বালা মুসিবাত

বালা মুসিবাত pdf বই ডাউনলোড। সকলের জীবনেই রয়েছে। রাজা-বাদশাহ থেকে শুরু করে হতদরিদ্র ভিখারী পর্যন্ত সকলকেই জীবনের বিভিন্ন পর্যায়ে কোন না কোন কস্টের স্বাদ আস্বাদন করতে হয়-এটাই বাস্তবতা। কিন্তু খুম কম মানুষই এ কথা উপলব্ধি করে যে জীবনের সুখঃদুঃখের প্রতিটি ঘটনা।

সুনির্দিষ্ট কারণে এবং সুনিয়ন্ত্রিতভাবে সংঘটিত হচ্ছে- এলোমেলো ভাবে নয়। প্রতিটি ঘটনার কারণ রয়েছে, রয়েছে তাৎপর্য- কেননা প্রতিটি ঘটনাই আল্লাহ তাআলার ইচ্ছা, জ্ঞান ও প্রজ্ঞা অনুযায়ী, তার অনুমতিতেই নির্দিষ্ট কারণে সংঘটিত হয়।

আরও দেখুনঃ শুধু আল্লাহর কাছে চাই pdf বই ডাউনলোড

কারও সম্পদ লুট হয়ে যায়, কারও সন্তান মৃত্যুবরণ করে, কেউ দুর্ঘটনায় হাত-পা-চোখ হারায়,কেউ যুলুম-নির্যাতনের শিকার হয়, কেউ অনাহারে কষ্ট পায়, কেউ বিরূপ আবহাওয়ার কষ্ট ভোগ করে, প্রাকৃতিক দুর্যগে সর্বস্ব হারায়। যে মুসিবতের কথাই বলি না কেন প্রতিটি পেছনে কারণ রয়েছে, এগুলো যথেষ্ঠ নয়।

আল কুরআন এবং হাদীসের মাধ্যমে আমরা পৃথিবীতে বালা-মুসিবত, রোগ-শোক, কষ্টের কারণ জানতে পারি; আরও জানতে পারি এ সমস্ত পরিস্থিতিতে আমাদের করণীয়্ এ সংক্রান্ত কুরআন হাদীসের জ্ঞান থাকলে আমরা বালা-মুসিবতকে সঠিক পদ্ধতিতে মোকাবেলা করতে পারব, আর এতে আমাদের দুটি কল্যাণ রয়েছে: প্রথমত, সঠিক পন্থায় বালা-মুসিবতকে মোকাবেলা করার কারণে এর কষ্ট অনেকটা লাঘব হবে।

আরও দেখুনঃ ছহীহ কিতাবুদ দোআ pdf বই ডাউনলোড

দ্বিতীয়ত, বালা-মুসিবতে সঠিক আচরণের কারণ আমরা আল্লাহ তাআলার নিকট পুরস্কারের যোগ্য হব। পরবর্তী অনুচ্ছেদগুলোতে কুরআন-হাদীসের আলোকে বালা-মুসিবত সংক্রান্ত জ্ঞাতব্য বিষয়গুলোকে উপস্থাপন করা হল। বালা-মুসিবতের বিষয়টিকে সঠিকভাবে অনুধাবন করার শুরুতে দুনিয়া ।

এবং আখিরাতে-এই দুই জীবনের বাস্তবতা সম্পর্কে সুন্দর ধারণা থাকা প্রয়োজন। একটি উপমা দিয়ে শুরু করা যাকঃ একজন ব্যক্তির জন্য একটি সুন্দর বিলাস-বহুল বাড়ি তৈরি হচ্ছে এই বাড়িতে সে বিশ-ত্রিশ বছর বসবাস করবে। বাড়িটি তৈরি করতে বছর দুই সময়ের প্রয়োজন।

আরও দেখুনঃ জান্নাত লাভের উপায় pdf বই ডাউনলোড

নিচে বালা মুসিবাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বালা মুসিবাত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ও আই ই পি
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক    
বইয়ের সাইজঃ 11.0 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ নাসীল শারুখ  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group