মানব সৃষ্টির বিস্ময়কর ঘটনা

মানব সৃষ্টির বিস্ময়কর ঘটনা pdf বই ডাউনলোড। মানব জিবনের বিস্ময়কর ঘঠনা যে চলচ্চিত্র আপনি দেখতে যাচ্ছেন , তা ব্যাখ্যা করছে কিভাবে মানব সৃষ্টি হয়েছে , এবং অস্তিত্ব পাওয়ার জন্য তাকে কোন কোন ধাপের ভেতর দিয়ে যেতে হয়েছে । এই চলচ্চিত্রটি আপনার সম্পর্কেই ।

চলুন আমরা সময়ের অভ্যন্তরে একটি সংক্ষিপ্ত সফর করি এবং অতিতে চলে যাই । প্রত্যক্ষ করি একটি সাধারণ কাহিনী , নানা বিস্ময়কর ঘঠনাবলিতে পরিপূর্ণ । দেখি , মানুষ এক সময় কি ছিল। মায়ের গর্ভে একটি একক কোষ ।

আরও দেখুনঃ আশুরা করণীয় বর্জনীয় pdf বই ডাউনলোড

একটি অসহায় বস্তু যার নিরপত্তার প্রয়োজন । একদানা লবনের চেয়েও ক্ষুদ্রতর । আপনিও একসময় এই একক কোষ দিয়ে গঠিত হয়েছিলেন । বিশ্বের আর সকলের মতোই । তারপর এই কোষটি ভেঙ্গে দুটি কোষ তৈরী হলো। তারপর আবারও তারা বিভাজিত হয়ে চারটি কোষ হলো ।

কিসের থেকে মানুষ এর সৃষ্টি শুরু হয়েছে। 

তারপর আটটি , তারপর ষোলটি । কোষের বিভাজন চলতেই থাকলো । প্রথমে তৈরী হলো এক টুকরো মাংস তারপর এই মাংসপিন্ডটি একটি আকৃতি নিল । এর বাহু, পা ও চোখ তৈরী হলো । আদি কোষের তুলনায় এটি বেড়ে ১০০ বিলিয়ন গুন বড়ো হলো এবং ৬ বিলিয়ন গুন ভারী হলো ।

আরও দেখুনঃ পাচঁশত হাদীস ঈমানের সাতাত্তর অংশ pdf বই ডাউনলোড

এভাবে আল্লাহর বিস্ময়ের পর বিস্ময় সংঘঠিত করলেন এবং তৈরী করলেন মানুষ , যা আপনি চলচ্চিত্রে দেখেছেন , যে মানুষ একসময় ছিল একফোঁটা পানি মাত্র । এবং তিনি কুআনে জানালেন কিভাবে মানুষ সৃষ্টি করেছেন : “মানুষ কি মনে করে যে তাকে অনিয়ন্ত্রিত ( ‌উদ্দেশ্যবিহিন ) ভাবে ছেড়ে দেওয়া হবে ? সে কি স্খলিত বীর্য ছিল না? অতঃপর সে ছিল রক্তপিন্ড , তারপর আল্লাহ তাকে সৃষ্টি করেছেন যুগল নর ও নারি ।

তবুও কি সেই আল্লাহ মৃতদের জীবিত করতে সক্ষম নন ? ” (সূরা আল কিয়ামাহ : ৩৬-৪০) দৈনন্দিন জিবনের জালে জড়িয়ে অধিকাংশ সময়ই আমরা আমাদের চোখের সামনে ঘটে যাওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিস্ময় সম্পর্কে অনবহিত থেকে যাচ্ছি । এটি হচ্ছে মানব সৃষ্টির বিস্ময়কর ঘঠনা । সৃষ্টির প্রথম আশ্চর্য ঘঠনার শুরু হচ্ছে একজন স্ত্রীলোকের দেহে ।

আরও দেখুনঃ মিরেকলস অব দ্য কোরআন pdf বই ডাউনলোড

নিচে মানব সৃষ্টির বিস্ময়কর ঘটনা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মানব সৃষ্টির বিস্ময়কর ঘটনা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ বিজ্ঞান বিষয়ক      
বইয়ের সাইজঃ 1.75 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group