রমযানের তিরিশ শিক্ষা pdf বই ডাউনলোড। রমযান মুসলমানদের জন্য আল্লাহর পক্ষ থেকে এক অতি বড় নিয়ামত। মানুষের কল্যাণের জন্যই রোযার বিধান চালু করা হয়েছে। রোযা হচ্ছে মুসলমানদের পাচঁ স্তম্ভ বিশিষ্ট ঘরের তৃতীয় স্তম্ভ -আল্লাহর পক্ষ থেকে নির্ধারিত ফরয।

এ মাস কল্যাণ ও সৌভাগ্যে পরিপূর্ন । এ মাস রহমতের মাস- এ মাস বরকতের মাস- এ মাস মাগফেরাতের মাস। এটি হচ্ছে নেক কাজের মওসুম। এ মাসে আল্লাহ দিয়েছেন কদরের রাত-যা হাজার মাসের চাইতে উত্তম । এ মাসেই আল্লাহ পবিত্র কোরআন নাযিল করেছেন।

আরও দেখুনঃ শাবান ও শবে বরাত

এ মাস ধৈর্য ও সবরের মাস, এ মাস জিহাদের মাস, এ মাস বিজয়ের মাস। মুসলমানদের বড় বড় ঐতিহাসিক বিজয়গুলো এ মাসেই সাধিত হয়েছে। এ মাসে নফল এবাদত ফরযের সমান আর একটা ফরয এবাদতের সওয়াব সত্তরটা ফরযের সমান।

আল্লাহর হুকুমের যথার্থ অনুসরণ করে অনেকই মাহে রমযানের নিয়ামত ধন্য করেন নিজেদের আবার এ অফুরন্ত কল্যাণের সুযোগ থেকে বঞ্চিত হই আমরা অনেকে কারণ আমরা জানি না কিভাবে এ মাসের ইজ্জত করতে হয়, কিভাবে চললে লাভ করা যায় এ রহমত বরকত।

এ সব বিষয় নিয়ে সহজ সরল ভাসায় রমযানের তিরিশ শিক্ষা নামে এ.এন. এম সিরাজুল ইসলাম-এর বইটি সত্যি অনন্য।

আরও দেখুনঃ বিধ্বস্ত মানবতা pdf বই

ব্যক্তি, সমাজ ও দেশের কল্যাণের জন্য রোযার বিধান হয়েছে। ইসলাম হচ্ছে মুসলমানের পাঁচ স্তম্ভ বিশিষ্ট ঘর। রোযা হচ্ছে সেই ঘরের তৃতীয় স্তম্ভ। রমযানের রোযা সবার জন্য ফরয।

রোযা রাখলে গুনাহ মাফ হয়। রমযান গুনাহকে জ্বালিয়ে পুড়িয়ে শেষ দেয় তাই এর নাম রমযান। রমযানের রোযা কেন ফরয করা হয়েছে এ প্রসঙ্গে আল্লাহ বলেনঃ

يَـٰٓأَيُّهَا ٱلَّذِينَ ءَامَنُواْ كُتِبَ عَلَيۡكُمُ ٱلصِّيَامُ كَمَا كُتِبَ عَلَى ٱلَّذِينَ مِن قَبۡلِكُمۡ لَعَلَّكُمۡ تَتَّقُونَ ٣٨١
 

.অর্থঃ হে ঈমানদানগণ! তোমাদের উপর রোযা ফরয করা হয়েছে যেমন করে তোমাদের পূর্ববর্তিদের উপর ও ফরয করা হয়েছিল। সম্ভবত এর ফলে তোমরা তাকওয়া অর্জন করতে পারবে।(বাকারাঃ১৮৩)

এই আয়াতে রোযা ফরয করার উদ্দেশ্য সম্পর্কে পরিস্কার বলা হয়েছে। রোযার মূল উদ্দেশ্য হলো তাকওয়া ।

নিচে রমযানের তিরিশ শিক্ষা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

রমযানের তিরিশ শিক্ষা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বিশ্ব প্রকাশনী, ঢাকা
বইয়ের ধরণঃ রমজান বিষয়ক
বইয়ের সাইজঃ 6.97 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ এ. এন. এম সিরাজুল ইসলাম
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group