বাংলাদেশে মহিলা মাদ্রাসা আন্দোলন pdf বই ডাউনলোড। ঐসব লোক ছাড়া, যারা ঈমান এনেছে, নেক আমল করেছে, একে অপরকে হক কথার উপ-দেশ দিয়েছে এবং একে অপরকে সবর করার উপদেশ গিয়েছে। (ছূরা আসর) অর্থাৎ আল্লাহ মানুষকে সতর্ক করে বলছেন সময়ের দিকে দৃষ্টিপাত কর। কি দেখছ? সময় তার আপন গতিতে বয়ে যাচ্ছে।

তোমার জীবনকে সময়ের সাথে তুলনা কর। কি দেখেছে? তোমার জীবন স্থির রয়েছে? সময়ের সাথে সাথে তার আর,কমে যাচ্ছে একই গতিতে। তাই মানুষ ক্ষতিগ্রস্ত। কিন্তু যারা আল্লাহর উপর ঈমান এনেছে ও সৎ কর্মে নিজেদেরকে নিকট রেখেছে আর একাকী না চলে।

আরও দেখুনঃ বাঙালী মুসলিম পূর্নজাগরণে কয়েকজন বাঙালি pdf বই ডাউনলোড

পরস্পরকে সৎ পরামর্শ দেয়, ধৈর্যর সাথে দলগতভাবে কর্মতৎপর হয়-একমাত্র তারাই ক্ষতিগ্রস্ত হওয়া থেকে নিস্তার পাবে। জ্বীন জাতির কাছে আল্লাহ তাআলা কিতাব এবং ফিকাহ কিছুই পৌঁছাননি। অনেক জ্বীন ও মানুষ আছে যাদের কাছে কলব বা দিল আছে কিন্তু বুঝবার শক্তি নেই। তাদের চোখ আছে কিন্তু দেখার শক্তি নেই। তারা পশুর মত বরং পশুর চাইতেও গোমরাহ-তারাই গাফিল।

মাদ্রাসা নিয়েও আন্দোলন করতে হয় আমাদের দেশে।

মানুষকে রাব্বুল আলামীন অত্যন্ত নিখঃত ও সুন্দর আকৃতিতে সৃষ্টি করেছেন। অতঃপর তাদেরকে অধমতম স্তরে নিপতিত করেছেন। কিন্তু যারা ঈমান এনেছে, নেক আমল করেছে তাদের জন্য অসীম সওয়াব বা প্রতিফল রেখেছেন। কিন্তু ঈমান, নেক আমল, সদুপদেশ ইত্যাদি শুধুমাত্র ইলম দ্বারাই অঞ্জনি করা সম্ভব । ইলম ছাড়া কখনো নেক আমল হাসিল করা যায় না।

আরও দেখুনঃ বাদশাহ আলমগীর pdf বই ডাউনলোড

নেক আমলহীন মানুষের চোখ, কান ও কলব থাকা সত্ত্বেও পশুর চাইতে শ্রেষ্ঠ কিসে? ঈমানও আমল একমাত্র ইলমের দ্বারাই অর্জন করা সম্ভব এবং একমাত্র ইলমেই মানুষকে পশুত্ব থেকে ভিন্নতর করে তোলে। সে নুর হোক কিংবা নারী হোক। শিক্ষা শুধু, পুরুষদের জন্যে ফরজ করা হয়নি। নুর ও নারী উভয়ের জন্যই ইলমে দ্বীন ফরজ করা হয়েছে।

নিছক জ্ঞান বা ইলম অর্জন করাই ফরজ নয় পুরো সমাজকে অজ্ঞতার অন্ধকার থেকে বাচাঁতে হলে মহিলা-দেরকেও ইসলামী দ্বীন সম্পর্কে শিক্ষা। করা জরুরী।। বর্তমান কলুষযুক্ত সমাজে মেয়েদের দ্বীনি শিক্ষা ফরজ। অপরদিকে অজ্ঞতাকে বাচিঁয়ে রাখা। কিংবা প্রতিহত করতে এগিয়ে না আসার জন্য সম্মানিত আলিম সমাজকে অবশ্যই আল্লাহ তাআলার কাছে জবাব দিহি করতে হবে।

আরও দেখুনঃ কোরআনের কিছু বাণী pdf বই ডাউনলোড

নিচে বাংলাদেশে মহিলা মাদ্রাসা আন্দোলন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

বাংলাদেশে মহিলা মাদ্রাসা আন্দোলন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.38 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মাওলানা বেগম নুরজাহান আকবর  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group