ইসলাম পূর্ব যুগঃ

বিধ্বস্ত মানবতা pdf বই ডাউনলোড। বিজ্ঞানের অপব্যবহার এ বিধ্বস্ত মানবতা আজ ধ্বস হতে চলেছে। এ ব্যাপারে কারো কোন দ্বিমত নেই, খ্রিষ্টূীয় ৬ষ্ঠ শতাব্দী ছিল মানব ইতিহাসের সর্বাধিক অন্ধকারময় ও অধঃপতনের যুগ। বছরের পর বছর ধরে মানবতা অধঃপতন ও অবনিতর দিকে ধাবিত হচ্ছিল। এ সময় সে তার চূড়ান্ত সীমায় গিয়ে উপনীত হয়েছিল।

গোটা দুনিয়ার এমন কোন শক্তি ছিল না বা এই পতনোন্মুখ মানবতাকে হাত ধরে ধ্বংসের হাত থেকে রক্ষা করে। এমন সময়ই নবুয়্যতে মুহাম্মদীর আগমন। যে সময় মনবতা নিভৃতে ধুঁকে ধুঁকে মরছিল, অবস্থা যেন এমন দাঁড়িয়েছিল মানুষরূপী জংলী জানোয়ারেরা অসহায় দুর্বল মানব জাতির খোদা বনে বসেছিল। তারা যেভাবে চাইত ঠিক সেভাবে তাদের জীবন চলত। প্রতিবাদ করার কোন অবস্থাই ছিল না।

আরও দেখুনঃ ইসলাম ও পাশ্চাত্য সভ্যতার দ্বন্দ্ব

সে সময় এমন একজনকেও খুঁজেও পাওয়া মুশকিল ছিল, যিনি মানবতার জন্য সামন্যতম কাঁদবেন। এমন এক অবস্থায় হযরত মুহাম্মদ সাঃ পৃথিবীর হাল ধরেন। সে সময় মুহাম্মদ সাঃ যদি মানবতার হাল না ধরতেন তবে আমাদের এ পৃথিবী ধ্বংস হয়ে যেত। পৃথিবীতে যত উন্নতি, অগ্রগতি তার সবই হযরত মুহাম্মদ সাঃ এর মহান অবদান।

পৃথিবীতে এমন কোন ধর্ম অবশিষ্ট ছিল না যা মানবতাকে সুষ্ঠ সমাধান দিতে পারতো। ইসলামই একমাত্র বিশ্বজনীন শাশ্বত ধর্ম ও জীবন দর্শন যা অবস্থা, পারিপার্শিকতা ও পরিবেশের প্রেক্ষাপটে উদ্ভুত সকল সমস্যার নিখুঁত ও সুন্দর সমাধান দিতে পারে।

বর্তমান যুগঃ

আজ বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের ওপর দিয়ে যে ঝড় বয়ে যাচ্ছে ত তাতারী হামলা থেকে কোন অংশে কম নয়। কোন কোন ক্ষেত্রে তা তাতারী হামলাকেও হার মানায়। তারা এমন কোন অস্ত্র ব্যবহার করেনি যার অভিশাপের দ্বার আজও বহমান। আর আজ অধুনা বিশ্বে মানবতার নামে যে হারে মানব নিধন চলছে তার কোন নজীর জাহিলী সমাজেও খুঁজে পাওয়া যাবে না। পৃথিবী আজও ভুলে যায়নি জাপানের নাগাসাকি ও হিরোশিমার কথা।

আরও দেখুনঃ মিশকাতুল আনওয়ার pdf বই

বিজ্ঞানের অপব্যবহারে বিধ্বস্ত মানবতা আজ ধ্বস হতে চলেছে। বিজ্ঞান মানবতাকে অনেক কিছুই দিয়েছে। কিন্তু সে তার উদ্ভাবিত জিনিসের কল্যাণকর কিছুই শিক্ষা দিতে পারেনি। পারেনি সে মানুষকে মানবতার সবক দিতে। যদি বিজ্ঞান প্রেমীদের প্রশ্ন করা হয়ঃ অসহায় আফগান নারী ও শিমুদের ওপর জুলুম কী কারণে হলো, হিরোশিমাতে আজও কোন সুস্থ শিশুর জন্ম হয় না কেন? হারজেগোভেনিয়অদের কী দোষ ছিল? অন্যদিকে একই গর্তে কিভাবে হাজারো লাশের দাফন করা হচ্ছে? ফিলিস্তীনি বা কাশ্মিরীরা তাদেরই বা কী দোষ?

এই সমস্ত প্রশ্নের উত্তর গুলো নিয়েই আল্লামা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী (র.) এর এই বই।

নিচে বিধ্বস্ত মানবতা pdf বই এর ডাউনলোড লিংক ও স্ক্রীনশট দেওয়া হলোঃ

বিধ্বস্ত মানবতা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মুহাম্মদ ব্রাদ্রার্স 
বইয়ের ধরণঃ মানবতার অবস্থা
বইয়ের সাইজঃ ১২.৫ MB
প্রকাশ সালঃ ২০১০
বইয়ের লেখকঃ সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী
অনুবাদঃ মুজাহিম

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now