মন খুশি করার উপায় pdf বই ডাউনলোড। কারো মন খুশি করার উপায় কি? উত্তরে কারো মন খুশি করার জন্য একনিষ্টতা, উত্তম চরিত্র এবং সুন্দর আচরণের মালিক হওয়া আবশ্যক। এই সকল বিষয়ের মাধ্যমে সম্বোধিত ব্যক্তির মন খুশি করে তাকে প্রভাবিত করা যেতে পারে। মনে রাখবেন!! কারো মন খুশি করার উদ্দেশ্য যেনো তার থেকে নিজের জন্য উপকার লাভ করা না হয়।

বরং আল্লাহ পাকের সন্তুষ্টির জন্য তাকে দ্বীন ইসলামের নিকটবর্তী করাই যেনো উদ্দেশ্য হয়। দ্বীন ইসলাম আমাদেরকে এমন মূলনীতি জানিয়েছে যা অনুসরণ করে আমরা অন্যকে প্রভাবিত করে মাদানী পরিবেশে সম্পৃক্ত করে দ্বীন ইসলামের নিকটবর্তী করতে পারি।

আরও দেখুনঃ ধর্ম নিরপেক্ষতাবাদ pdf বই ডাউনলোড

কয়েকটি মূলনীতি উপস্থাপন করা হলো: প্রথমে সালাম করা উচিৎ প্রত্যেক মুসলমানকে সালাক করুন/দেওয়া, তাকে চিনুন বা না চিনুন যেমনটি হাদীসে পাকে বর্ণিত রয়েছে: এক ব্যক্তি নবী করীম, সাঃ-কে রউফুর রহীম এর কাছে জিজ্ঞাসা করলো যে, ইসলামে কোন কাজটি উত্তম? ইরশাদ করলেন: মানুষকে আহার করানো এবং সালাম করা, হোক সে তোমার চেনা বা অচেনা।

তাছাড়া প্রথমে সালাম করা উচিৎ কেননা আমাদের প্রিয় নবী সাঃ-এর সুন্নাতে মুবারাকা। তারঁ মুবারক অভ্যাস ছিলো যে, যার সাথেই সাক্ষাত হতো তবে প্রথমেই সালাম করতেন। যদি আপনি সাওয়াবের নিয়্যতে এই সুন্নাতের প্রতি আমল করে ছোট বড় সকল মুসলমানকে প্রথমে সালাম করেন তবে অবশ্যই সে আপনাকে এবং আপনার প্রিয় সংগঠন দাওয়াতে ইসলামীর প্রতি প্রভাবিত হবে।

আরও দেখুনঃ উন্নত জীবনের আদর্শ pdf বই ডাউনলোড

প্রথমে সালাম করার পাশাপাশি মন খুশির নিয়্যতে যদি মুসাফাহ (করমর্দন ) করার জন্য প্রথমে হাত বাড়িয়ে দেওয়া হয় তবে এর জন্যও সাওয়াব অর্জিত হবে।হাত মিলানো সময় হাতকে একেবারে ঢিলেঢালা করে দিবেন না বরং বৃদ্ধাঙ্গুলিতে হালকাভাবে চাপ দিন।

কেননা বৃদ্ধাঙ্গুলিতে একটি শিরা আছে, যা চাপ দেওয়াতে ভালবাসা সৃষ্টি হয়। বৃদ্ধাঙ্গুলিতে হালকাভাবে চাপ দেয়া এবং নিজের দিকে টান দেয়াতে সে মনযোগী হবে অতঃপর মুখে মুচকী হাসি এনে নাম জানা অবস্থায় সুন্দরভাবে তার নাম বলে কুশল জিজ্ঞাসা করুন।

আরও দেখুনঃ ধৈর্য হারাবেন না pdf বই ডাউনলোড

নিচে মন খুশি করার উপায় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মন খুশি করার উপায় pdf বই ডাউনলোড

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.92 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group