মাসায়েল শিরক ও বিদআত

মাসায়েল শিরক ও বিদআত pdf বই ডাউনলোড। এই কিতাবটিতে কুফর, শিরক,মান্নত, কুলক্ষন, তাযিয়াভক্তি, মীলাদ, মৃত্যুপরবর্তী তৃতীয়, দশম ও চল্লিশতম দিনে মৃতব্যক্তির জন্য খানা খাওয়ানের আয়োজন, ওরস, কবরপুজা, কবরে চুমু খাওয়া, বিভিন্ন কুপ্রথা, ভ্রান্ত আকীদা, জাহিলী যুগের নানা ধরনের কুপ্রথা এবং বিভিন্ন প্রকার বিদআত ইত্যাদি বিষয়ের গুরুত্বপূর্ণ বহু মাসআলার সন্নিবেশ ঘটানো হয়েছে।

উল্লেখ্য বিদআত ও কুপ্রথার একটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এটি সার্বজনীনতা ও ব্যাপ্তী লাভ করেনা। কুরআন হাদীসে এর কোনো ভিত্তি নেই বিধায় বিশ্বব্যাপী তা প্রসার লাভ করে না। তাই প্রত্যেক এলাকার লোকজন তাদের নিজস্ব স্বভাব ও চাহিদা মত বিদআত ও কুসংস্কার করে। অন্য এলাকায় এর কোন কুপ্রথার আবিস্কার করে বসে। তাইতো এলাকা ভেদে বিদআতের ধরণ ও প্রকারের মধ্যেও ভিন্নতা দেখা যায়। সর্বোপরি আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা আল্লাহ পাকের অনুগ্রহ এবং দারুল উলুম দেওবন্দ এর মুফতিয়ানে কেরামের নেক নযরের ফল।

আরও দেখুনঃ মৃত্যু চিন্তা pdf বই

শিরক মানব জাতির মধ্যে বিস্তার করা সেই ধ্বংসাত্মক অপরাধ যা ক্ষমা অযোগ্য। হাদীস শরীফে এটাকে সর্বনিকৃষ্ট ও সবচেয়ে ঘৃনিত কাজ হিসেবে উল্লেখ করা হয়েছে। শিরক এর বহু প্রকার রয়েছে। শিরক ফিযযাত (আল্লাহ তাআলার সত্তার সাথে অংশীদার স্থাপন করা) শিরক ফিসসিফাত (আল্লাহর তাআলার গুণাবলির মধ্যে অংশীদার স্থাপন করা) ইত্যাদি। এমনকি লৌকিকতাএবং সুখ্যাতি অর্জন প্রবণতাও এর অন্তর্ভুক্ত। এজন্যই শিরক থেকে বাচাঁর জন্য একজন মুমিনকে শিরক এর বিস্তারিত পরিচিতি ও বিধি-বিধান অবশ্যই জেনে নিতে হবে।

হে আল্লাহ! এসব বিজ্ঞ আকাবেরকে সুস্বাস্থ্য ও সুস্থতার সাথে দীর্ঘ নেক হায়াত দান করুন এবং তাদের ছাড়াকে আমাদের উপর দীর্ঘায়িত করুন। আর পুর্ব প্রকাশিত কিতাবগুলোর ন্যায় এ কিতাবটিকেও কবুল করে আখিরাতের জন্য পাথের বানিয়ে দিন। ভবিষ্যতে ও এ জাতীয় দ্বীনী খিদমত বেশি বেশি করার তাওফীক দান করুন। আমীন।

আরও দেখুনঃ তাওহীদের উপকারিতা pdf বই

নিচে মাসায়েল শিরক ও বিদআত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

  মাসায়েল শিরক ও বিদআত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মুহাম্মদ এন্ড ব্রাদার্স
বইয়ের ধরণঃ মাসয়ালা বিষয়ক
বইয়ের সাইজঃ 35.3 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ মাওলানা রাফ্‌আত কাসেমী
অনুবাদঃ মুফতি মুহাম্মদ রিদওয়ানুল কারীম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group