বানু কুরাইযার যুদ্ধ pdf বই ডাউনলোড।বানু কুরাইযার যুদ্ধ এবং তাদের যুদ্ধাপরাধের শাস্তি প্রদান ইতিহাসের অন্যতম একটি সুবিচারিক ঘটনা। কিন্তু ইসলাম-বিদ্বেষী মহল এই ঘটনাকে উদাহরণ হিসেবে আনে, যুদ্ধাপরাধের শাস্তি দেয়ার কারণে নবী মুহাম্মাদ সাঃ কতটা নৃশংস ছিলেন! অথচ তারাই আবার মুক্তিযুদ্ধে যুদ্ধাপরাধীদের ফাসিঁর দাবিতে আন্দোলন করে কয়েকজন যুদ্ধাপরাধী নয় ।

এমন মানুষকে অভিযুক্ত করে আসামী বানিয়ে ফাসিঁর দড়িতে ঝুলিয়েছে, কারায় অন্তরীণ করে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। তাদের সেই আন্দোলনও ছিল ইসলাম-বিদ্বেষের বহিঃপ্রকাশ, ইসলামী রাজনীতির সাথে যুক্ত ব্যক্তিবর্গকেই শুধুমাত্র অভিযুক্ত করা হয়েছে।

আরও দেখুনঃ বাংলাদেশের শিশু সাহিত্য pdf বই ডাউনলোড

অথচ চার দশক আগে ঘটে যাওয়া ঘটনার কোনো সুস্পষ্ট প্রমাণ ছিল না। আন্দোলনরত-রাও চার দশক আগে জন্ম গ্রহণ করে নি, অথচ তারা চেতনাজীবি ইসলাম-বিদ্বেষী মুরুব্বিদের কাছ থেকে শোনা কথার ওপর নির্ভর করে জাতির কয়েকজন শ্রেষ্ঠ সন্তানকে হত্যা করে। এটার প্রতিশোধও একদিন নেয়া হবে ইন শা আল্লাহ

যাই হোক, আমরা এখন দেখবো বানু করাইযার যুদ্ধ কেনো একটি ঐতিহাসিক সুবিচারিক ঘটনা ছিল। বানু কুরা্য়া ছিল একটি ইহুদী গোত্র্ রাসূলুল্লাহ সাঃ মদিনায় রাষ্ট্র কায়েমের পর ইহুদী গোত্রগুলোর সাথে চুক্তি করেছিলেন, সেই চুক্তিমতে, ইহুদীদের সবরকম অধিকার ও সুবিধা প্রদান করা হয়েছিল ।

আরও দেখুনঃ বাংলাদেশে মহিলা মাদ্রাসা আন্দোলন pdf বই ডাউনলোড

এবং রাসূল সাঃ ও মহিদা রাষ্ট্র তথা মুসলিমের বিরুদ্ধে যুদ্ধকারীদের সহায়তা দিবে না বরং মুসলিমদের সহযোগিতা করবে এ মর্মে চুক্তি স্বাক্ষর করেছিল। আর এও লেখা ছিল, চুক্তি ভঙ্গকারী বিশ্বাসগাতকের জন্য এই চুক্তিপত্র অন্তরায় হবে না। অতএব, ইহুদীরা বাধ্য ছির মদিনা রাষ্ট্রের পক্ষে থাকার।

আর মদিনা রাষ্ট্রের শত্রুপক্ষকে সহযোগিতা করা তো বহু দুরের কথা। কিন্তু তারা কি করলো? তারা সহযোগিতা করলো না। চুক্তি ভঙ্গ করলো। এবং মুসলিমদের শত্রুপক্ষকে সহযোগিতা করে বিশ্বাসঘাতকতা করলো। তারা মুসলিমদের বিরুদ্ধেই অস্ত্র ধারণ করলো।

আরও দেখুনঃ বাংলাদেশে মহিলা মাদ্রাসা আন্দোলন

নিচে বানু কুরাইযার যুদ্ধ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

বানু কুরাইযার যুদ্ধ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইতিহাস বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.88 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group