মানুষের চিরশত্রু শয়তান pdf বই ডাউনলোড। ০১.শয়তান সম্পর্কে মানুষকে আল্লাহর সতর্কবাণী মহান আল্লাহ মানুষকে তার সৃষ্টির মধ্যে অতি উচ্চ মর্যাদা দান করেছেন , সম্মানিত করেছেন তাকে অনেক গুন বৈশিষ্ট্য দিয়ে । তিনি বলেছেন : আর আদম সন্তানদের আমি দান করেছি সম্মান ও মর্যাদার আসন ।

তাদের পরিবহনের ব্যবস্থা করে দিয়েছি স্থলভাগ এবং জলভাগে । তাদের জীবন যাপনের উপকরণ হিসেবে সরবরাহ করেছি যাবতীয় উত্তম সামগ্রী । আর আমার অনেক সৃষ্টির উপরই তাদের প্রদান করেছি শ্রেষ্ঠত্ব । (সূরা ১৭ ইসরাইল:আয়াত ৭০)।

আরও দেখুনঃ মৃত্যুর পরে অনন্ত জীবন pdf বই ডাউনলোড 

মানুষ আল্লাহর ইবাদত ও খিলফতের তথা তাঁর দাসত্ব ও প্রতিনিধিত্বের দায়িত্ব পালনের মাধ্যমে অধিষ্ঠিত থাকতে পারে এই মর্যাদার আসনে । মানুরে এই মর্যাদা ও শ্রেষ্ঠত্বের মূল কারণ আল্লাহর দাসত্ব ও প্রতিনিধিত্ব । এই দায়িত্ব পালনের উদ্দেশ্যেই তাকে সৃষ্টি করা হয়েছে । কিন্তু , সে যদি এই দায়িত্ব পালন থেকে বিচ্যুত হয় , কিংবা যথাযতভাবে দায়িত্ব পালন না করে ।

তখন সে অনিবার্যভাবে বিচ্যুত হয়ে পড়ে তার সেই মর্যাদা শ্রেষ্ঠত্বের আসন থেকে: ’তারপর আমি তাকে নামিয়ে দেই নিচুদেরচাইতেও নিচে । (সূরা আত তীন:আয়াত ৫) মানুষের পিছনে লেগে এ দায়িত্বই পালন করে শয়তান মানুষকে তার দায়িত্ব ও কর্তব্য পালনের সহজ-সরল -সঠিক পথ থেকে বিভ্রান্ত ও বিচ্যুত করে তার প্রকৃত।

আরও দেখুনঃ মা বাবা ও আজকের সমাজ pdf বই ডাউনলোড

মর্যাদা ও শ্রেষ্ঠত্বের আসন থেকে তাকে নিচে নামিয়ে দেয়াই শয়তানের প্রানান্তকর প্রচেষ্টা । এরি জন্যে সে মরিয়া হয়ে কাজ করে । এটাই তার জিবনের একমাত্র প্রতিজ্ঞা , একমাত্র অঙ্গীকার । কিন্তু মানুষ তার এই স্বঘোষিত সুস্পষ্ট শত্রুর বিষয়ে অচেতন , অসতর্ক ও গাফিল ।

যুগে যুগে আল্লাহ তাআলা নবী রসুলগণের মাধ্যমে মানুষকে শয়তান সম্পর্কে সতর্ক করে আসছেন । শয়তানের ধোকা , প্রতারণা ও বিভ্রান্তি থেকে বাচার উপায় তাকে বলে দিয়েছেন । আখেরী নবী মুহাম্মদ সা.এর মাধ্যমে তিনি গোটা বিশ্ববাসীকে শয়তান সম্পর্কে সতর্ক করে দিয়েছেন । 

আরও দেখুনঃ মুখতাসার যাদুল মাআদ pdf বই ডাউনলোড

নিচে মানুষের চিরশত্রু শয়তান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মানুষের চিরশত্রু শয়তান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ শতাব্দী প্রকাশনী 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.58  MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ আব্দুস শহীদ নাসিম 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group