বলয় ভাঙ্গার গল্প

বলয় ভাঙ্গার গল্প pdf বই ডাউনলোড। টুকটুকি কে নিয়ে মা কোথায় যাচ্ছে, টুকটুকি কিছুই বুঝতে পারে না। গাড়িতে করে যেতে যেতে সে মাকে জিজ্ঞেস করল, মা আমরা কোথায় যাই? নানু বাড়িতে? বাবা যাবে না? মীরা ধমক দিয়ে বলল, এত কথা বলো না তো। চুপ হয়ে থাকো। সেই কখন থেকে একই প্রশ্ন করে যাচ্ছ। ট্যাক্সি চলতে লাগল। সন্ধ্যের সময় একটা সাত তলা বিল্ডিং এর সামনে এসে ট্যাক্সিটা থামল। অপরিচিত জায়গা দেখে টুকটুকি আবার জিজ্ঞেস করল, মা, এটা কার বাসা? আমরা কোথায় যাচ্ছি ? এটা তো নানুবাড়ি নয়?

মীরা বিরক্তি ভাব লুকিয়ে মুখে সামান্য হাসি ফুটিয়ে বলল, হ্যাঁ এটা তোমার রানু আন্টির বাসা। এখন থেকে আমরা এখানেই থাকব। চলো, ভিতরে চলো। তোমার রানু আন্টিরও একজন মেয়ে আছে, তোমার চেয়ে একটু বড়। দুইজনে মিলে খেলবে, কেমন ?টুকটুকি আবার বলল, মা আমাদের সাথে বাবা থাকবে না ? আমরা এখানে কয় দিন থাকব ?

আরও দেখুনঃ হিজবুত তাহরির pdf বই ডাউনলোড

মীরা কলিংবেল চাপতে চাপতে বলল, বেশি বাবা করো না তো। তোমার বাবা আমাদের সাথে আর থাকবে না। এখন থেকে শুধু তুমি আর আমি থাকব, বুঝলে? এখন একটু হাসো, তোমার আন্টি তোমাকে ভালো বলবেন। রানু আপা দরজা খুলে উষ্ণ অভ্যর্থনা জানালেন। হাত বাড়িয়ে দিয়ে টুকটুকিকে কোলে তুলে নিয়ে বললেন, টুকটুকি মামনি, তুমি তো দেখি অনেক বড় হয়ে গেছ? স্কুলে ভর্তি হবে? তোমাকে নতুন স্কুলে ভর্তি করাব ।

কুপ্রথা,কুসংস্কার ,পুজিঁবাদ,বলয় ভেঙ্গে একজন আলোকিত মানুষ হতে পারেন।

দারুন মজার স্কুল । রাইম শোনাবে, মাখা নেড়ে গান গাইবে, খুব আনন্দের স্কুল । যাবে? তোমার ছোয়াঁ আপুর সাথে যাবে, ঠিক আছে? ছোয়াঁ নামের একজন আট বছরের মেয়ে দৌড়ে এল। তারপর টুকটুকিকে সে বারান্দায় নিয়ে গেল। ওখানে ঝুল দোলনায় দুইজন দুলতে লাগল।

আরও দেখুনঃ হিজবুত তাওহিদ pdf বই ডাউনলোড

একটু পর দুইজন পাজল মিলানো খেলা খেললো। তারপর ব্লক সেট দিয়ে বিল্ডিং বানিয়ে খেলতে লাগল। দুইজনের মধ্যে খুব দ্রুত ভাব হয়ে গেল। মীরা আড়চোখে ওদের খেলা দেখতে লাগল। টুকটুকির হাসি মুখ দেকে তার মনের ভিতরের কালো মেঘটা সরে গেল। রাতে মেয়েটা ক্লান্ত হয়ে ঘুমাতে এল। বইটি আর পড়তে হলো ডাউনলোড করুন।

আরও দেখুনঃ শামের জিহাদ pdf বই ডাউনলোড

নিচে বলয় ভাঙ্গার গল্প বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বলয় ভাঙ্গার গল্প pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ জ্ঞান বিতান প্রকাশনী 
বইয়ের ধরণঃ গল্প বিষয়ক
বইয়ের সাইজঃ 2.72 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ ড. উম্মে বুশরা সুমনা
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group