মেয়েদের স্কুলে পড়াশোনা বিতর্ক

মেয়েদের স্কুলে পড়াশোনা বিতর্ক pdf বই ডাউনলোড। ইসলামের দৃষ্টিকোণ থেকে মেয়েদের ফ্রি-মিক্সিং হয়ে চাকরি করা কিভাবে জায়েজ হয় জানি না। তবে একজন আত্মমর্যাদাবান পুরুষ তার দায়িত্বে থাকা মেয়ে, বোন কিংবা স্ত্রীকে চাকরির বাজারে পাঠাবে বলে মনে হয় না। আমাদের সমাজে বহু মানুষের মানসিকতা এমন মেয়েরা যতদিন ইচ্ছা পড়ুক, ভালো বিয়ে আসলে বিয়ে দিয়ে দিব।

অনেক মানুষ তার মেয়ে বোনকে শিখিত করলে ও তাকে চাররির জন্য তৈরি করে না। যারা এমন মানসিকাতা ধারণ করে তাদের জন্য বলবো তারা টাকা অপচয়, মেয়েটার সময় অপচয় আর ইসলামের বিভিন্ন বিধান অমান্য করা ছাড়া অন্য কিছু করে নি।

আরও দেখুনঃ মুসনাদে আবু বকর রাঃ pdf বই ডাউনলোড

আমার কাছে পরিসংখ্যান থাকলে বলতে পারতাম কত ভাগ মেয়ে ম্যাট্রিক পাশ করে চাকরি করে না, কত ভাগ মেয়ে ইন্টার পাশ করেও চাকরি করে না, কত ভাগ মেয়ে ব্যাচেলর কিংবা ডিগ্রী নিয়ে ও চাকরি করে না; আমার হাতে পরিসংখ্যান না থাকলে এই সংখ্যা যে নেহায়েত কম না তা অনুমেয়, আপনার এবং আপনার পরিচিত বাড়ির গৃহিনীদের তাকান,।

দেখবেন প্রত্যেকেই এইট পাশ, নয়তো ম্যাট্রিক, ইন্টার পাশ এমনকি এমএ ডিগ্রীওয়ালীও পাবেন যে চাকরী করে না। চিন্তা করে দেখুন সেই নারীদের পেছনে তাদর বাবা নষ্ট হওয়া টাকার পরিমাণ। প্রতি বছর এক লক্ষ মহিলা যদি পড়াশোনা অবস্থায় বা পড়াশোনা শেষ করে বিয়ে করে এবং চাকরি না করে।

আরও দেখুনঃ মাসনা সুলাসা রুবাআ

গৃহিনী হয় তবে তাদের পড়াশোনা পেছনে মোট ব্যয়িত টাকা নিশ্চিতবাবে কয়েকশত কোটি হবে।অর্থাৎ মুসলিমদের থেকে কয়েকশত কোটি টাকা অযথাই শিক্ষা-ব্যবসায়ীরা লাভ করছে। সুতরাং যতদিন ইচ্ছে পড়ুন, চাকরি করাবো না, ভালো বিয়ে আসলে বিয়ে দিয়ে দিব এমন মানসিকতা নিজের।

এবং সেই মেয়ের ক্ষতি ছাড়া অন্য কিছু নয়।অনেকে প্রশ্ন করতে পারে মেয়েরা পড়াশোনা না করলে ।গাইনি ডাক্তারসহ অন্যান্য ক্ষেত্রে মহিলাদের প্রয়োজন হলে সাধারণ মহিলারা কই যাবে? আমার উত্তর হচ্ছে শুধু পর্দানশীল মুসলিম নারীরা এসব সেক্টরে না গেলে যে আর কোনো মহিলা আসবে না সেটা এমন নয়।

আরও দেখুনঃ মহিমান্বিত আল্লাহর সৌন্দর্য pdf বই ডাউনলোড

নিচে মেয়েদের স্কুলে পড়াশোনা বিতর্ক pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মেয়েদের স্কুলে পড়াশোনা বিতর্ক pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 9.11 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group