মীলাদ প্রসঙ্গ

মীলাদ প্রসঙ্গ pdf বই ডাউনলোড। আল্লাহ পাক এরশাদ করেন, আপনি বলে দিন, আমি কি তোমাদেরকে ক্ষতিগ্রস্ত আমলকারীদের সম্পর্কে খবর দিব? দুনিয়ার জীবনে যাদের সমস্ত আমল বরবাদ হয়েছে। অথচ তারা ভাবে যে, তারা সুন্দর আমল করে যাচ্ছে (কাহফ ১০৩-৪)।

পরিভাষিক অর্থে সুন্নাতের বিপরীত বিষয়কে বিদআত বলা হয়। আভিধানিক অর্থে বিদআত হল- ঐ সকল নতুন সৃষ্টি করা, যার কোন পূর্ব দৃষ্টান্ত ছিল না। শারঈ অর্থে আল্লাহর নৈকট্য হাছিলের উদ্দেশ্যে ধর্মের নামে নতুন কোন প্রথা চালু করা।

আরও দেখুনঃ আরশের ছায়া pdf বই ডাউনলোড

যা শরীয়তের কোন ছহীহ দলীলের উপরে ভিত্তিশীল নয়। মা আয়েশা রাঃ প্রমুখাত বর্ণিত, রাসুলুল্লাহ ছাঃ এরশাদ করেন, যে ব্যক্তি আমাদের শরীআতে এমন কিছু নতুন সৃষ্টি করল, যা তার মধ্যে নেই তা প্রত্যাখ্যাত । তিনি আরও বলেন… তোমাদের উপরে পালনীয় হল আমার সুন্নাত ও আমার খূলাফয়ে রশেদীনের সুন্নাত। তোমরা উহা কঠিনভাবে আকড়ে ধর এবংমাড়ির দাতঁ দিয়ে কামড়ে ধর।

আর তোমরা দ্বীনের মধ্যে নতুন সৃষ্টি করা হতে সাবধান থাক। নিশ্চয়ই প্রত্যেক নতুন সৃষ্টিই বিদআত ও প্রত্যেক বিদআতই গোমরাহী। জাবের রাঃ হতে নাসাঈ শরীফের অন্য বর্ণনায় এসেছ, এবং প্রত্যেক গোমরাহীর পরিনাশ জাহান্নাম। খুলফায়ে রাশেদীনের সুন্নাত মূলতঃ রাসূলেরই সুন্নাত।

আরও দেখুনঃ বিদআত দর্পণ pdf বই ডাউনলোড

কারণ তারাঁ কখনোই রাসুলের প্রত্যক্ষ বা পরোক্ষ অনুমোদনের বাইরে কোন কাজ করতেন না। যুগে যুগে বৈষয়িক প্রয়োজনে সৃষ্টি বিভিন্ন আবিষ্কার সমূহ যেমন সাইকেল, ঘড়ি চশমা, মটরগাড়ী, উড়োজাহায ইত্যাদি বস্তুসমূহ আভিধানিক অর্থে বিদআত বা নতুন সৃষ্টি হলেও মারঈ পরিভাষায় কখনোই বিদআত নয়্য ।

তাই এগুলোকে গুনাহের বিষয় বলে গন্য করা অন্যায়। অনেকে এগুলোকে অজুহাত করে ধর্মের নামে সৃষ্ট মীলাদ, ক্বিয়াম, শবেবরাত, কুলখানি, চেহলাম ইত্যাদিকে শরীআতে বৈধ কিংবা বিদআতে হাসানাহ বলে থাকেন, টো আরো অন্যায়। যদি কেউ জেনে শুনে এগুলো বলেন বা করেন, তাহলে নিজেরা কবীরা গোনাহগার হবেন ।

আরও দেখুনঃ পিঁপড়াদের রাজ্যে pdf বই ডাউনলোড

নিচে মীলাদ প্রসঙ্গ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মীলাদ প্রসঙ্গ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ হাদিছ ফাউন্ডেশন বাংলাদেশ 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.65 MB
প্রকাশ সালঃ ১৯৮৬ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group