মরু সিংহ pdf বই ডাউনলোড। 1962 সালে লিবিয়ার এক সম্ভ্রান্ত ঘরে জন্ম নিয়েছিল এক শিশু! কিন্তু তখন কি কেউ জানত সেই শিশু একদিন কালজয়ী বীর হবে! অন্য আর একটি শিশুর থেকে কিছুটা ব্যতিক্রমভাবে গড়ে উঠলো এতীম এই শিশু। শান্ত-শিষ্ট, ভদ্র ও জ্ঞান পিপাসু এই শিশু সকলের মন জয় কারলো অল্প দিনেই। অর্জন করলে অগাধ পন্ডিত্য। শুরু করলেন শিক্ষকতা।

চলছিলো বেশ। অকাতরে জ্ঞান দান, মানুষকে সত্যের পথ দেখানো। ভেবে ছিলেন তিনি- সারাটা জীবন এভাবেই কাটিয়ে দিবেন। কিন্তু তা আর হলো না। লিবিয়ার আকাশে অশনি সংকেত দেখা দিলো। ১৯১১ সালে ইতালীরা লিবিয়াতে প্রবেল করলো। নিরীহ মানুষের উপর তাদের অত্যাচার উৎপীড়ন বর্ণনাতীতভাবে বেড়ে গেল।

আরও দেখুনঃ মুসলিমদের দুরাবস্থা এবং ইসলামের সত্যতা pdf বই

ধের্যর বাধ টটে গেল অনেকের । শান্ত শিস্ট ও জ্ঞান সাধক এই স্কুল মাস্টারেরও ধের্যর বাধ টুটে গেল। চক ও লাঠির পরিবর্তে তারঁ তারঁ হাতে উঠে এলো রাইফেল, মেশিনগান। তিনি ঝপিয়ে পড়লেন আগ্রাসী ইতালীদের উপর। একের পর এক অভিযান পরিচালনা করে ইতালীদেরকে নাস্তানুবাদ করে দিলেন। দিনে দিনে হরে উঠলেন অসীম সাহসী কালজয়ী বীর মরুসিংহ ওমর মুখতার । ওমর মুখতার একটি ইতিহাস একটি উপাখ্যান।

অসম্ভব সুন্দর একটি উপন্যাস।

কোন প্রলোভন তাকে লক্ষ্যচ্যুত করতে পারেনি। প্রতিকুলতা নুয়ে দেয়নি। ক্ষিপ্রতা ও সাহসিকতায় তিনি ছিলেন সিংহের ন্যায়। তারঁ ঈমান ছিল সীসা ঢালা প্রচাীরের মত মজবুত ও অটুট। আর আদর্শ ছিল বিশ্বনবী। কুরআন ছিল দিক নির্দেশনা। তিনি আজীবন সংগ্রাম করেছেন ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে – অন্যায়ের প্রতিরোধে। মরুসিংহ তিনি সেই ওমর মুখতার।

আরও দেখুনঃ কি হবে বেচেঁ থেকে pdf বই ডাউনলোড

ওমর মুর্খতারের জীবনী আমার উপন্যাস লেখার খেয়াল জাগে ১৯৮৯ সালের দিকে। আমি তখন মিসরের আল-আজহার বিশ্ব বিদ্যালয়ের ছাত্র। লিখবো লিখবো করেও লেখা হয়ে উঠেনি। তথ্য ও লিবিয়া সম্পর্কে সম্যক ধারণার অভাবে।

এর মধ্যে দেশে ফিরে আসি। দীর্ঘ দিন আরব দেশে থাকার ফলে লিবিয়ে সম্পর্কে বিশেষ করে ওমর মুখতার সম্পর্কে মোটামুটি একটা ধারণা জন্মে। কিন্তু তার পরও লেখা হয়ে উঠে না। লিখতে বসে হারিয়ে ফেলি। বেশ কিছুদিন লেখা স্থাগিত ।

আরও দেখুনঃ নাভীর নিচের লোম কাটা pdf বই ডাউনলোড

নিচে মরু সিংহ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মরু সিংহ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মদীনা পাবলিকেশন্স     
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 6.52 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাসউদ   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group