বৈশাখ ও নারীর বস্ত্রহরণ

বৈশাখ ও নারীর বস্ত্রহরণ pdf বই ডাউনলোড। গত ১৪ই এপ্রিল ২০১৫ মঙ্গলবার ১লা বৈশাখের সন্ধ্যায় বর্ষাবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ও সোহরাওয়ার্দী উদ্যানের গেইটে কয়েকজন নারী যৌন হামলার শিকার হয়েছেন। তারা তাদের বস্তু হারিয়েছেন ও সংস্কৃতিবাজ দুর্বৃত্তদের হামলায় ক্ষত- বিক্ষত হয়েছেন। ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দী তাদের বাচাঁতে গিয়ে নিজের হাত ভেঙ্গেছেন এবং হাসপাতালে ভর্তি হয়েছেন।

শাড়ী -ব্লাউজ হারানো একটি মেয়েকে উদ্ধার করে তিনি রিকশায় তুলে দিয়েছেন ও নিজের গায়ের জামাটি খুলে মেয়েটির গায়ে ছুড়ে মেরে তার লজ্জা নিবারণে সাহায্য করেছেন। তিনি চিৎকার দিয়ে বলেছিলেন, ভাই, মেয়েটা মারা যাচ্ছে ওকে বাচঁতে দিন সুত্রঃ(প্রথম আলো ২০ এপ্রিল, শিরোনাম)।

আরও দেখুনঃ হিসাব মুযাইয়্যাফের বাছাই স্ট্যাটাস pdf বই ডাউনলোড

১৩১ টি ভিডিও ক্যামেরার ফুটেজে ঐসব দুর্বৃত্তের ছবি এসেছে। অথচ তিন স্তারের নিশ্চিদ্র পুলিশী নিরাপত্তার কোন নমুনা সেদিন দেখা যায়নি। গত এক সপ্তাহেও পুলিশ তাদের কাউকে ধরতে পারেনি। কারণ সরকারের মুখপাত্র বলেছেন, এ রকম কোন ঘটনার প্রমাণ আমরা পাইনি। এমতাবস্থায় পুলিশ কি ভাবে বলবে যে, আমরা প্রমাণ পেয়েছি।

অতএব এখন তারা গনরোষ থেকে বাচাঁর জন্য কায়েকদিন দৌড়ঝাঁপ করবে ও তদন্ত চলছে বলে লোকদের সান্ত্বনা দিবে। তারপর একদিন সবাই ভুলে যাবে। যেমন প্রতি বছরের এরূপ ঘটনাগুলি মানুষ ভুলে গেছে।বিগত ২০০০ সালের থার্টি-র্ফাস্ট নাইট (৩১ শে ডিসেম্বর) ।

আরও দেখুনঃ সিফাত ভাইয়ের কলম থেকে pdf বই ডাউনলোড

উদযাপনের সময় একই টিএসসি চত্বরে গভীর রাতে বাঁধন নামে এক তরুনীকে বিবস্ত্র করা হয়। তাৎকালীন দলের বহু আলোচিত এমপি জয়নাল হাজারী এ ঘটনার প্রতিবাদ করেন এবং নারীকে পর্দার প্রচলিত সামাজিক প্রথা মেনে চলা পরামর্শ দেন।

সাথে সাথে তিনি এই বেলেল্লপনা সংস্কৃতি বন্ধের দাবী জানান। তিনি সংস্কৃতির নামে এই উলঙ্গাপনার বিরুদ্ধে বই লিখে মানুষের মধ্যে ফ্রি বিতরণ করে সামাজিক সচেতনতা সৃষ্টি ও জনমত গঠনের চেষ্টা করুন।

আরও দেখুনঃ মীর সালমানের স্ট্যাটাস সমগ্র pdf বই ডাউনলোড

নিচে বৈশাখ ও নারীর বস্ত্রহরণ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বৈশাখ ও নারীর বস্ত্রহরণ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ বাংলা সাহিত্য
বইয়ের সাইজঃ 1.26 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group