মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৩য়-খন্ড

মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই ডাউনলোড। বিশাল ঐ আরশের মালিক ও সর্বশক্তিমান আল্লাহ কাছে প্রার্থনা করি যে তিনি যেন আমাদের দুনিয়া ও আখিরাতে পথ প্রদর্শন করেন। তিনি যেন আমাদের উপর রহমত বর্ষন করেন এবং কৃতজ্ঞতা স্বীকারকারীদের অন্তর্ভুক্ত করেন। আমরা যেন কঠিন বিপদেও অটল থাকতে পারি এবং আমাদের পাপের জন্য অনুশোচন ও ক্ষমা প্রার্থনা করতে পারি।

এই তিনটির উপস্থিতিই রহমত এবং বরকত প্রকাশ করে। তাওহীদ বা একত্ববাদের ভিত্তিই হলো একমাত্র আল্লাহর ইবাদত করা এবং তারঁ প্রতি নিজেকে সমর্পিত করা। এটাই ছিল পিতা ইব্রাহীমের আঃ প্রচার করা ধর্ম। আল্লাহ বলেন,আমার ইবাদাত জন্যই আমি মানব ও জ্বিন জাতি সৃষ্টি করেছি। [সূরা আয-যারিয়াত (৫১):৫৬]

আরও দেখুনঃ ফাতেহ টুয়েন্টিফোর সেরা লেখাসমূহ pdf বই ডাউনলোড

একবার যখন কেউ এটা বুঝতে পারে যে একমাত্র আল্লাহর ইবাদাতই আমাদের অস্তিত্বের উপস্থিতিই কারণ, কেবল তখনই তাওহীদের গুরুত্ব কতোখানি তা অনুধাবন করা সম্ভব । ওয়ুবিহীন সালাত যেমন কোন গুরুত্ব রাখেনা, অপরিস্কার থেকে যেমন পবিত্রতা অর্জন হয়না, ঠিক তেমনি শির্কের সাথে জড়িয়ে অন্যের দাসত্ব মেনে আল্লাহ ইবাদাত করাও কোন মূল্য বহন করেনা।

আল্লাহর সাথে কোন কিছুকে শরীক করা কোন ছোটখাট বিষয় নয়। নিঃসন্দেহে এতে করে একজনের সকল প্রকার উপাসনা ও আমল নিষ্ফল হয়ে যাবে এবং তার জন্য যা অবশিষ্ট থাকবে তা হলো জাহান্নামের আগুন। এভাবে চিন্তা করলে একজন পরিষ্কার বুঝে যাবে যে আমাদেরকে একমাত্র সেই জ্ঞানই অর্জন করতে হবে। আর তাই আমলে আনতে হবে যা আমাদের জাহান্নামের বিভীষিকা হতে রক্ষা করতে পারে।

আরও দেখুনঃ মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড

আল্লাহ বলেন, নিঃসন্দেহে আল্লাহ তাকে ক্ষমা করেন না, যে লোক তারঁ সাথে শরীক করে [সূরা আন-নিসা (৪);৪৮] (তবে উল্লেখ্য যে, যদি কেউ শির্কের মতো সর্ব নিকৃষ্ট পাপ করেও মৃত্যুর পূর্বে আল্লাহর কাছে খাস দিলে তাওবা করে তবে আল্লাহর উচ্ছায় সেও মাফ পেতে পারে) তাই শির্কের হাত থেকে রক্ষা করতে এবং তাওহীদের বীজ অন্তরে বপন করতে কুরআন নাযিল করা হয়েছিল। 

আরও দেখুনঃ তানভির আহমেদের নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই ডাউনলোড

নিচে মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 30.6 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group