মহাজীবন

মহাজীবন pdf বই ডাউনলোড।এই বিশ্বের যারা কল্যাণ কামণা করে, ঈশ্বরের রাজ্য ও মহিমা বিস্তাররের জন্মে নিজের যাবতীয় শক্তি, অর্থও জ্ঞান উৎসর্গ করে। তাদেরেই জীবন মহিমানিন্বিত। জেলখানায় দেখতে পাই ,অপরাধী দুর্বুত্তদের প্রতি মানুষ কত হিংসা পোষন করে। মধ্যযুগে ইউরোপে কয়েদীদের ওপর যে ভীষন অত্যাচার হতো, তা চিন্তা করতে আমরা ভয় পাই। যে খ্রীষ্টান জগতে প্রেমের ধর্ম প্রচার করে, তাদের ভিতর মানুষের প্রতি মানুষের এই নির্মম ব্যবহার নিতান্তই আশ্চর্য বলে মনে হয়।

মানুষ কি এখন ও বোঝেনি, মানুষের ধর্ম কি? মানুষের ঈশ্বর মানুষের কাছে কি চান? স্বার্থান্ধের স্বার্থ-বাসনা জড়িত উপাসনা ও তোষামোদে ঈশ্বরের কোন প্রয়োজন নেই। মানব সংসারের কল্যান কামনা ত্যাগ করে যারা নিরন্তর ঈশ্বর উপাসনায় ব্যস্ত থাকে, আত্মার মহাজ্ঞানের আশীর্বাদ লাভ করবার জন্যেই মানুষ ঈশ্বরের উপাসনা করবে। উপাসনার আর কোন বড় সার্থকতা নেই। জগতে জীবনের উন্নততর, মহিমান্বিত প্রেমের ব্যবহার ত্যাগ করে নিরন্তর উপাসনার কোন মূল্য নেই।

আরও দেখুনঃ খাওয়ার আদব pdf বই ডাউনলোড

মানুষের প্রতি হিংসা বর্জন কর। মানুষকে ঈশ্বরের পথে, মঙ্গল ও কল্যাণের পথে, সুখ ও শান্তির জীবনে আহবান কর। গায়ের বল অর্থসম্পদ, উচ্চ রাজপদের গর্ব ত্যাগ কর। তুমি কি জান না, ঈশ্ব-রের শাস্তি মূহুর্তের মধ্যে তোমাকে দুর্বল ও শক্তিহীন করতে পারে? জীবনে সুখ-সম্পদে, বলে-গৌরবে প্রতিষ্ঠিত হবার আকাঙ্কা তুমি কর? যদি তোমার চিন্তার মনুষ্য সমাজ, এই পৃথিবীর মঙ্গল, তোমাদের গ্রাম ও সমাজের মঙ্গল, তোমার প্রতিবেশী ও আত্মিয় স্বজনের মঙ্গল না উদয় হয়-জিবনে তোমার গৌরব প্রতিষ্ঠার কোন মুল্য নেই।

তমি কি পশুদের রাজা সিংহের প্রতাপ লাভ করতে চাও? তুমি কি উচ্চস্তরের পশু হতে চাও? না-না-ঈশ্বর তোমার কাছে সে আশা করেন না। তিনি গভীর রাতে, পীড়িতের আর্তকন্ঠে তোমাকে ডেকেছেন পৃথিবীর সেবায়, ব্যাধিগ্রস্ত পীড়িত মৃতকল্প মানব সেবায় কাজে, পাপী , পতিত , দুঃখী নরনারীর উদ্ধারের জন্য।

আরও দেখুনঃ ভুবনজয়ী নারী pdf বই ডাউনলোড

নিচে মহাজীবন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মহাজীবন pdf বই ডাউনলোড 

 

প্রকাশকঃ আহমদ পাবলিশিং হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক  
বইয়ের সাইজঃ 2.63 MB
প্রকাশ সালঃ ১৯৭৫ ইং
বইয়ের লেখকঃ ডা.লুৎফর রহমান 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group