যে সালাতে হৃদয় গলে

যে সালাতে হৃদয় গলে pdf বই ডাউনলোড। অতঃপর সালাত এমন একটি ইবাদত বিচারের দিন যার হিসাব সর্ব প্রথম গ্রহণ করা যাবে। সালাত সংক্রান্ত বইয়ের কপির সংখ্যা অনুপাতে সালাত আদায়কারী সংখ্যা খুব বেশি হবে বলে আমার মনে হয়না তারপরও বাজারে বিদ্যমান সালাত সংক্রান্ত অনেক সহীহ।

গাইরি সহীহ বইয়ের ভীড়ে আরো একটি বই ঠেলে দেয়ার আশা পোষন করছিলাম ২০০৮ সালে রামাযানের শেষ দশকে ইতিফাকে বসায় সময় থেকে। কিন্তু মাঝে কয়েক বছর বে-খেয়াল রয়ে যায় লেখক।

আরও দেখুনঃ আসকালানি রহঃ জিবনী pdf বই ডাউনলোড

অবশেষে ২০১১ ইং সালের মাঝামাঝিতে হাত দিয়েছিলাম বইটির কাজে। নিয়মিত সালাত ত্যাগকারী কাফির না ফাসিক সে মাসআলা বিশ্লেষণ করা, সালাতের নিয়ম-কানুন বর্ণনা করা কিংবা সালাতের ফাযীলাত তুলে ধরা এ বইটির উদ্দেশ্য নয়। অর্থাৎ এখানে এমন কোন নাসিহাত সংযোজন করা হয়নি যা গ্রহনে কোন সালাত ত্যাগকারী সালাতের দিকে ফিরে আসবে।

আর কোন মুসল্লী যদি সালাতের সঠিক-নিয়ম-কানুন সন্ধানে করে তাহলে সে এতে কোন উপকারী তথ্য পাবেনা। এ বইটি পড়লে জানা যাবে না হাত বুকের উপর বাধঁতে হবে, নাকি নাভির নিচে। এ বইখানি শুধু ঐ সকল মুসল্লীদের জন্য রচনা করা হয়েছে যারা নিয়মিত সালাত আদায় করেন, সালাতের নিয়ম-পদ্ধতি ও ।

আরও দেখুনঃ হাদিসের নামে জালিয়াতি pdf বই ডাউনলোড

জানেন; কিন্তু সালাতের সময় মানটা অতিমাত্রায় এদিক-সেদিক ছুটাছুটি করে, মনকে ধরে রাখার চেষ্টা করেও ব্যার্থ হন। ফলে সলাতকে মনে হয় মৃত, তৃপ্তি আসে না। এখানে ঐ সকল মুসল্লীদের প্রসঙ্গেও আলোচনা করা হয়েছে যাদের সালাত তাদেরকে অন্যায় ও অশ্লীল কাজ হতে দুরে সরিয়ে রাখে না। সালাতে পরিপূর্ণ একগ্রতার জন্য তাক্বওয়া অবলম্বনই প্রকৃত উপায় জানার পারও তাক্বয়া সম্পর্কে কলম ধরার সাহস পাইনি।

এখানে এমন একটি কৌশল নিয়ে আলোচনা করেচি যা তাক্বওয়া অর্জনের জন্য প্রাথমিক এবং মৌলিক উপাদান হিসেবে কাজ করবে এবং সালাতের সময় বান্দা ও তার রব এর মধ্যকার সম্পর্ক আরো গভীরে নিয়ে যাবে। আল্লাহ চাহেনতো সালাতে আসবে বিনয়াবনত ভাব ও একাগ্রতা। আল্লাহই সর্বশ্রেষ্ঠ তাওফিকদাতা। 

আরও দেখুনঃ জামাতে নামাযের চল্লিশটি উপকারিতা pdf বই ডাউনলোড

নিচে যে সালাতে হৃদয় গলে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

যে সালাতে হৃদয় গলে pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ তাওহীদ পাবলিকেশন্স 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক      
বইয়ের সাইজঃ 3.55 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ আবু বকর বিন হাবিবুর রহমান    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group