বাইবেল কোরআন ও বিজ্ঞান

বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf বই ডাউনলোড। নিজ নিজ ধর্মগ্রন্থ রয়েছে একত্ববাদী এমন তিনটি ধর্ম-ইহুদি,খ্রিষ্টান ও ইসলাম। এ সকল ধর্মে বিশ্বাসীদেরকে তাদের ইহুদী, খ্রিষ্টান, ও মসুলমান। যে ধর্মে যে বিশ্বাসী তাদের কাছে তিনি যে ই হোন-না-কেন তার ধর্মগ্রন্থ তার বিশ্বাসের বুনিয়াদ নিজ নিজ ধর্মগ্রন্থকে আসমানী ওহীর লিপিবদ্ধ রূপ বলে বিবেচনা করেন।

তাদের বিশ্বাস এ ধরনের ওহী হযরত ইব্রাহিম (আঃ) এবং হযরত মুসা (আঃ) সরাসরি আল্লাহর কাছে থেকে পেয়েছিলেন এবং ওহী হযরত ঈসা (আঃ) লাভ করেন ফাদার বা পিতার নামে আর হযরত মোহাম্মদ (সাঃ) লাভ করেছিলেন প্রধান ফিরিস্তা জিব্রাইলের মাধ্যমে। ধর্মীয় ইতিহাসের নিরপেক্ষ বিচারে তাওরাত. জবুর, ইঞ্জিল,অর্থাৎ বাইবেলের পুরাতন ও নতুন নিয়ম এবং কোনআন একই ধরনের ওহী বা প্রত্যাদেশপ্রাপ্ত ধর্মগ্রন্থ ।

আরও দেখুনঃ মাযহাব কি ও কেন pdf বই

যদিও বর্তমানে সভ্য-জগতের সাল-গনানার প্রথম শতকে এবং আরও অনেক আগেও বাইবেল শব্দটি কারও জানা ছিল না। অর্থাৎ কোন পুস্তককে, নাম বাইবেল ছিল না। অবশ্য চতুর্থ শতকে কনস্টান্টিপোলের (বর্তমানে যে-স্থান ইস্তাম্বুল) একজন গোষ্ঠীপতি জন ক্রাইসোটর ইহুদিদের দ্বারা সংগৃহীত পুথিগুলোকে বিবলিয়া অর্থাৎ বুকস (গ্রন্থমালা) বলে উল্লেখ করেছেন।

বাইবেলের দুটি অংশঃপ্রথম অংশকে বলা হয় পুরাতন নিয়ম (The Old Testament)। এতে রয়েছে,যীশুর অবর্তমানে বিভিন্ন লেখক কর্তৃক যীশুর জীবনী উপদেশাবলী এবং তৎপ্রতি প্রত্যাদিষ্ট ঐশীবাণীসমূহের অংশবিশেষ প্রসঙ্গ ক্রমে বিক্ষিপ্ত বিচ্ছিন্নভাবে।

আরও দেখুনঃ মুসলিম জাতির প্রতি মহা উপদেশ

এখন থেকে সোয়াশ বছর আগে থেকে আরম্ব করে এখন পর্যন্ত অনেক জ্ঞানীব্যক্তি বিশুদ্ধদ খ্রিষ্টান হয়েও বাইবেলের উক্তিগুলোকে ঠিক আপ্তবাক্য বলে মেনে না নিয়ে নিজেদের বিচার বুদ্ধির আলোকে ক্রমাগত তথ্য অনুসন্ধান করতে করতে সুসমাচর সম্বন্ধে অনেক নতুন নতুন তত্ত্ব আবিষ্কার করেছেন। যা আপ্তবাক্যের চেয়েও নির্ভরযোগ্য।

তাদের সকলের সিদ্ধান্ত সবসময় একইরকম না হলেও তা থেকে মোটামুটি ধারনা জন্মে যে বাইবেলের নতুন নিয়ম পুরাতন নিয়ম-এর বৈপরীত্য ছাড়া নানারকম তর্ক-বিতর্ক বাক-বিতন্ডার সৃষ্টি করে।

নিচে বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ জ্ঞান বিতরনী
বইয়ের ধরণঃ বিজ্ঞান ও কুরআনের সত্যতা যাচাই
বইয়ের সাইজঃ 7.44 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ ড. মরিস বুকাইলি
অনুবাদঃ খন্দকার মাশ-হুদ উল হাছান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group