমলের সওয়াবও তাঁর আমলনামায় লিপিবদ্ধ হয় ।

নবী [সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম] বলেন : যে হেদায়াতের প্রতি আহবান , তার জন্য যারা তার অনুসরন করবে , তাদের সমপরিমান সওয়াব রয়েছে . অথচ তাদের সওয়াব থেকে কোন কিছুই হ্রাস করবে না ……. তিনি [ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম] আরও বলেন। 

আরও দেখুনঃ আমাজনিয়া pdf বই ডাউনলোড

নিচে ফিকহুস সিয়াম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফিকহুস সিয়াম pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক  
বইয়ের সাইজঃ 1.90 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ নাসিল শারুখ  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group