মাসায়েলে ইতিকাফ pdf বই ডাউনলোড। প্রতি বছর রমাযান মাসে সাধারণত মুসলমানদের মাঝে ধর্মীয় জযবার তীব্রতা দেখা যায় এবং ইবাদাতের ক্ষেত্রেও সুস্পষ্টভাবে পরিলক্ষিত হয় এবং শেষ দশ দিনে প্রায় মসজিদেই ইতিকাফকারীদের দেখতে পাওয়া যায়। বরং কোথাও কোথাও তো ইতিকাফকারী, আল্লাহ ভক্ত বান্দাদের দ্বারা মসজিদ ভরপুর হয়ে যায়।

কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়, ইতিকাফের প্রয়োজনীয় মাসায়েলের উপর সঠিক ধারণা না থাকায় অনেকের ইতিকাফ শুদ্ধ হয় না। কখনো কখনো অনেক ইতিকাফকারী প্রথম দিনেই নিজের ইতিকাফ ভেঙ্গে দেন এবং এটা তাদেঁর জানাও থাকে না।

আরও দেখুনঃ ইসলামে ধর্মীয় চিন্তার পূর্ণগঠনে pdf বই ডাউনলোড

রোযার মাধ্যমে মানুষের কু প্রবৃত্তিকে ভারসাম্যতায় এনে শরীআতের বিধান পালনের উপযোগী করে তুলেছিল। এখন সে যখন এভাবে বিশটি দিন অতিক্রম করল এবং রূহানী চিকিৎসার একটি কোর্সের পরিসমাপ্তি হল, তখন আল্লাহ তাআলা চাইলেন যে, আমার বান্দা আমি ছাড়া সকল প্রকার সৃষ্টজীবের সাথে অপ্রয়োজনীয় সম্পর্কচ্ছেদন করে কেবলই আমার দরবারে হাজির হয়ে পড়ে।

রমজানের শেষ ১০দিন ইতিকাফ বসে প্রতটি মসজিদে।

এবং আমি ছাড়া আর কারো সাথে কোনো প্রকার সম্পর্কই অবশিষ্ট না থাকে রোযার মাঝে প্রেমাস্পদ প্রিয়তমা স্ত্রী থেকে কেবল দিনের বেলাতেই পৃথক রেখে ছিল। বান্দা যখন এর মাঝে পূর্ণ সফলতা অর্জন করল, তখন তাকে- দিবা-নিশি সর্ব মুহূর্তে তা থেকে পৃথক করে সকল একাগ্রতা আল্লাহ তাআলার নিজের জন্য খাচ করে নিলেন ।

আরও দেখুনঃ ইসলামে নারীর উত্তরাধিকার pdf বই ডাউনলোড

এবং নির্দেশ জারি করে দিলেন যে খানা-পিনা, আরাম-আয়েশ, শয়ন-নিদ্রা সব কিছুই আমার দরবারে করো এবং আমার উপাসনা যা এখন পর্যন্ত দুনিয়াবী কাজের সাথে সাথে করছিলে, এখন সেসব ইবাদত আমার দরবারে উপস্থিত হয়েই আদায় করো, যাতে করে দুনিয়ার পুতিগন্ধময় পরিবেশ থেকে মুক্ত হয়ে একাগ্রচিত্তে হৃদয় মননে আমার ভালোবাসায় মত্ত হয়ে যাবে।

এবং তোমার অন্তরের দুনিয়ায় যদি কোনো রাজত্ব থেকে থাকে, তা হলে পরাক্রমশালী এক আল্লাহরই রাজত্ব আছে। (রমাযান কেয়া হায়:১৪০)। ঐতিকাফকারীর উদারহণ ঐ ব্যক্তির মতো, যে কারো দরবারে গিয়ে পড়ে থাকে এবং যতক্ষণ আবেদন কবুল না হয় ততক্ষণ ফিরে আসে না। তোমার পদতলে আমার জীবন কুরবান, এটাই হৃদয়ের কাকুতি মিনতী ও আশা।

আরও দেখুনঃ ইসলাম কমিউনিজম ও পুজিঁবাদ pdf বই ডাউনলোড

নিচে মাসায়েলে ইতিকাফ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মাসায়েলে ইতিকাফ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আল-কাউসার প্রকাশনী 
বইয়ের ধরণঃ ইসলামী বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.90 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মাওলানা রাফআত কাসেমী 
অনুবাদঃ মাওলানা মুহাম্মাদ মহিউদ্দীন সরকার
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group