রমযানকে বিদায় জানানো pdf বই ডাউনলোড।  এক সময় আমরা রমযানের অপেক্ষা করেছি, এখন আমরা রমযানের বিদায় দেয়ার প্রস্তুতি নিচ্ছি। এভাবেই আমাদের জীবন একদিন শেষ হয়ে যাবে। মানুষ বলতেই কয়েকটি দিনের সমষ্টি। একটি দিন অতিবাহিত হয় তার জীবনের একটি অংশ খসে পড়ে। এ রমযানও চলে যাবে, যেমন আসতে ছিল। সমস্ত প্রশংসা আল্লাহ তায়ালার যিনি রাত-দিন, মাস-বছর অতিবাহিত করেন।

এতে রয়েছে মুত্তাকিদের নসিহত, উপদেশ গ্রহণকারীর জন্য উপদেশ। এ রমযানও অন্যান্য বছরে ন্যায় চলে যাবে। সে তার আমলনামা বন্ধ করে ফেলবে, যা কিয়ামতের দিন ছাড়া খোলা হবে না। আগামী রমযান পাব কিনা আমরাও তা জানি না।

আরও দেখুনঃ হে আমার মেয়ে pdf বই ডাউনলোড

          আল্লাহ সাহায্যকারী। রমযানের জন্য কাঁদা উচিত। একজন মুমিন রমযানের জন্য কিভাবে না কাদঁবে, অথচ এ রমযানের জান্নাতের দরজাসমূহ উম্মুক্ত করা হয়। একজন গোনাগার কি জন্য রমযানের জন্য আফসোস না করবে, অথচ রমযানে জাহান্নামের দরজাসমূহ বন্ধ করা হয়। কেন শয়তান রমযানের কারণে জ্বলে পুড়ে না মরব, অথচ তাতে সে আবদ্ধ থাকে। হে আল্লাহর বান্দাগণ, তোমরা এতে কাঁদো। হে মুত্তাকীগণ, তোমরা এতে উপার্জন কর।

 রমযানকে আমরা কিভাবে বিদায় দিবো কি ভাবে দিতে হবে। ?

                রমযানের তারা আল্লাহর দরবারে দন্ডায়মান থাকে, তার শাস্তিকে ভয় করে। আল্লাহ তাআলা বলেন, তারা আখেরাতকে ভয় করে এবং নিজ রবের রহমত প্রত্যাশা করে। যুমার:৯)। তারা আল্লাহর এবাদতে নিমগ্ন থাকে, দুনিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে, তাদের অন্তরে আল্লাহর চিন্তা ভিন্ন কোন চিন্তা বিরাজ করে না। তারা প্রকৃত পক্ষে দাউদ তায়ীর বাণীর অনুকরণ করে।

আরও দেখুনঃ শিশুতোষ আল কুরআনের গল্প pdf বই ডাউনলোড

       একদিন তিনি আল্লাহর সঙ্গে কথপোকথনে বলতে ছিলেন, তোমার চিন্তা আমার সমস্ত চিন্তা দূর করে দিয়েছে। তোমার চিন্তা আমার আনন্দ-বিনোদন শেষ করে দিয়েছে। তোমার সাক্ষাত ইচ্ছা আমার স্বাধ বিস্বাদ করে দিয়েছে এবং প্রবৃত্তির আড়াল হয়ে গেছে। (লাতায়েফুল মাআরেফ : ৩৪৮)।

এ হচ্ছে রোজাদারের অবস্থ। তাদের স্থান মসজিদ ও লক্ষ নির্জনতা। তারা লম্বা কেরাত পড়ে, কুরআন তিলাওয়াত করে, আল্লাহর সামনে রোনাজারি করে। তারা আল্লাহমুখী হওয়ার প্রতিজ্ঞা করে এবং রহমানের সঙ্গে মোনাজাত করে। অথচ অন্যরা তখন শয়তানের আসরে বসে থাকে, গোনাগারদের সঙ্গে আড্ডা দেয়।

     তারা কি জন্য আমল করে ? তারা কেন আমল করে? কি তাদের উদ্দেশ্য? কেন তাদের এতো লম্বা কেরাত? কেন তাদের এতো রাগ জাগা ও পরিশ্রম করা? এবং আরো অনেক প্রশ্ন আছে তবে বইটি সম্পূর্ণ পড়তে ডাউনলোড করুন।

আরও দেখুনঃ রমযানের ফযীলত গুনাহ মাফের মাস pdf বই

নিচে রমযানকে বিদায় জানানো  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

রমযানকে বিদায় জানানো pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ সিয়াম বিষয়ক 
বইয়ের সাইজঃ 1 MB
প্রকাশ সালঃ ১৯৯১
বইয়ের লেখকঃ আবদুর ইব্রাহীম ইবনে মুহাম্মাদ আল হুকাইল  
অনুবাদঃ সানাউল্লাহ নজির আহমদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group