মুসলমানকে যা জানতেই হবে pdf বই ডাউনলোড । পরিবার, সমাজ, রাষ্ট্র, জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ক সকল প্রয়োজনীয় প্রসংগসহ ইসলামী জীবন ব্যবস্থার তাবৎ মৌলিক বিষয়সমুহ সন্নিবেশিত হয়েছে কুরআন সুন্নাহর দলিল এবং অনাবিল বুদ্ধি ভিত্তিক যুক্তির কষ্টিপাথরে।

একজন মুসলমানকে মুসলমান হিসেবে বেঁচে থাকতে ও পরিচিতি লাভ করতে হলে যে বিধানগুলো তাকে অবশ্যই মেনে চলতে হবে এবং যেগুলো মেনে না চললে তাকে একজন মুসলিম বলা যায় না বরং সে একজন নামমাত্র মুসলমানে পরিণত হয়।

প্রকারান্তরে নিজেকে মুসলমান বলে দাবী করারর কোন অধিকারই তার থাকে না। কেবলমাত্র সেই বিধানগুলোই আল-কোরআন ও নির্ভরযোগ্য সহী হাদীসের ভিত্তিতে উপস্থাপিত হয়েছে। এক কথায় যে বিষয়গুলো না জানলেই নয়, সেই বিষয়সমূহই স্থান পেয়েছে এ মূল্যবান গ্রন্থে। মূলতঃ এ কারণেই বক্ষমান গ্রন্থটির নাম করা হয়েছে আরবীতে এবং যারা বাংলা অর্থ হলো “ মুসলমানকে যা জানতেই হবে

মহান আল্লাহর সৃষ্টি জগত সম্পর্কে বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি নিয়ে পড়াশুনা কররে যেমন তার পূর্ণতার ও সৌন্দর্য এর সন্ধান পাওয়া যায়, উপরন্ত এতে কোথাও অসমন্বয় ও ত্রুটি বিচ্যুতি পরিলক্ষিত হয় না।

তেমনি দ্বীন সম্পর্কে দলিল নির্ভর ও বুদ্ধি ভিত্তিক অধ্যয়ন করলে ইসলামের সামগ্রিকতা, পূর্ণতা ও সময়োপযোগিতা বুঝতে পারা মোটেও কষ্টকর হয় না।

আরও ইসলামিক বই দেখুনঃ

ইসলামী জীবন ব্যবস্থার মৌলিক বিষয়গুলোর বাইরে ব্যবহারিক ক্ষেত্রে শাখাগত বিষয়সমূহে ফেকাহ ও শরীয়াহ বিশেষজ্ঞদের মাঝে অনেক মতানৈক্য রয়েছে যা কিনা ইসলামের সুমহান জীবন ব্যবস্থার প্রশস্ততা ও গতিশীলতার পরিচায়ক।

সে কারণে মাযহাবী দৃষ্টিকোণ তেকে মহান লেখকদ্বয়ের সাথে কারো কারোর ইখতেলাফ বা মতভেদ হতে পারে, এ নিয়ে আমাদের দৃষ্টিভঙ্গি হচ্ছে; কোরআন সুন্নাহর তথা সহীহ দলীলের অনুসরণ করতে হবে। কোন ইমাম বা ব্যক্তির অন্ধ অনুকরণ নয়।

ইমাম আজম আবু হানীফা রহঃ এর মহান উক্তিটি এখানে প্রণিধানযোগ্য। তিনি বলেছেন,

“আমার মতের মোকাবিলায় কোন সহীহ হাদীস পাওয়া গেলে সেটিই আমার মাযহাব”

তিনি আরও বলেছেন, আমার কোন মতামতের উপর আমল করা কারো জন্য বৈধ হবে না যতক্ষণ না তিনি জেনে নেন যে, আমার মতের উৎস কী?

নিচে মুসলমানকে যা জানতেই হবে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মুসলমানকে যা জানতেই হবে pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ  কাশফুল প্রকাশনী
বইয়ের ধরণঃ    ইসলামিক বই
বইয়ের সাইজঃ 12.6 MB
প্রকাশ সালঃ  2018
বইয়ের লেখকঃ     ড. আব্দুল্লাহ আল মুসলিহ গং
অনুবাদঃ  
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!