মা ও বাবা

মা ও বাবা pdf বই ডাউনলোড। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা পবিত্র কুরআনে আদেশ করেছেন,… তোমরা মাতা-পিতার প্রতি সদ্বব্যবহার করবে, তাদের একজন অথবা উভয়ে তোমার জীবদ্দশায় বার্ধক্যে উপনীত হলে তাদেরকে উফ শব্দটিও বলো না এবং তাদেরকে ধমক দিয়ো না। তাদের সাথে সম্মানসুচক কথা বলো।

কিন্তু পরিতাপের বিষয় হলো, আমাদের বাবা-মা রা অধিকাংশ সময়ই আমাদের থেকে যথাযথ মুল্যায়ন পান না। আমরা যখন বড় হই, দুনিয়াকে চষে বেড়াতে শিখি, যখন মায়ের আচঁল কিংবা বাবার হাতের আঙুল ছাড়াই আমরা চলতে পারি, তখন আমরা তাদের ভুলে যাই।

আরও দেখুনঃ কাস্মীর ইতিহাস ও রাজনীতি pdf বই ডাউনলোড

প্রিয় খোকা, বেশ কিছুদিন ধরে তোমার কথা খুব মনে পড়েছে। ঘুরেফিরে কেবল পুরোনো দিনের স্মৃতিগুলোই চোখের সামনে ভেসে উঠছে বার বার। তখন সময়টা ছিল বিয়ের প্রায় বছর দেড়েক পর। একজন নারী তার জীবনে সবচেয় প্রিয় যে সংবাদ পেতে পারে, সেই সংবাদ আমিও পেয়েছি লাম।

তুমি জানো, কি ছিল সেই সংবাদ- যা আমাকে জীবনের পরম আনন্দে ভাসিয়েছিল? সেটা ছিল তোমার অস্তিত্বের সংবাদ। আমাকে বলা হয়েছিল, আমার গর্ভে তুমি এসেছ। বাবা আমার, আমি তোমাকে কোনোভাবেই সেই মূহুর্তের কথা বলে বোঝাতে পারবো না। আমার গর্ভে তোমার অস্তিত্বের সংবাদ যে আমাকে কী রকম আনন্দের প্লাবনে ভাসিয়েছে সেটা তুমি কোনোদিনও বুঝবে না।

আরও দেখুনঃ উপ মহাদেশ pdf বই ডাউনলোড

তারপর অনেকগুলো সপ্তাহ কেটে গেল। আমার শরীরে আস্তে আস্তে পরিবর্তন আসতে লাগল। শরীরের এই পরিবর্তনের সাথে আমি ভয় পাচ্ছিলাম। কারণ, আমি যা-ই খেতাম তাই-বমি হয়ে যেত। প্রচন্দ দুর্বলতা এসে আমার শরীরে ভর করতে লাগল। তুমি বড় হওয়ার সাথে সাথে আমার শরীরও দিন দিন বড় হতে লাগল।

আল্লাহর নামে শপথ করে বলছি, তুমি গর্ভে আসার পর আমার শারীরিক দুর্বলতা অসহনীয় ব্যাথা খেতে বা ঘুমোতে না পারা সত্ত্বেও যতই দিন গড়াচ্ছিল, তোমার প্রতি আমার ভালোবাসা ততই বেড়ে চলছিল। আমার ধ্যান-জ্ঞান-স্বপ্নে সবখানে শুধু তুমি আর তুমি। এভাবে দিনগুলো সপ্তাহ আর সপ্তাহগুলো মাসে পরিণত হতে লাগল।

আরও দেখুনঃ গুজরাত ফাইলস pdf বই ডাউনলোড

নিচে মা ও বাবা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মা ও বাবা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সমকালীন প্রকাশন
বইয়ের ধরণঃ মায়ের প্রতি ভালোবাসা বিষয়ক  
বইয়ের সাইজঃ 50.6 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ আরিফ আজাদ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now