মিরাজ ও বিজ্ঞান pdf বই ডাউনলোড। দয়াময় আল্লাহ তায়ালার স্বীয় অনুগ্রহে এই পৃথিবীতে অনেক মানুষকে প্রচুর পরিমাণ ধন-দৌলত প্রদান করিয়াছেন, বাড়ি – গাড়ির মালিক বানাইয়াছেন এবং বহু টাকা পয়সা নাড়াচাড়া করা তাওফিক দিয়েছেন।

আরও দেখুনঃ ইছলাহুল মুসলিমীননয়া খুন

তাহাদের মধ্যে এমন বহু লোক রহিয়াছেন যাহারা আল্লাহ তায়ালার এই নিয়ামত প্রাপ্ত হইয়া শোকর করণার্থে সেই মহান আল্লাহ তায়ালার পথে খোলা মেন বিনা দ্বিধায় ব্যয় করিতে থাকেন। তাহারা মনে করেন, আল্লাহর দেওয়া মাল আল্লাহর রাস্তায় খরচ হএল সংকোচ আবার কিসের? বস্তুতঃ তাহারাই হইতেছেন প্রকৃত ছখী বা দাতা।

আরও দেখুনঃ হুকূকুল ইসলাম ও হুকূকুল ওয়ালিদাইন

যুগে যুগে এইরূপ ঈমানদার দানশীলগণের আর্থিক সাহায্য দ্বারা আল্লাহ তায়ালা ইসলামকে প্রতিষ্ঠিত করেছেন। শত্রুর কবল হইতে বাঁচাইয়াছেন এবং প্রকাশ ও প্রচার হওয়ার ব্যবস্থা করিয়াছেন, দুনিয়ার প্রায় সকল মসজিদ ও মাদ্রাসা এবং অগণিত ইসলামী বইপুস্তক তাহাদের দানের ফল।

আরও দেখুনঃ ইছলাহুর রুসূম বা কুসংস্কার সংশোধণ

হযরত আবু বকর রাঃ ও ওছমান রাঃ প্রমুখ সাহাবীগণের দানে ইসলাম মহা শক্তিশালী হইয়া দ্রুত গতিতে অগ্রসর হইতে পারিয়াছে। মক্কা মুয়াজ্জামায় সর্বপ্রথম েইসলামের দাওয়াতী কাজের জন্য রাসূলুল্লাহ সাঃ হযরত আরকাম ইবনে আরকামের বাড়ি পছন্দ করিয়া লইয়াছিলেন। ইসলামের প্রথম তাবলীগগ ও প্রচার ইতিহাসে ইহাই প্রথম বাড়ি। এই আরকামের বাড়িতেই ইসলামের আওয়াজ প্রথমে জন্ম হইয়া পৃথিবীর চতুর্দিকে ছুটিয়া পড়িয়াছিল।

মিরাজ ও বিজ্ঞান বই হতে উদ্ধৃতঃ

মহান আল্লাহ তায়ালা তাঁর প্রিয় হাবীব হযরত মুহাম্মদ সাঃ কে আপন কুদরতের অগণিত নিদর্শন প্রদর্শন করানোর জন্য এক বিশেষ রজনীতে অদ্বিতীয় বিশেষ ব্যবস্থার মাধ্যমে বাইতুল মুকাদ্দাস ও এবং তারপর সেখান হইতে আসমানে ও উহার উপরে লইয়া গিয়াছেন। তাঁহাকে ইমামুল আম্বিয়া বানাইয়া এবং নির্জনে রাখিয়া স্বীয় বাক্য বিনিময় করতঃ সম্মানের সর্বশেষ সীমায় এমনভাবে উন্নিত করিয়াছেন, যাহার দুনিয়া ও আখেরাতের অগণিত কল্যাণ এবং গণনাতীত জ্ঞান-বিজ্ঞান ও শিক্ষা-দীক্ষা, জাহেরী-বাতেনী, স্পষ্টে ও গোপনে রাখিয়া দিয়েছেন। যিনি এই মি’রাজকে তাঁর জন্য একটি সর্বশ্রেষ্ঠ মুজিজা হিসেবে গণ্য করিয়াছেন।

জ্ঞান-বিজ্ঞানের দ্বারা আদিকাল হইতে এই পর্যন্ত যত কিছু আবিষ্কার হয়েছে এবং কিয়ামত পর্যন্ত আরও যত কিছু আবিষ্কার হইবে, আর বৈজ্ঞানিকগণের যত প্রকারের গর্ব ও অহংকার আছে, সেই প্রজ্ঞাময় মহান আল্লাহ ঐ সবগুলিকে একত্রিত করিয়া এই মি’রাজের পেটে ঢুকাইয়া দিয়াছেন। যেইভাবে হযরত মূসা আঃ এর সাপের পেটে ঢুকাইয়া দিয়াছেন জাদুকরদের তামাম জাদুকরী বস্তু। এবং ফিরআউনের সকল প্রকারের গর্ব ও অহংকার।

নিচে মিরাজ ও বিজ্ঞান বা কুসংস্কার সংশোধণ বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মিরাজ ও বিজ্ঞান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ রশিদ বুক হাউস
বইয়ের ধরণঃ ইসলামের দৃষ্টিতে মিরাজ ও বিজ্ঞান
বইয়ের সাইজঃ ৫.৬০ MB
প্রকাশ সালঃ ১৯৮৯
বইয়ের লেখকঃ মাওলানা আশরাফ আলী থানভী রহঃ 
অনুবাদঃ মাওলানা শাহ মুহাম্মদ আবদুল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group