মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৪র্থ-খন্ড

মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৪র্থ-খন্ড pdf বই ডাউনলোড। সুলতান সালাহউদ্দীন আইয়ুবি রহিমাহুল্লাহ। শত শত যুদ্ধের মহানায়ক। যিনি টানা বিশ বছর যাবত ক্রসেডারদের বিরুদ্ধে সাহসিকতার সাথে লড়াই করেছেন এবং পবিত্র ভূমি দখল করতে আসা সম্মিলিত ইউরোপীয় বাহিনীকে তাড়িয়ে দিয়েছেন। তারঁ মতো বুকে সাহস ও অন্তরে দয়ার এমন সংমিশ্রণ আর খুব কম সেনাপতির মাঝেই দেখা গেছে।

মানব ইতিহাসের সবচাইতে দীর্ঘস্থায়ী এবং সর্বাপেক্ষা ক্রোধোন্মক্ত যুদ্ধ হিসেবে ক্রসেডগুলোকে ধরা হয়। পশ্চিমা খ্রিষ্টানরা যেন এই যুদ্ধগুলোর ময়দানেই তাদের ধর্মকেন্দ্রিক যাবতীয় নোংরা রা, ক্ষোভ পশ্চিম এশিয়ার (মুসলিম অধ্যুষিত) দেশগুলোতে ঢেলে দিচ্ছিলো।

আরও দেখুনঃ মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই ডাউনলোড

পশ্চিমা এক লেখক লিখেন, ইতিহাসের জঘন্যতম ঘটনাসমূহের একটি হলো এসব ক্রুসেড । খ্রিষ্টানরা তিন শতাব্দী ধরে মুসলিমদের বিরুদ্ধে একের পর এক অভিযান পরিচালনা করে। তাদের অভিযান ততদিন পর্যন্ত জারি ছিলো যতদিন পর্যন্ত না পরাজয় তাদের হতোদ্যম করে দেয় এবং অন্তঃসারশূন্যতার কারণে সেই কুসংস্কার নিজে থেকেই ধসে পড়ে।

খ্রিষ্টানদের এই ধর্মান্ধতা শেষপর্যন্ত নিজের পায়ে কুড়াল মারায় পরিণত হয়। সেময় ইউরোপ হয়ে পড়েছিলো প্রায় পুরুষশূন্য, ছিল ব্যাপক অর্থ সংকটে। সামাজিক দেউলিয়া হওয়ার হুমকি তো ছিলোই। যুদ্ধে গিয়ে, ক্ষুধায় বা রোগাক্রান্ত হয়ে, কিংবা সম্ভাব্য সবরকম দুর্ভোগে পড়ে লক্ষ লক্ষ ক্রুসেডার সৈনিক মারা গিয়েছিলো।

আরও দেখুনঃ ফাতেহ টুয়েন্টিফোর সেরা লেখাসমূহ pdf বই ডাউনলোড

মুসলিমদের কাছ থেকে পবিত্র ভূমি দখল করে নেওয়ার জন্য খ্রিষ্টানদের মাঝে যে ধর্মীয় উন্মাদনার সৃষ্টি হয়েছিলো, তার নেতৃত্বে ছিলো পিটার হ্য হারমিট এবং তার সাঙ্গপাঙ্গরা। হ্যালাম বলেন, এই তীব্র উন্মত্ততায় জনগনকে উসকে দিতে সবরকম ব্যবস্থাই গৃহীত হয়েছিলো।

ঐ সময় ক্রুশধারী প্রত্যেক ক্রুসেডারের নিরাপত্তা নিশ্চিত করতো স্বয়ং চার্চ, যে কোনো ধরণের কর থেকে সে ছিলো। মুক্ত। এমনকি সে যতো ইচ্ছা ততো পাপে লিপ্ত হতে পারতো। 

আরও দেখুনঃ মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড

নিচে মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৪র্থ-খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৪র্থ-খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 22.1 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group