মুমিনদের জ্ঞানী মাতা

মুমিনদের জ্ঞানী মাতা pdf বই ডাউনলোড। তুরস্কের সাগরতীরে কালো হাফপ্যান্ট ও লাল শার্ট পরা তিন বছরের শিশুদের কুর্দী আয়লানের মৃতদেহ পড়ে আছে উপুড় হয়ে। হঠাৎ নযর পড়ল দূর থেকে দৃষ্টে তাকিয়ে রইলেন সেদিকে। বুঝলেন, শিশুটি সবার মায়া ছেড়ে চলে গেছে পরপারে।

কারু কাছে তার আর কিছুই চাওয়ার নেই। তাই বলে কি সে এভাবেই নীরবে ভূমস্যসাগরের ঢেউয়ে হারিয়ে যাবে? বিশ্ববাসীর কাছে তার কি কিছুরই বলা নেই? হ্যাঁ এবার সক্রিয় হয়ে উঠল হাতের ক্যামেরাটি।

আরও দেখুনঃ আইলান কুর্দি ও মুসলিম উম্মাহ pdf বই ডাউনলোড

ব্যথাভরা মনে নিখুঁতভাবে তুলে নিলেন নিথর দেহের নির্বাক ছবিটি। আহ যেন মনে হয় ও জীবন্ত।বিশ্বনেতাদের ধিক্কার দিয়ে পিঠ উচুঁ করা বাচ্চাটি যেন ঝাঁপিয়ে পড়তে চাচ্ছে সামনের উত্তাল পানিরাশিতে। সব হারিয়েছে সে। অথচ কিছুক্ষণ পূর্বে তার সবই ছিল। পরিবারের ১২ জন সদস্যের সাথে সেও তার পিতা-মাতা ভাই-বোনের সঙ্গে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে যাচ্ছিল দূর ইউরোপের কানাডায় স্রেফ একটু নিরাপদ আশ্রয়ের জন্য।

কিন্তু না নৌকাডুবিতে সাগরে ভেসে গেল সবাই। সবশেষে হাত ছাড়িয়ে যাওয়া পিতাকে সে করুন কন্ঠে বলেছিল, আব্বু তুমি মরে যেয়ো না! আল্লাহ তার প্রার্থনা শুনেছিলেন। যুবক পিতা আব্দুল্লাহ ভাসতে ভাসতে তীরে উঠেছিলেন। কিন্তু সন্তানকে তিনি পেলেন মৃত লাশ হিসাবে।

আরও দেখুনঃ আইয়ামে তাশরিক pdf বই ডাউনলোড

সর্বহারা এই মানুষটির হৃদয় তাই বারবার কুরে কুরে খাচ্ছে, শিশু আয়লানের সর্বশেষ আকুতি, আব্বু তুমি মরে যেয়ো না…। আরেকটি ছবি তার কয়েকদিন পরের। আর মাত্র ১০০ মিটার যেতে পারলেই কুলে উঠতে পারবে। হঠাৎ নৌকাটি ডুবতে শুরু করল।

বুকে ধরা শিশুপুত্রের চোখ বন্ধ ছবি ও যুবক পিতার বাচাঁর আকুতিভরা সেই করুণ চিত্র বিশ্ববাসীকে কাদিয়ে গেল। কিন্তু এগুলি কি বিশ্বনেতাদের হৃদয় টলাতে পেরেছে? হ্যাঁ ,মৃত শিশু আয়লানের মর্মন্তদ ছবি ইউরোপিয় নেতাদের বদ্ধ দুয়ার ক্ষণিকের জন্য খুলে দিয়েছিল । তাতে লাখ খানেক সিরীয় শরণার্থী জার্মানী সহ বিভিন্ন দেশে আশ্রয় পেয়েছিল।

আরও দেখুনঃ আইবেরিয়াম মুসলিমদের ইতিহাস pdf বই ডাউনলোড

নিচে মুমিনদের জ্ঞানী মাতা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মুমিনদের জ্ঞানী মাতা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 6.80 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group