বিনা পণের বউ pdf বই ডাউনলোড। সে পূর্বের সুখের সংসার মনে করতে লাগল। যত জমি-জায়গা ছিল তার কিছু ঐ স্বার্থপর সূদখোর বড়লোকদের নিকট কিছু টাকার ঋণী হযে অন্য এক বড়লোকের কাছে বন্ধক রেখে সূদে-আসলে টাকা পরিশোধ করেছিল। জমি ছাড়াতেও জমি বিক্রি করতে হল। সংসারের কোন কাজে এক পয়সাও ব্যয় করতে পারেনি।

এমনি করে স্ত্রীর অসুখেও কত টাকা ব্যয় হয়ে গেল, তার দায়েও কিছু জমি উড়ে গেল। সে সংসারের সুখের প্রদীপ কোন ঝড়ো হাওয়ার যে নিভে গেল, তা সে দেখেও দেখতে পেল না। মুজরী খেটে যে দু-চার পয়সা উপার্জন করে আনে তা তার সংসারে নানা কাছে ব্যয় হয়।

আরও দেখুনঃ অপারেশন আলেপ্পো pdf বই ডাউনলোড

কিভাবে দিন চলবে, কেমন করে পিতা-কন্যার ভরণ-পোষণ করবে, সে সব চিন্তার মাঝে হঠাৎ তার আর এক চিন্তা তার মনের আকাশে জ্বলন্ত দিবাকরের মত উদিত হয়ে তাকে দদ্ধীভূত করে তুলল। পূর্বে যে সব চিন্তা মনে আসছে তা কোন রকম সুখে-দুঃখে এড়িয়ে যেতে পারবে। কিন্তু এ মহা দুশ্চিন্তার মূলকে যে কেমন করে তার মনের জমি হতে নির্মূল করবে এবং।

যে অসাধ্য সাধন করার পর্যায় এসে পড়েছে তাইবা কেমন করে সাধবে? এই সব দুশ্চিন্তার মর্মান্তিক বেদনায় তার হৃদয় চূর্ণ-বিচূর্ণ হতে লাগল। পিতা ভাগ্যের দোহাই দিয়ে পুত্রকে সাত-পাচঁ বুঝিয়ে বলল, ভাবনার কিছু নেই বাবা! আল্লাহ আছেন। অসহায়দের সহায় তিনি। তার যা ইচ্ছা তাই হবে।

আরও দেখুনঃ নবী ইউসুফের আ. পাঠশালা pdf বই ডাউনলোড

বদরুন্নিসা পিতাপিতামহের সম্মুখে ভাত রেখে পুনরায় নিজ কক্ষে প্রবেশ করল। পিতামহ হাঁক দিল, বদরু! তুই ভাত খাবি না? দূর হতেই বদরু উত্তর দিল, না। আজ কিছু খাব না। পিতা বলল, কেন কি হল মা? আয় আমাদের সাথে একমুঠো খেয়ে নে। তারপর উঠে গিয়ে বদরুকে সস্নেহে ধরে এনে কাছে বসিয়ে অশ্ররূদ্ধ কন্ঠে পুনরায় বলল, ভাত খাবি না কেন মা? বদরু এবার ফুঁফিয়ে উঠল।

উত্তর খুজেঁ না পেয়ে মুখ নিচু করে চক্ষু মুছল। পিতামহ অশ্রুমুখীর দিকে দৃকপাত করে বলল, ছিঃ কান্না কেন মা? এতবড় মেয়ে হয়েছিস, জ্ঞান হয়েছে। আবার কাদাঁ সাজেঁ? বদরু মুখ খুলল, বলল এত বড় হয়েছি বলেই তো কাদঁছি দাদা; ছোটবেলায় কোন কাাঁদিনি? জ্ঞা হয়েছে বলেই আজ আমি সব বুঝতে পারছি যে, আমার আব্বা-দাদার কেউ নেই।

আরও দেখুনঃ নব্য ফেরাউনের কারাগার pdf বই ডাউনলোড

নিচে বিনা পণের বউ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

বিনা পণের বউ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.7 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ         
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group