বৈধ ভালোবাসা বনাম নিষিদ্ধ প্রেম

বৈধ ভালোবাসা বনাম নিষিদ্ধ প্রেম pdf বই ডাউনলোড। চারটি অক্ষরে সমন্বয় খুব ছোট একটি শব্দ ভালোবাসা যাকে আরবী ভাষায় মুহাব্বত ও ইংরেজী ভাষায় love বলে । যার অর্থ হচ্ছে , অনুভতি , আকর্ষন, হুদয়ের টান : যা মানুষের অন্তররে আল্লাহ পাক সৃষ্টিগতভাবে দিয়ে দেন ।

সাধারনত ভালোবাসা দুই ধরনের [১] বৈধ ও পবিত্র [২] অবৈধ ও অপবিত্র । বিবাহের পূর্বে আধুনিক যুবক -যাবতীরা যে সম্পর্ক গঢ়ে তুলে তাকেই অবৈধ ও অপবিত্র ভালোবাসা বলে । আর পবিত্র ভালোবাসা বলতে আল্লাহ ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ প্রতি ভালাবাসা . সন্তানের প্রতি পিতা -মাতার ভালাবাসা , স্বামী – স্ক্রীর ভালোবাসা ইত্যাদিকে বুঝায় ।

আরও দেখুনঃ ইসলামের জানা অজানা pdf বই ডউনলোড

আল্লাহপাক আমাদেরকে সৃষ্টির সেরা মাখলুক হিসেবে পৃথিবীতে প্রেরন করেছেন । অন্য কোন জীব জন্তকে আমাদের উপর শ্রেষ্ঠ দান করেননি । এসনকি সর্ব শ্রেষ্ঠ আখেরী নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উম্মত আমাদেরকে বানিয়েছেন।

তাই প্রটিতি মুসলমানদের উচিত সর্ব প্রতম এই নিখিল বিশ্বের স্রষ্টা মহান আল্লাহ তাআলাকে । ভালাবাসা এবং আমাদের সর্বশেষ নবী ও হাবীবে রাসূল মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কে ভালোবাসা । আল্লাহপাক কুরআন শরূফে এরশাদ করেন : যারা ঈমানদার মুমিন , তাদের অন্তরে আল্লাহর মহব্বত ভালাবাসা হবে ।

আরও দেখুনঃ ইসলাম ধর্ম ও মাতৃভাষা pdf বই ডাউনলোড

সর্বাধিক প্রগাঢ় । সুরা আল বাকারা । [আয়াত সূরা আল বাকারা :১৬৭৫] আর নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এরশাদ করেন : কোন লোক পূর্ণ মুমিন হবে না । যতক্ষন না সে নিজের জীবন এবং পরিবার পুরজনের চেয়ে আমাকে বেশী ভালোবাসাবে ।

এর দ্বারা প্রতীয়মান হয় যে , আল্লাহ তার রাসূল মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম – কে ভালোবাসার অর্থ হচ্ছে তার সুন্নত ও আদর্শে অনুসরন করা । আর যে ব্যাক্তি নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সুন্নতের বেশি অনুসরন করবে তাতে বুঝা যাবে তার অন্তরের মধ্যে রাসূল।

আরও দেখুনঃ অভিশাপ ও রহমত pdf বই ডাউনলোড

নিচে বৈধ ভালোবাসা বনাম নিষিদ্ধ প্রেম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বৈধ ভালোবাসা বনাম নিষিদ্ধ প্রেম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলাম হাউস 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক    
বইয়ের সাইজঃ 1.22 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ কামাল উদ্দিন মোল্লা 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group