মায়াকানন pdf বই ডাউনলোড।  ফাকাঁ রাস্তাটা দিয়ে ছুটে আসছিল রাজু। দেরী হয়ে গেছে ওর। নিশ্চয়ই রবিন অপেক্ষা করছে আর রেগে গেছে দেরী দেখে। ওরে বাবা, যা খোঁচা মেরে কথা বলে রবিন। কথার হরফেরর একেবারে সহ্য করে না। কিছু একটা বলে ওকে বোঝাতে হবে দেরী কেন হল। দৌড়াতে দৌড়াতেই রামু মনে মনে ঠিক করে নিচ্ছিল কি বলে বুঝাতে হবে ওকে। কিন্তু- মোড় ঘুরে অনিকের বাড়ির সামনে আসতেই থমকে দাড়াঁতে হল তাকে।

ওর পথ আগলে দাড়িঁয়েছে একটা কুকুর। একেবারে ছোট্ট। হয়ত রাজুর এভাবে দৌড়ে আসাটাই তার কাছে অপত্তিকর । রাস্তায় ওর ঠিক সামনে দাড়িঁয়ে লাফাচ্ছে আর অনবরত ঘেউ ঘেউ করছে। রাস্তা বন্ধ করে দিয়েছে ওর। কুকুরটাকে দেখে অবাক হল রাজু।

আরও দেখুনঃ অনবরত বৃক্ষের গান pdf বই ডাউনলোড

আগে কখনো এখানে দেয়া যায়নি এটাকে। ধবধবে সাদা রঙের ছো্ট্ট বিদেশী কুকুর। বড়বড় লোম। ওর সামনে অনবরত লাফাচ্ছে আর ডাকছে। দাড়িয়ে কিছুক্ষন তাকিয়ে দেখল রাজু। কুকুরটা সামনে এগোচ্ছে না। আক্রমন করার কোন লক্ষন নেই। যেন জিজ্ঞেস করছে, হয়েছে কি?

বিড়ালের মত দেখতে কুকুর। 

এটাইবা কার ভাল লাগে। ওরদিকে তাকিয়ে ধমকে উঠল রাজু, রাজু এ্যাই। তোর নাম কি? ধমক শুনে থতমত খেয়ে চুপ করল কুকুরটা। হা করে তাকিয়ে থাকল তার দিকে। অসহায় ভঙ্গি দেখে মনে হল নিজের ভাষায় যেন বলছে, এটা আবার কেমন ব্যবহার। আমি তো এমন কিছু করিনি। রাজুর ডান পাশে অনিকদের দোতলা বাড়ি। বাড়ির সামনে বড় লোহার গেট।

আরও দেখুনঃ মুসনাদে আবু বকর রাঃ pdf বই ডাউনলোড

সেদিকে মাথা ঘুরিয়ে তাকাল একবার। ঘটাং করে মুল গেটের সাথে লাগানো ছোট একটা দরজা খুলে গেল সেইসময়। সেখানে থেকে দৌয়ে বের হল কুকুরের মালিক। অনিক। বয়স ৫ বছর। সোটাসোটা গোলগাল চেহারা। সামনে রাজুকে দেখে খুশিতে উজ্জ্বল হয়ে উঠল তার চোখমুখ। রাজু ভাইয়া, রাজু ভাইয়া, এটা আমার কুকুর। তার সদ্য আমদানী করা দুর্লভ বস্তটি দেখাল সে রাজুকে । রাজু তাকাল একবার কুকুরের গর্বিত মালিকের দিকে, একবার কুকুরের দিকে।

এখন সেটা দাড়িঁয়ে থেকে অনবরত লেজ নাড়াচ্ছে। দুজনে বন্ধু তাহলে তারমানে তারও বন্ধু। হাসিহাসি মুখে তাকাচ্ছে সে দুজনের দিকে। তোর কুকুর! ভাল করে তাকিয়ে দেখল রাজু, এ-তো বিড়ালের চেয়ে ছোট। হ্যাঁ, খুব সাহস-ভয় পায় না। গর্বিত মন্তব্য কুকুরের মালিকের। হুঁ, ফাইন তো। বসে ওর পিঠে হাত দিল রাজু। পিঠের বড়বড় লোম ধরে মাটি থেকে উঠিয়ে ফেলল। আসলেই সেটাকে কুকুর না বলে বরং বেড়াল বলাই ঠিক হত। কুকুরটাও কোন আপত্তি করল না এভাবে ঝুলে থাকতে। তবে বেশিক্ষণ থাকতে হল না শুন্যে। তাকে মাটিতে নামিয়ে উঠে দাড়াল রাজু।

আরও দেখুনঃ ওহী ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড

নিচে মায়াকানন  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মায়াকানন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ উপন্যাস বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.20 MB
প্রকাশ সালঃ  
বইয়ের লেখকঃ ইকবাল আলমগীর কবীর  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group