মোবাইল ফোন ব্যবহার বৈধতার সীমা pdf বই। বর্তমান বিশ্বে যেসব নতুন আবিস্কার অতি দ্রুত শহর-বন্দর ও গ্রাম-গঞ্জের আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে তন্মধ্যে মোবাইল ফোন একটি উল্লেখযোগ্য আবিস্কার। ধনী-গরীব, পুরুষ-মহিলা, যুবক বৃদ্ধ সকলের হাতেই এখন মোবাইল ফোন শোভা পায়। ক্ষুদ্র এই যন্ত্রটি আবিস্কারের ফলে একদেকে যেমন সুযোগ সুবিধার বিশাল দ্বার উন্মুক্ত হয়েছে ।

তেমনি মোবাইলের মাধ্যমে মহামূল্যবান সময় নষ্টসহ নানাবিধ গুনাহের কাজে জড়িয়ে পড়ারও সুযোগ সৃষ্টি হয়েছে মারাত্মকভাবে। অনেকে মোবাইলকে প্রয়োজনের চেয়ে অপ্রয়োজনীয় কাজে ব্যবহার করছে বেশি। আবার অনেকে ব্যবহার করছে অন্যায় কাজে।

আরও দেখুনঃ দেনা পাওনা pdf বই ডাউনলোড

টেলিভিশন, সিনেমা ইত্যাদি দেখা গুনাহের কাজ একথা সবার জানা থাকার কারণে উচুঁ পর্যায়ের দীনদার লোকেরা তো বটেই, সংখ্যা সাধারণ দীনদার লোকেরাও অন্তত লোক-লজ্জার ভয়ে হলেও এসব থেকে দুরে থাকত। কিন্তু মোবাইল ফোন আবিস্কারের পর উহার বৈধতার সুযোগ নিয়ে অনেক লোক তাকে জায়েয ও বৈধ ব্যবহারের পাশাপাশি নানাবিধ অবৈধ ও গুনাহের কাজে ব্যবহার করছে।

যেমন, গান শোনা ছবি তোলা ছবি দেখা ভিডিও করা ইত্যাদি। মোবাইলেল মাধ্যমে এসব গুনাহের কাজ ইচ্ছা করলে লোকচক্ষুর অন্তরালেও করা সম্ভব বিধায় এসবের পরিমাণ ও মাত্রা দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। উপরম্ভ মোবাইল ও তার বিভিন্ন বিষয়ের শরয়ি বিধান সম্পর্কে না জানার কারনে অসংখ্য লোক বুঝতেই পারছে না যে।

আরও দেখুনঃ হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই

মোবাইল দ্বারা কিভাবে তাদের গুনাহ হয়ে যাচ্ছে। বুঝতে পারছে না, মোবাইল ব্যবহার কোন কোন ক্ষেত্রে অহরহ তাদের ভূল-ত্রুটি সংঘটিত হচ্ছে। মোবাইর নামক এই বৈধ যন্ত্রটির বৈধতারও একটি সিমা আছে। যতক্ষণ এই সিমার ভিতর থেকে তা ব্যবহার করা হবে ততক্ষণই তা আমাদের জন্য কল্যাণ ও মঙ্গল বয়ে আনবে।

কিন্তু যখনই সিমা অতিক্রম করা হবে তখনই তা আমাদের জন্য কল্যাণের না হয়ে অকল্যাণের বস্তু হিসেবে পরিগণিত হবে। যার অনিবার্য ফল হিসেবে আমাদের জন্য বরাদ্ধ হবে- ফেতনা ফাসাদ, অশান্তি ও পেরেশানি। সেই সাথে পরকালীন কঠিন শাস্তি তো আছেই।

আরও দেখুনঃ সুন্নী জাগরণ pdf বই ডাউনলোড

নিচে মোবাইল ফোন ব্যবহার বৈধতার সীমা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মোবাইল ফোন ব্যবহার বৈধতার সীমা pdf বই

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.29 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং 
বইয়ের লেখকঃ মফিজুল ইসলাম আব্দুল আযীয  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group