বিবর্তনবাদ pdf বই ডাউনলোড। পাশ্চাত্য বস্তুবাদের সবচেয়ে গুরুতর দিক হচ্ছে তিনটি । (১) ডারউইনের (১৮০৯-১৮৮২ খৃ.) বিবর্তনবাদ। যা আল্লাহর অস্তিত্বকে যুক্তি দিয়ে অস্বীকার করে।

কার্লমার্কসের (১৮১৮-১৮৮৩) সাম্যবাদ। যা ন্যায়বিচার ভিত্তিক ইসলামী সমাজ ব্যবস্থাকে অস্বীকার করে। (৩) ফ্রয়েডের (১৮৬৫-১৯৩৯) মনস্তত্ত্ববাদ বা ভোগবাদ। যা ইসলামী নৈতিকতাকে অস্বীকার করে। এই তিনটির কোন একটিতে বিশ্বাস রেখে কেউ মুসলিম থাকতে পারবে না। উক্ত তিনটি মতবাদের ভিত্তি হল ডারউইনের বিবর্তনবাদ।

আরও দেখুনঃ বার্নাবাসের বাইবেল pdf বই ডাউনলোড

বিবর্তনবাদ সত্য হলে বাকী দুটি সত্য। আর ওটি মিথ্যা হলে বাকী দুটি মিথ্যা মার্কস ও ফ্রয়েড উভয়েই বিবর্তনবাদকে তাদের মতবাদের ভিত্তিহিসাবে গ্রহণ করেছেন। বিবর্তনবাদের মূল কথা হল, কোটি কোটি বছর পূর্বে আবদ্ধ পানিতে অতি সরল এককোষী জীবকণা সৃষ্টি হয়েছিল। সেখানে থেকে বহুকোষী জীব সৃষ্টি হতে কেটে গেছে কয়েক কোটি বছর।

অতঃপর তারা উদ্ভিদ ও প্রাণী জগতে ভাগ হয়ে গেছে। এভাবে জেনেটিক কোষ বিশ্লেষনের মাধ্যমে দ্ব্যর্থহীনভাবে প্রমাণিত হয়েছে যে, পৃথিবীতেই সকল জীবের উদ্ভব ঘটেছে। অন্যত্র জন্ম নেওয়া আদম-হাওয়া তত্ত্ব সন্দেহাতীতভাবে ভূল । যা ইব্রাহীমী ধর্ম সমূহে বর্ণিত হয়েছে।

আরও দেখুনঃ জাতীয়তাবাদ ও আন্তর্জাতিকতাবাদ pdf বই ডাউনলোড

প্রশ্ন হল তাদের দাবী মতে পৃথিবীতে আবদ্ধ পানিতে অতি সরল এককোষী জীবকণা প্রথমে কে সৃষ্টি করেছিল? আর তার আগে পানি কে সৃষ্টি করল? প্রশ্নগুলির জবাব এসেছে কুরআনে। আল্লাহ বলেন, আমি পানি দ্বারা সকল প্রাণবান বস্তুকে সৃষ্টি করলাম। এরপরও কি তারা বিশ্বাস স্থাপন করবে না? (আম্বিয়া ২১/৩০)। এর পর এককোষী থেকে বহুকোষী কে বানাল?

সেখান থেকে উদ্ভিদ ও প্রাণীতে কে ভাগ করল? প্রকৃতি যদি এগুলো করে থাকে তাহলে সেই প্রকৃতির স্বরূপ কি? কে তাকে সৃষ্টি করল? বিজ্ঞানীদের নিকট এর কোন জবাব নেই। জবাব দিয়েছে কুরআন, আল্লাহই মভোমন্ডল ও ভূমন্ডলকে অনস্তিত্ব হতে অস্তিত্বে আনয়নকারী্ যখন তিনি কোন বিষয়ে সিদ্ধান্ত নেন, তখন তাকে বলেন, হও! অতঃপর তা হয়ে যায়।(বাক্বারাহ ২/১১৭)।

আরও দেখুনঃ আসমানি আদালত pdf বই ডাউনলোড

নিচে বিবর্তনবাদ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বিবর্তনবাদ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ হাদীছ ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.09 MB
প্রকাশ সালঃ  ২০২০ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group