মরন একদিন আসবেই

মরন একদিন আসবেই pdf বই ডাউনলোড।মরণ থেকে রক্ষা পাওয়ার কোন সুযোগ নেই। প্রত্যেক জীবত প্রানীর মরণ অপরিহার্য। মরণ হতে কেউ পরিত্রাণ পেলে সৃষ্টিকুলের শ্রেষ্ঠ ব্যক্তি মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ই পেতেন। তাকেও মরণ স্বীকার করতে হয়েছে। মরণ আল্লাহর পক্ষ হতে সৃষ্টিকুলের জন্য অবধারিত । আল্লাহ তা আলা বলেন, নিশ্চয়ই আপনারও মরণ হবে এবং তাদের ও মরণ হবে। (যুমার ৩০)।

এ আয়াত দ্বারা প্রতীয়মান হয় যে সৃষ্টির সেরা এবং সকল নবীর মধ্যমণি হওয়া সত্বেও রাসুল সাঃ মরণের আওতা বর্হিভূত নন। অতএব, কোন মানুষ মরণের আওতার বাইরে যেতে পারে না। আরও প্রতীয়মান হয় যে সকলকেই পরকালের চিন্তা মনযোগী হতে হবে এবং পরকালের কাজে আত্মনিয়োগ করতে হবে।আল্লাহ তাআলা অন্যত্র বলেন। আপনারা পূর্বেও আমি কোন মানুষকে অনন্ত জীবন দান করিনি।

আরও দেখুনঃ মহাজীবন pdf বই 

সুতরাং আপনার মরণ হলে তারা কি চিরজিবি হবে? প্রত্যেককে মরণের স্বাদ আস্বাদন করতে হবে, আমি তোমাদেরকে মন্দ ও ভাল দ্বারা পরীক্ষা করে থাকি এবং আমার কাছেই তোমাদেরকে ফিরে আসেতে হবে। আম্বিায়া, ৩৪-৩৫। আয়াত দ্বারা বুঝা যায় যে, পূর্বাপর কোন মানুষ চিরদিন থাকবেনা একদিন না একদিন তাকে মরণের বিশেষ কষ্ট অনুভব করতেই হবে। আর অসুখ-বিসুখ, দুঃখ-কষ্ট এবং শরীরের সুস্থতা ও নিরাপত্ত উভয়ই পরীক্ষার মাধ্যমে।আল্লাহ তাআলা অনেত্র বলেন প্রত্যেক প্রাণীকে মরণের স্বাদ আস্বাদন করতে হবে, আর তোমরা ক্বিয়ামতের দিন পরিপূর্ণ বদলা পাবে।

তারপর যাকে জাহান্নাম থেকে দুরে রাখা হবে এবং জান্নাতে প্রবেশ করানো হবে সে সফলতা লাভ করবে, আর পার্থিব জীবন একমাত্র ধোঁকার সম্পদ। (আলে ইমরান ১৮৫)। অত্র আয়াত দ্বারা প্রতীয়মান হয় যে, কোন প্রানী মরণের হাত থেকে রেহাই পাবে না। অবশ্যই কর্মের ফল পাবে।

আরও দেখুনঃ ভুবনজয়ী নারী pdf বই

আর পার্থিব জীবন একমাত্র ধোকার সম্পদ। আল্লাহ তাআলা অন্যত্র বলেন, যদি আল্লাহ লোকদেরকে তাদের অন্যায় কাজের কারণে পাকড়াও করতেন তবে ভুপৃষ্ঠে চলমান কোন কিছুকেই ছাড়তেন না। কিন্তু তিনি প্রতিশ্রুত সময় পর্যন্ত্র তাদের অবকাশ দেন।

আরও দেখুনঃ বিজ্ঞানময় কুরআন pdf বই

নিচে মরন একদিন আসবেই pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 মরন একদিন আসবেই pdf বই ডাউনলোড সুচীপত্র 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক  
বইয়ের সাইজঃ 2.45 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ আব্দুর রাযযাক বিন ইউসুফ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group