বাংলাদেশে উশর বা ফসলের যাকাত pdf বই ডাউনলোড। মহান আল্লাহ তারঁ প্রিয় সৃষ্টি মানব জাতিকে অত্যন্ত ভালবাসেন। মানুষকে তিনি সৃষ্টির সেরা হিসাবে সৃষ্টি করেছেন। তাকে দায়িত্ব দিয়েছেন এ বিশ্বকে উত্তরোত্তর সমৃদ্ধির পথে নিয়ে যাওয়ার।

এজন্য তিনি তাকে দান করেছেন জ্ঞান, বিবেক, যুক্তি ও বিবেচনা শক্তি- যা তাকে সমৃদ্ধি ও কল্যাণের পথে পরিচালিত করে। মানুষের এ জ্ঞানের সীবাবদ্ধতা আছে। মানুষ তার জ্ঞান, বিবেক ও বিবেচনা দিয়ে তার পার্থিব জগতের বিভিন্ন বিষয়ে অনেক কিছু জানতে পারে ।

আরও দেখুনঃ কেন ইসলাম গ্রহণ করছে পশ্চিমারা pdf বই ডাউনলোড

এবং নিজেকে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে পারে, কিন্তু তার ইন্দ্রিয়ের বাইরের কিছু সে জানতে পারে না। তার অভিজ্ঞতায় ভূল ধরা পড়ে। স্বার্থ চিন্তা। লোভ-লালসা অনেক সময় তাকে অকল্যাণের পথে ধাবিত করে। এজন্য মহান স্রষ্টা করূনাময় আল্লাহ মানব জাতির পথ প্রদর্শনের নবী-রাসূল প্রেরণ করেছেন।

যিনি যুগে যুগে বিভিন্ন জাতি, সমাজ ও জনগোষ্ঠীর মধ্যে থেকে মহান মানুষকে বেছে নিয়ে তাদের কাছে তারঁ বাণী বা ওহী প্রেরণ করেছেন। কিভাবে আল্লাহর উপর ঈমান আনতে হবে, কিভাবে নবী-রাসূলদের উপর ঈমান আনতে হবে। কিভাবে আল্লাহর ইবাদত করতে হবে, কোন কর্ম কিভাবে করলে আল্লাহর সন্তুষ্টি, ক্ষমা ও করুনা লাভ সহজ হবে।

আরও দেখুনঃ উত্তর আধুনিক মুসলিম মন pdf বই ডাউনলোড

কিভাবে জীবন ও সমাজ পরিচালনা করলে মানব সমাজ অধিকতর ভালবাসা ও সমৃদ্ধির পথে অগ্রসর হবে ইত্যাদি বিষয় বিস্তারিত শিক্ষা ও প্রদাণই নবী ও রাসূলগণের কর্ম। তাদেরঁ শিক্ষা ও আদর্শের হুবহু অনুসরণ ও অনুকরণই মানব সমাজের নাজাতের একমাত্র উপায়। মানব সৃষ্টি শুরু থেকে মহান আল্লাহ অগণিত নবী-রাসূলের মাধ্যমে যে জীবন ব্যবস্থা মানব জাতিকে জানিয়েছেন তার নাম ইসলাম।

সকল যুগের সকল নবী-রাসূল আলাইহিমুস সালাম ও তাদের অনুসারীগণ ছিলেন মুসলিম। যুগে যুগে নবী-রাসূলগণের তিরোধানের পর তাদেঁর অনুসারীগণ ক্রমান্বয়ে তাদেরঁ শিক্ষা থেকে বিচ্যুত হয়েছে। নষ্ট করে ফেলেছে তাদেঁর প্রকৃত আদর্শ। সবশেষে আল্লাহ প্রেরণ করেছেন রাহমাতুলিল আলামীন মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ) কে।

আরও দেখুনঃ ইসলাম তত্ত্ব ছেড়ে জীবনে pdf বই ডাউনলোড

নিচে বাংলাদেশে উশর বা ফসলের যাকাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বাংলাদেশে উশর বা ফসলের যাকাত pdf  বই ডাউনলোড

 

প্রকাশকঃ আস-সুন্নাহ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ হাদীস বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.08 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং
বইয়ের লেখকঃ ডা. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর         
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group