মুনাফিকী আচরণ pdf বই ডাউনলোড। কাফের অপেক্ষা মুনাফিক বেশী ভয়ঙ্কর কাফের ও মুনাফিক জাহান্নামে যাবে; কিন্তু মুনাফিক জাহান্নামের সর্বনিম্ন স্তরে থাকবে। মহান আল্লাহ বলেন, অর্থাৎ মুনাফিক কপট ব্যক্তিরা অবশ্যই দোযখের সর্বনিম্ম স্তরে অবস্থান করবে এবং তাদের জন্য তুমি কখনও কোন সাহায্যকারী পাবে না। (সূরা নিসা ১৪৫)।

নিশ্চয় পুকুর বা নদির থেকে  কুমীর থেকে সাবধান থাকা যায়, বাচাঁও সহজ। কিন্তু ঘরের ঢেকিই যদি কুমীর হয়, তাহলে তো বাচাঁ দায়। পর চোরকে পার আছে, ঘর চোরকে পার নেই। ঘরের লোক যদি মীরজাফরী করে, তাহলে নিশ্চয় তা কধিক সাংঘাতিক অধিক ভয়ানক।

আরও দেখুনঃ মতবাদ ও সমাধান pdf বই ডাউনলোড

মুনাফিকদের অবস্থা এত ভয়ানক ও এত বিপজ্জনক যে, তাদের ব্যাপারে সতর্কতা জরুরী ছিল। তাই মহান আল্লাহ কুরআন মাজীদে তাদের সকল রহস্য খুলে দিয়েছেন। ভূমিকার পর যে আলোচনা দিয়ে তিনি গ্রন্থ শুরু করেছেন, তাতে তিন শ্রেণীর মানুষের কথা উল্লেখ করেছেন: মুমিন, কাফের ও মুনাফিক। মুমিনদের জন্য চারটি এবং কাফেরদের জন্য দুটি আয়াত উল্লেখ করেছেন।

কি কি করলে মানুষ মুনাফিক এর কাতারে চলে যায়।

আর মুনাফিকদের জন্য উল্লেখ করেছেন তেরোটি আয়াত! এখানে তাদের অবস্থা সম্পর্কে অবহিত করে মুসলমদেরকে সতর্ক করা হয়েছে, যাতে অজান্তে তাদের মুানফিক্ব শব্দটি নিফাক্ব থেকে গঠিত। যার উৎপত্তি হয়েছে না ফিক্বা অথবা নাফাক্ব থেকে।

আরও দেখুনঃ হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই

ইদুঁরের গর্তের চোরা বাহির-পথকে না-ফিক্বা বলা হয়, যে পথ দিয়ে সে প্রয়োজনে লুকয়ে শত্রুর চোখে ফাকিঁ দিয়ে বের য়ে পালাতে পারে। আর সুরঙ্গ পথকে নাফাক্ব বলা হয় যা এমাজের্ন্সি সময়ে ব্যবহার করা হয়। বলা বাহুল্য, নিফাক বা মুনাফিকীর সাথে উক্ত অর্থের অপূর্ব মিল রয়েছে। যেহেতু মুনাফিক নিজেকে বাচাঁনোর জন্য অনুরূপ চোরা বাহির-পথ অথবা সুরঙ্গ পথ ব্যবহার করে থাকে।

শরীয় পরিভাষায় মুনাফিক্ব সেই ব্যক্তিকে বলা হয়ম যে বাহ্যতঃ নিজেকে মুসলিম বলে প্রকাশ ও দাবী করে, অথচ মনের ভিতর কুফরী ও অবিশ্বাস গুপ্ত রাখে। যেহেতু মুনাফিক এক দরজা দিয়ে শরীয়তে প্রবেশ করে, কিন্তু অন্য দরজা দিয়ে সে তা হতে বের হয়ে যায়। মহান আল্লাহ বলেন, অর্থাৎ, মুনাফিকরাই হচ্ছে সত্যত্যাগী। (সূরা তাওবাহ ৬৭ আয়াত)। 

আরও দেখুনঃ হায় মানবতা হায় বিশ্ব বিবেক pdf বই ডাউনলোড

নিচে মুনাফিকী আচরণ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মুনাফিকী আচরণ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.21 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ মাদানী  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group