0
(0)

ফিরিশতা জগৎ pdf বই ডাউনলোড। মানুষ জন্ম নিয়ে পৃথিবীর সংসারে আসে। বড় আদরে মা-বাপ ও আত্মীয়-স্বজনের কোলে প্রতিপালিত হয়। শিশু একদিন কিশোর হয়, যুবক হয়। তারও ছেলে-মেয়ে হয়। তারপর প্রৌঢ় হয় এবং পরিশেষে বার্ধক্যে উপনীত হয়। অতঃপর এক সময় মৃত্যুবরণ করে এ দুনিয়া থেকে বিদায় হয়ে যায়। অবশ্য অনেকেই বাধর্ক্য পাওয়ার আগেই কোন রোগ অথবা দুর্ঘটনাগ্রস্ত হয়ে দুনিয়া ত্যাগ করে।

দুনিয়ার যিন্দেগীর এই উত্থান-পতন, সুখ-দুঃখ, সবলতা-দুর্বলতার যে পালা-বদল হয় এবং সবশেষে যে মানুষকে মৃত্যুর কাছে আত্মসমর্পণ করতে হয়, তার বিভিন্ন উপমা বর্ণিত আছে। সে সকল উপমা নিয়ে একটু গবেষণা করলে এ জীবনের প্রকৃতত্ব প্রকচ হয়ে ওঠে।

আর ইসলামিক বই দেখুনঃ

মহান আল্লাহ আমাদের এই জীবনটাকে চলনাময় বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেছেন, অর্থাৎ জীবন মাত্রই মৃত্যুর স্বাদ গ্রহণ করবে। আর কিয়ামতের দিনই তোমাদের কর্মফল পূর্ণমাত্রায় প্রদান করা হবে। সুতরাং যাকে আগুন দোযখ থেকে দূরে রাখা হবে এবং যে বেহেশতে প্রবেশলাভ করবে, সেই হবে সফলকাম। আর পার্থিব জীবন ছলনাময় ভোগ ব্যতীত কিছুই নয়। (সূরা আলে ইমরান ১৮৫ আয়াত) ।

পার্থিব জীবন হল ধোঁকার সম্পদ। এ জীবন মানুষকে ধোঁকা দেয়। মানুষ তাকে সুন্দরী প্রেমিকা ভেবে গভীরভাবে ভালবাসে। বহু কিছু তার পশ্চাতে ব্যয় করে। তাকে ধন দেয়, মন দেয়, জীবনও দেয়। কিন্তু পরিশেষে সে প্রেমিকা ধোকাঁ দিয়ে তাকে বর্জন করে! সে প্রেমিকাকে বিশ্বাস করে, কিন্তু সে তাকে ধোঁকা দেয়। মায়ার এ দুনিয়া সসজ্জিতা ও সরভিতা বিষকন্যা।

রূপের যাদ নিয়ে রূপ নগরের রাজকন্যা। কত শতরূপা সুন্দরী সে! কত অপরূপা রূপসী সে! মানুষ হালাল- হারাম না বেচেঁ অর্থ উপার্জন করে তার সন্তুষ্টির পথে ঢেলে দেয়। তার মিলন পাওয়ার আশায় কত শত বাধা উল্লংঘন করে, কত বিপত্তির ঝুঁকি নেয়। কত কর্তব্য উপেক্ষা করে, কত উপদেষ্টার উপদেশকে অবজ্ঞা করে, প্রত্যাখ্যান করে। কিন্তু ‍ দুনিয়ার লায়লী পরিশেষে তাকে ধোাঁকা দেয় । অনেকে মনে করেন, দুনিয়অ সুসজ্জিতা বৃদ্ধার মত।

সে জবাব দিল, আমি দুনিয়া ! আমি বললাম।

আবুল আলা বলেন, আমি স্বপ্নে এক অতি বৃদ্ধাকে দেখলাম, সে সর্বপ্রকার অবলঙ্কারে অলঙ্কৃতা ও সুসজ্জিদা ছিল। আর অসংখ্য লোক তার চারিপাশে দাড়িয়ে লোভাতুর নজরে তাকিয়ে ছিল। আমি জিজ্ঞাসা করলাম কে তুমি? সে জবাব দিল, আমি দুনিয়া ! আমি বললাম। তোমার মন্দ থেকে আল্লাহর কাছে পানাহ চাচ্চি। সে বলল, আমার মন্দ থেকে মুক্তি পেতে হলে অর্থকে ঘৃণা কর। আসলে সত্যি বলতে এ দুনিয়া হল একটি খেলার মাঠ, ফুটবল-গ্রাউন্ড, ক্রীড়া-মহল, খেলাঘর। নারী পুরুষ সকলেই এক একটি খেলোয়াড়,প্লেয়য়ার।

নিচে ফিরিশতা জগৎ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ফিরিশতা জগৎ pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ       
বইয়ের ধরণঃ      হাদিস বিষয়ক বই 
বইয়ের সাইজঃ     1.35 MB
প্রকাশ সালঃ      
বইয়ের লেখকঃ       আব্দুল হামীদ মাদানী-বাংলা সংস্করণ
অনুবাদঃ      
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?