ফিলিস্তিনের স্মৃতি pdf বই ডাউনলোড। আমার ভাইয়েরা, গত মজলিসে আমরা ফিলিস্তিনের জিহাদ সম্পর্কে আলোচনা করেছি। বস্তুত আরবের যে-দেশটিতে নির্বিচারে হত্যা ও নিপীড়ন চালানো হয়েছে এবং হচ্ছে সেটা হলো ফিলিস্তিন। কোনো আরব মুসলমান বা পৃথিবীর অন্য কোনো মুসলমান এ-ব্যাপারে আল্লাহর দরবারে জবাবদিহিতা থেকে রক্ষা পাবেন না।

কারণ ফিলিস্তিনের ক্ষেত্রে মুসলমানেরা যথাযথ ভূমিকা পালন করেন নি বা করছেন না। কোনো মুসলমানের হাচিঁর জবাব দেয়া ফরয়ে কেফায়া অথবা সুন্নতে কেফায়া্ কেউ হাচিঁ দিয়ে দেয়া পড়লে উপস্থিত কাউকে না কাউকে তার জবাব দিতে হবে। অন্যথায় সবাইকে গুনাহগার হতে হবে।

আরও দেখুনঃ একাত্তরের স্মৃতি pdf বই ডাউনলোড

সুহিহুল বুখারির ব্যাখ্যাগ্রন্থ ফাতহুল বারি এবং সহিহু মুসলিম-এর ব্যাখ্যা গ্রন্থ শারহুন নাবাবিতে এ-ব্যাপারে সুস্পষ্ট ব্যাখ্যা রয়েছে। কারো আগ্রহ জাগলে দেখে নেবেন। হাচিঁর উত্তর দেয়ার বিধান সম্পর্কিত ব্যাখা যেমন রয়েছে তেমনি এবং মুসলমানের ওপর আরেক মুসলমানের কী হক তারও ব্যাখ্যা রয়েছে। পৃথিবীর কোনো প্রান্তে যদি মুসলিম জাতি আক্রান্ত হয় এবং পীড়নের শিকার হয়।

তাহলে তাদের উদ্ধার ও সহযোগিতায় গোটা মুসলিম জাতির এগিয়ে আসা ফরয। যদি কোনো দেশের মুসলমানেরা এগিয়ে আসে এবং আক্রান্তদের উদ্ধারের জন্যে প্রচেষ্টা ব্যয় করে তাহলে হয়তো পাপ থেকে বাচাঁ যাবে। অন্যথায় সব মুসলমানই গুনাহগার হবে। দুঃখের কথা. ফিলিস্তিনিদের প্রতি কোনো মুসলিম রাষ্ট্রই সর্বাত্মকভাবে এগিয়ে আসে নি এবং যথাযথ ভূমিকা পারন করে নি।

আরও দেখুনঃ কোমল হৃদয়ের ক্রন্দন pdf বই ডাউনলোড

মুসলিম বিশ্ব যদি যথাযথ ভূমিকা পালন করতো তাহলে ১৯৬৭ সালে বিপর্যয় এড়ানো যেতো। ১৯৬৭ সালের বিপর্যয় এতোটাই ভয়াবহ ছিলো আমি মনে করি না আধুনিক পৃথিবীর ইতিহাসে মানুষের জীবনে এ ধরণের বিপর্যয় কখনো ঘটেছিলো।

১৯৬৭ সালের ৫ই জুন ইসরাঈল পাশ্ববর্তী দেশগুলোর ওপর অতর্কিত হামলা চালায়। মাত্র তিন ঘন্টায় হামলায় সে জর্ডান,মির,ইরাক ও সিরিয়ার আকাশ-প্রতিরক্ষা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দেয়। মাত্র তিন ঘন্টায় ছোটো একটি রাষ্ট্রের হাতে তিনটি দেশের পরাজয় ঘটে।

আরও দেখুনঃ বাংলাদেশের শিশু সাহিত্য pdf বই ডাউনলোড

নিচে ফিলিস্তিনের স্মৃতি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ফিলিস্তিনের স্মৃতি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল ইসলাম 
বইয়ের ধরণঃ ইতিহাস বিষয়ক 
বইয়ের সাইজঃ 22.9 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ শহীদ ডাঃ আব্দুল্লাহ আযযাম রহ.
অনুবাদঃ আব্দুস সাত্তার আইনী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group