মুনাফিকের আলামত pdf বই ডাউনলোড। এই বইয়ের নাম হলো, মিথ্যা, ওয়াদা ভঙ্গ ও খেয়ানতের বিভিন্নরূপ। এতে কোন সন্দেহ নেই যে, দুনিয়া ক্ষনস্থায়ী এবং মৃত্যু পরবর্তী জীবন চিরস্থায়ী। এবং সকল মানবকেই মৃত্যুর পরে সেই স্থায়ী জীবনের সম্মূখীন হতে হবে। আর সেখানে মানবের জন্য অক্ষো করছে জান্নাত বা জাহান্নাম। জান্নাত নিরঙ্কুশ সুখ-শান্তি ও যথেচ্ছ উপভোগের আবাস স্থল।

পক্ষান্তরে জাহান্নাম বেদনাক্লিষ্ট আযাবের স্থান। সাধারণভাবে এটাই জীবনের উদ্দেশ্য যে, পরজীবনে জাহান্নামের আযাব থেকে মুক্তি এবং জান্নাতের অফুরন্ত সুখ-শান্তি লাভ করা। এ উদ্দেশ্য সিদ্ধির জন্য ইহজগতেই আমল বা চেষ্টা০তদবির করতে হবে। নিজেকে নিরন্তর সাধনায় নিয়োজিত রাখতে হবে। এ সাধনা করতে হবে আল্লাহর দেয়া বিধান এবং নবী সাঃ এর কুরআন ও সুন্নাহ মুতাবেক। এর ব্যতিক্রম আল্লাহর নিকট গ্রহণযোগ্য হবে না।

আরও দেখুনঃ খাওয়ার আদব pdf বই

আমল করার ক্ষেত্রে অনেক সময় আমরা গলদ করে ফেলত পারি। এটা স্বেচ্ছায় হতে পারে, অনিচ্ছায় হতে পারে, আবার মাসআলা না জানা বা না বোঝার কারণেও হতে পারে, আবার ছওয়াবের কাজ মনে করে পাপের কাজও হয়ে যেতে পারে।

এমন কয়েকটি বিষয়, যেমন-মিথ্যা বলা বা মিথ্যা সাক্ষ্য দেওয়া, ওয়াদা ভঙ্গ করা এবং খেয়ানত করা ইত্যাদি সম্পর্কে খ্যাতনামা ইসলামী চিন্তাবিধ, হাক্কানী আলেম ও মুফতি বিচারপতি মুহাম্মদ তাকী উসমানী সাহেব পাকিস্তানের পরপর কয়েকটি জুমায় আলোচনা করেছেন। তিনি কুরআন ও হাদীসের আলোকে অত্যন্ত যুক্তির সাথে বিষয়গুলির হৃদয়স্পর্শী বর্ণনা করেছেন।

আরও দেখুনঃ হস্তক্ষেপমুক্ত পূর্ণ দাড়ি রাখা ওয়াজিব

দেওবন্দের সিদ্দীকী কিতাব ঘর তাঁর এই খুতবাগুলোকে “আলামতে মুনাফিক” নামে গ্রন্থাকারে প্রকাশ করেছে। অত্যন্ত সূক্ষ্মভাবে এবং আমাদের অসতর্কতার কারণে নানাভাবে মিথ্যা সংঘটিত হয়, অনুরূপ নানাভাবে ওয়াদা ভঙ্গ এবং আমানতের খেয়ানত আমাদের দ্বার হয়ে থাকে।

এসব বিষয়ের কুরআন ও হাদীস ভিত্তিক আলোচনা গ্রন্থটিতে রয়েছে। গ্রন্থটি প্রত্যেক নর-নারীর অবশ্য পাঠ্য।

আরও দেখুনঃ হিসনে হাসীন pdf বই

নিচে মুনাফিকের আলামত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুনাফিকের আলামত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল হিকমাহ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ মিথ্যা, ওয়াদা ভঙ্গ ও খেয়ানতের বিভিন্নরূপ বিষয়ক বই
বইয়ের সাইজঃ 2.33 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুফতী তাকি উসমানি
অনুবাদঃ হাফেজ মাওলানা আবু সাঈদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group