বেহেশতী জেওর সকল খন্ড

বেহেশতী জেওর সকল খন্ড pdf বই ডাউনলোড। হযরত রসুলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছেনঃ একদা এক ব্যক্তি কোন এক গভীর জঙ্গলে ভ্রমণ করিতেছিল। হঠাৎ সে এক মেঘখন্ড হইতে এক গায়েবী আওয়াজ শুনিতে পাইল, অমুকের বাগিচায় পানি দাও। এই আওয়াজের সঙ্গে সঙ্গে একখন্ড মেয বাগিচার উপর আসিয়া পৌঁছিল। প্রবল বৃষ্টিপাতে বাগান প্লাবিত হইয়া গেল।

পানির স্রোত অনুসরণ করিয়া চলিল । কিছুদুর গিয়া দেখিল, একটি লোক কোদাল দ্বারা ক্ষেতের আইল বাধিয়া ঐ পারি তাহার বাগিচার আটকাইতেচে। লোকটি বাগিচাওয়াকে জিজ্ঞাসা করিল, ভাই আপনার নাম কি? বাগিচাওয়ালা সেই নামই বলিল-যাহা সে মেঘের মধ্যে হইতে শুনিয়াছিল।

আরও দেখুনঃ কিতাবুল ফিতান pdf বই ডাউনলোড

অতপর বাগিচাওয়ালা লোকটিকে জিজ্ঞাসা করিল, ভাই! আপনি আমার নাম জিজ্ঞাসা করিলেন কেন? লোকটি বলিল যে মেঘের এই পানি উহার মধ্যে হইতে একটি আওয়াজ শনিয়াছি, আপনি কি আমল করেন? আপনি কি করিয়া আল্লাহর এত পেয়ারা হইলেন? বাগিচাওয়ালা বলিল, ইহা তো বলার কথা নয়। কারণ, আল্লাহর ওয়াস্তের কাজ বলা ভাল নহে।

শুধু আপনার অনুরোধ রক্ষার্থে বলিতেছি- এই বাগিচায় যাহাকিছু ফসল উৎপন্ন হয়, তাহা তিন ভাগ করিয়া এক ভাগ আল্লাহর রাস্তায় দান করি, এক ভাগ নিজের বাল-বাচ্চাসহ ভোগ করি, আর এক ভাগ বাগিচার উন্নতিকল্পে ব্যয় করি। আল্লাহ পাকের কী রহমত ! যে খাটিভাবে আল্লাহর ফরমাবরদারী করে,

আরও দেখুনঃ ইসলাহী নেসাব pdf বই ডাউনলোড

তাহার যাবতীয় আরয  আল্লাহ গায়েব হইতে সাহায্য করিয়া এমন সুন্দররূপে সমাধা করিয়া দেন যে, সে জানিতেও পারে না।উপরোক্ত ঘটনাটি ইহার জ্বলন্ত প্রমাণ। সত্যই বলা হইয়াছে যে, যে আল্লাহর হয় আল্লাহরও তাহার হইয়া যান।বোখারী শরীফের হাদীসে আছে, হযরত রাসুলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছেন, বণী ইসরায়ীল গোত্রে তিনজন লোক ছিল বিভিন্ন রোগে আক্রান্ত।

তন্মধ্যে একজন ছিল কুষ্ঠ রোগাক্রান্ত, দ্বিতীয় জন মাথায় টাক পড়া, তৃতীয় জন অন্ধ। আল্লাহ তাআলা এই তিনজনকে পরীক্ষা করিতে ইচ্ছা করিলেন। তিনি একজন ফেরেশতা পাঠাইলেন ।

আরও দেখুনঃ ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড

নিচে বেহেশতী জেওর সকল খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বেহেশতী জেওর সকল খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ এমদাদিয়া লাইব্রেরী
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 27.06 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ হযরত মাওলানা আশরাফ আলী থানভী রহঃ
অনুবাদঃ হযরত মাওঃ শামছুল হক রহঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group