রাসুল সাঃ এর ২৪ ঘন্টা

রাসুল সাঃ এর ২৪ ঘন্টা pdf বই ডাউনলোড। নবী করীম -এর পিতা আব্দুল্লাহ আবদুল মুত্তালিবের সর্বকনিষ্ঠ পুত্র ছিলেন । নবী করীম -এর মা বিবি আমিনা মদীনাবাসী ওয়াহাবের কন্যা । বিবি আমিনা সঙ্গে বিবাহের কয়েক মাস পরে ৫৭০ খিস্টাব্দের।

জানুয়ারি মাসে ২৫ বছর বয়সে আব্দুল্লাহর মৃত্যু হয় । এখানে বর্ণিত বংশানুক্রম দ্বারা প্রতীমান হয় , যে, কিলাব ইবনে মুররা পর্যন্ত রাসূলুল্লুাহ- এর পিতা ও মাতার বংশ এক হয়ে যায় । [মদীনা শরীফের ইতিহাস ]

আরও দেখুনঃ দরূদ শরিফের মাসায়েল pdf বই ডাউনলোড

রাসূলুল্লুাহ- এর পুত্র – কল্যাগণের সম্পর্কে তথ্য ছক আকারে নিম্নরুপ দেয়া হলো – আব্দূল মুত্তালিব [দাদা] আব্দুল্লাহ + আমিনা বিনতে ওয়াহাব [পিতা ও মাতা] মুহাম্মাদ + খাদিজা [রা] মারিয়া কিবতিয়া কাসিম আব্দুল্লাহ জয়নাব রুকাইয়া উম্মু কুলসুম ফাতিমা [রা] ইব্রাহীম একমাত্র ইব্রাহীম মরিয়া [মরিয়ম] কিবতিয়ার গর্ভে।

এবং অন্যান্য সকলে খাদিজা [রা] এর গর্ভে জন্মগ্রহন করেন । আব্দুল্লাহর দুইটি ডাক নাম ছিলো -তায়্যিব ও তাহির । অনেই ভুল করে তায়্যিব ও তাহির দুইজন বলে মনে করে থাকেন । কাসিম ২ বছর বয়সে ও আব্দুল্লাহ ও শেশবে মুহাম্মাদ -এর নবুয়ত প্রাপ্তির পরই ওফাতপ্রাপ্ত হন ।

আরও দেখুনঃ কালিমার মর্মকথা pdf বই ডাউনলোড

ইব্রাহীম ৮ম হিজরীতে জন্মগ্রহন করেন এবং ১০ম হিজরীতে মাত্র মাস বয়সে ইন্তেকাল করেন । ১. রাসূলুল্লুাহ-এর জ্যেষ্ঠ কন্য জয়নবকে খাদিজা [রা] তাঁর ছোট বোন হালার পুত্র আবুল আস ইবনে রাবিবী -এর সঙ্গে বিবাহ দেন । আবূল আস বদরের যুদ্ধে মুসলমানদের হাতে বন্দী হয় । রাসূলুল্লুাহ-এর দয়ায় মুক্তি পেয়ে মক্কায় ফিরে যায় এবং।

মুক্তির শর্তানুযায়ি জয়বনকে মদীনা পাটিয়ে দেয় । আবুল আস ষষ্ঠ হিজরীতে মদীনায় এসে মুসলমানদের হয়ে জয়নবের সঙ্গে মিলিত হন । জয়নব অষ্টম হিজরীতে ইন্তেকাল করেন । উমামা নামে জয়নবের একটি মেয়ে ছিলো । নবজি উমামাকে খুব আদর করতেন । ২. রাসূলুল্লুাহ-িএর ২য় ও ৩য় কন্যা রুকাইয়া ও কুলসুমের প্রথমে বিবাহ হয় উতবা ও উতাইয়া

আরও দেখুনঃ ঈসা নবির প্রত্যাবর্তন pdf বই ডাউনলোড

নিচে রাসুল সাঃ এর ২৪ ঘন্টা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রাসুল সাঃ এর ২৪ ঘন্টা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ পিস পাবলিকেশন  
বইয়ের ধরণঃ আমল বিষয়ক     
বইয়ের সাইজঃ 25.3 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ ইবনে ইব্রাহিম আততুওয়াইজিরী  
অনুবাদঃ মোঃ রফিকুল ইসলাম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group