ফ্রিম্যাসনারি বিশ্বের প্রাচীনতম গুপ্তগোষ্ঠী

ফ্রিম্যাসনারি বিশ্বের প্রাচীনতম গুপ্তগোষ্ঠী pdf বই ডাউনলোড। ফ্রিম্যাসনারি বিশ্বের প্রাচীনতম গুপ্ত গোষ্ঠী। যে গোষ্ঠীর উদ্ভব হয়েছিল খ্রিষ্টপূর্ব ৩০০০ অব্দের জেরুজালেমের টেম্পল অভ সলোমন-এর কারিগরদের ভিতর। যে গোষ্ঠীটি সাধন করে বিশ্বের প্রাচীনতম রহস্যময় জ্ঞান।

যে গোষ্ঠীর সঙ্গে জড়িত মধ্য যুগের কুখ্যাত নাইট টেম্পলারদের বিচিত্র অনেক কর্মকান্ড; যে গোষ্ঠীর সঙ্গে জড়িত ষোড়শ শতকের ইউরোপের জ্ঞানদীপ্তির যুগ বা এজ অভ এনলাইটমেন্ট এবং সপ্তদশ শতকের ম্যাসনিক গিল্ড বা রাজ মিস্ত্রিদের সংঘ।

আরও দেখুনঃ ঈমানের ৭৭টি শাখার আলোচনা pdf বই ডাউনলোড

সেই গোষ্ঠীই সপ্তদশ এবং অষ্টাদশ শতকে ইংল্যান্ড, ফ্রান্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক পটপরিবর্তন  সমাজবিপ্লবের পিছনে সক্রিয় ছিল। মার্কিণ যুক্তরাষ্ট্রের অদৃশ্য নিয়ন্তা বলে মনে করা হয় সে ফ্রিম্যাসনারি গোষ্ঠীটিকে সেই গোষ্ঠীর সদস্যদের মধ্যে রয়েছেন প্রখ্যাত ফরাসি লেখক ভলতেয়াল, জার্মান সঙ্গীতবিদ মোজার্ট।

মার্কিন বৈজ্ঞানিক বেঞ্জামিন ফ্রাঙ্কলিন, মার্কিন প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটন থেকে শুরু করে বর্তমান কালে প্রাক্তন যুদ্ধাপরাধী মার্কি প্রেসিডেন্ট বুশ এমন একটি রহস্যময় গুপ্ত গোষ্ঠীর উদ্ভব এবং ইতিহাস সম্বন্ধে আমাদের কৌতূহলী হয়ে উঠি বৈ কী..?

আরও দেখুনঃ ঈমানের ৭৭ টি শাখা pdf বই ডাউনলোড

জেরুজারে টেম্পল অভ সলোমন। যিশু খ্রিষ্টের জন্মের ১০০০বছর পূর্বে রাজা সালোমানের সময়ে নির্মান কাজ শুরু হয়। সে টেম্পলে রক্ষিত ছিল পাথরে (tablets of Stone)খোদিত দশক আজ্ঞা বা টেন কমান্ডমেন্টস। এবং এমনটা তৎকালীন ইহুদিদের বিশ্বাস ছিল যে স্বয়ং ইশ্বর বাস করেন। হিব্রভাষীরা ঈশ্বরকে ইয়াওয়ে বলে ডাকত।

রাজা সলোমান খ্রিষ্টপূর্ব দশম শতক যাদুবিদ্যা ও আধ্যাত্মিক প্রজ্ঞার জন্য প্রখ্যাত ছিলেন। যে কারণে তারঁ পক্ষে টেম্পল অভ সলোমান-এর স্থাপত্য নকশাটি স্বয়ং ইয়াওয়ের কাছ থেকে পাওয়া সম্ভব হয়েছিল। যে কারণেই ওই স্বর্গীয় নকশাটি হয়ে উঠেছিল এক অতীন্দ্রিয় জ্ঞানের উৎস। সে নকমা সম্বন্ধে জানতেন হাইরাম আবিফ নামে এ মেধাবী কারিগর।

আরও দেখুনঃ আল্লাহর নাম ও গুণাবলী pdf বই ডাউনলোড

নিচে ফ্রিম্যাসনারি বিশ্বের প্রাচীনতম গুপ্তগোষ্ঠী  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফ্রিম্যাসনারি বিশ্বের প্রাচীনতম গুপ্তগোষ্ঠী pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ সাহিত্য বিষয়ক  
বইয়ের সাইজঃ 1.67 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ ইমন জুবায়ের
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group