মুনাফিকের শবযাত্রা pdf বই ডাউনলোড। আধুনিক জাহেলিয়াতের এই কঠিন সময়ে আমরা যখন খোদাদ্রোহী স্ংস্কৃতির গন্ডিতে নিজেদেরকে এক রকম সপেই দিয়েছি, তখন মুনাফিকের শবযাত্রা সম্পাদনা করে একটা ভাল কাজ করতে পারার আনন্দ অনুভব করছি। নকল আর ভন্ড দেশপ্রেমিকের পাল্লায় পড়ে আমাদের দেশের আজ যে অবস্থা কবিতার মাধ্যমে তার প্রকাশ যদিও ব্যতিক্রমী কোন ।

ঘটনা নয় তথাপি অত্র বইএর কবিতায় কবির সত্য ভাষণের যে সাহস তা সবার মাঝে লক্ষ্য করা যায় না। শেখ মুজিব ক্ষমতায় বসে সারা দেশের মানুষের স্বপ্ন সাধ ধুলোয় মিশিয়ে দেন। মানুষ পাকিস্তান থেকে বাংলাদেশ সৃষ্টি করেছিল গনতন্ত্রের জন্য স্বাধীনতার জন্য, শোষণহীন সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়ে।

আরও দেখুনঃ 

পাশাপাশি নিজেদের ঈমান আকিদাকে ত্যাগ করার জন্য নয়। অথচ মুজিব ক্ষমতায় বসেই এক এক করে দেশের স্বার্থের বিরুদ্ধে, মানুষের অধিকারের বিরুদ্ধে এবং ঈমানের পরিপন্থি কার্যকলাপ শুরু করলো। ভারতের প্রতি কৃতজ্ঞতায় ২৫ বছরের চুক্তি করে দেশটাকে পরোক্ষভাবে ভারতের করদ রাজ্যে পরিণত করে দিলো।

মুনাফিকের তিনটি চিহৃ;-কথা দিয়ে কথা ভঙ্গ, আমানতের খেয়ানত, উপরে বিশ্বাস অন্তরে না মানা। 

দেশের মধ্যে নিজের পরিবারের লোকজন এবং রক্ষি বাহিনী দিয়ে হত্যা, লুঠ, গুম ইত্যাদি করে দেশটাকে নরক বানিয়ে দিলো। নিজের অযোগ্যতা, দূর্ণীতির মাধ্যমে ৭৪ এ সৃষ্টি করলো এক ভয়ানক দুর্ভিক্ষ। এত কিছুর পরেও যাতে আমরণ ক্ষমতায় থাকা যায় তা নিশ্চিত করার জন্য দেশের সকল দল মত নিষিদ্ধ করে বাকশাল দিয়ে এক নেতা এক দেশ কায়েম করতে চাইলো।

আরও দেখুনঃ 

ধর্মনিরোপেক্ষতা, সমাজতন্ত্র, ব্যক্তি পূজাঁ ইত্যাদি করে দেশের মানুষকে মুজিব অতিষ্ঠ করে দিলো। মুজিব আমল থেকে মানুষ পাকিস্তান আমলে খারাপ ছিলো কোন দিক থেকে? বরং অবস্থা চরম অবতনি ঘটেছিল। নিশ্চয়ই এ জন্য মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীনতা করেনি। মুজিবের এহেন ব্যবহারকে কবি মীরজাফরের সাথে তুলনা করেছেন্ যার কোন বিকল্প ইতিহাসে নেই।

মীরজাফরও এমনি করে নিজের স্বার্থের জন্য দেশের সাথেই বেঈমানী করেছিলো । কাজেই শেখ মুজির বাংলাদেশের মানুষের বন্ধু না শত্রু তা আমাদের কাছে দিনের আলো মত পরিস্কার। আমি কবিতার শেষে কিছু কিছু কথা রেখে আসল বক্তব্যকে আরও স্পষ্ট করার চেষ্টা করেছি ।

বর্তমানে বাংলাদেশে ঘাদানী কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক গোষ্ঠী, মুক্তিযোদ্ধা সংসদ ইত্যাদি সংস্থাগুলো স্বাধীনতার পক্ষ শক্তি বলে দাবী করে কিন্তু মূলে তারা মানুষের ঈমান ধ্বংসের চক্রান্তে লিপ্ত আছে।

আরও দেখুনঃ

নিচে মুনাফিকের শবযাত্রা  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুনাফিকের শবযাত্রা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ এফ.এইচ.কে পাবলিশার্স
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.3 MB
প্রকাশ সালঃ ১৯৯৭
বইয়ের লেখকঃ মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ [WP-Coder id=”8″