যৌবন কিভাবে অতিবাহিত করবে

যৌবন কিভাবে অতিবাহিত করবে pdf বই ডাউনলোড। ঘটনা বর্নিত আছে যে, এক বৃদ্ধ লোক কোথাও যাচ্ছিলেন। বাধ্যক্যের করণে তার কোমর এতই ঝুকানো ছিল যে, পথ চলার সময় এমন মনে হচ্চিল এ বৃদ্ধ লোকটি মাটি থেকে কিছু খোজছেন। এক যুবক ঠাট্টা করে বলতে লাগল, বুড়া মি কি খোজঁছেন? কথা যদিও রাগ আসার মতছিল কিন্তু ঐ বৃদ্ধ ধৈর্য ও সহনশীলতা এবং বুদ্ধিমত্তার চমৎকার বহিঃপ্রকাশ করলেন। 

এবং ঠাট্টার এই বিষাক্ত কাটার জবাবে চিন্তা করার মত মাদানী ফুল পেশ করতে গিয়ে বলেন,- বৎস আমি আমার যৌবনকে খোঁজছি! উগ্র বাক্যের আশার বিপরীত এমন অবাক করা জবাব শুনে ঐ যুবক চমকে উঠল এবং বলতে লাগল, বাবাজী! আপনার কথা বুঝে আসেনি। যৌবনও কি কখনো তালাশ করা যায়? আর এটি একবার হারানোর পর পূনরায় কখনো কেউ লাভ করেছে?

আরও দেখুনঃ রিয়া গোপন শিরক pdf বই 

বৃদ্ধ বললেন: বৎস! এটাই তো আমার আফসোসের বিষয় যে, যখন যৌবন নামক নেয়ামত আমার কাছে ছিল, ঐ সময় সেটির মূল্যায়ন করতে পারিনি আর আজ যখন আমি এটি থেকে হাত ধুয়ে বসেছি (অর্থাৎ অতিবাহিত করে ফেলেছি) তখন এটির গুরুত্ব অনুভুত হচ্ছে। হায়! আমর যৌবন কাল পুণরায় একবার ফিরে পেতাম তবে অতীতে সংগঠিত হওয়া ভুল এবং অলসতার ক্ষতি পুরণ আদায় করতাম এবং খুব একনিষ্টতার সাথে আল্লাহ তাআলার ইবাদত করতাম।

যৌবনের ইবাদত আল্লাহর কাছে সর্বোত্তম

হায় আফসোস! আমার যৌবন যদি কখনো ফিরে আসত তবে আমি তাকে বলতাম যে বার্ধক্য আমার সাথে কিরূপ আচরণ করেছে। অতঃপর একটি আক্ষেপ পূর্ণ আফসোসের নিঃশ্বাস ফেলল আর বলল, আফসোস! শত কোটি আফসোস! আমি নিজের যৌবন নামক অমূল্য সম্পদ হারিয়ৈ ফেলছি। কিন্তু! এখন আফসোস করে কি লাভ যখন পাখি ক্ষেতের ফসল খেয়ে চলে গেল। আমি যৌবনকে গুরুত্ব দিইনি। ঐ সময় নেকী করিনি এবং আখিরাতেরও কোন প্রস্তুতি গ্রহন করিনি আর এভাবে আমার যৌবন অলসতার বিছানায় শোয়াবস্থায় অতিবাহিত হয়ে যায়।

আরও দেখুনঃ ব্যাভিচার ও সমকাম pdf বই

এখন যেহেতু বার্ধক্য চলে এসছে, সেহেতু স্বাস্থ্য দূর্বল এবং শরীর ক্ষীন হয়ে গেছে। বেশি পরিমাণে ইবাদত করার আগ্রহ তো সৃষ্টি হয়েছে কিন্তু বার্ধ্যক্যের কারণে সাহস চলে গিয়েছে।অতপর ঐ বয়স্ক ব্যক্তি ঐ যুববকে উপর ইনফিরাদী কৌশিম করে বলতে লাগলেন.- বৎস! আল্লাহ তাআলার দয়া ও অনুগ্রহে তুমি এখনো যুবক রয়েছে।

নিচে যৌবন কিভাবে অতিবাহিত করবে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

যৌবন কিভাবে অতিবাহিত করবে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দাওয়াতে ইসলামী
বইয়ের ধরণঃ  যৌবনের সময়কাল
বইয়ের সাইজঃ 1.91 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group