4.5
(2)

রাসূল সাঃ কে যেভাবে ভালোবাসতে হবে pdf বই ডাউনলোড। রসূলুল্লাহ কে ‘সকল মানুষ’ থেকে
বেশী ভালবাসা ঈমানের শর্ত আনাস হতে বর্ণিত,
ولده قال رسول الله له لا يؤمن احدكم حتى أكون احب اليه م ووالده والناس أجمعين
“নারী বলেছেন, তোমাদের কেউ মুমিন হতে পারবে না যতক্ষণ পর্যন্ত না আমি তার নিকট তার সন্তান-সন্ততি, পিতামাতা এবং সকল মানুষ হতে অধিক প্রিয় হই।”

-বুখারী, অধ্যায় : ২, কিতাবুল ঈমান, অনুচ্ছেদ ৮, রসূলুল্লাহ এ কে ভালবাসা ঈমানের অন্তর্ভূক্ত, হাদিস # আরবী মিশর ১৪,১৫, তা, পা ১৪,১৫, ই.ফা.বা. ১৩,১৪, আ.এ. ১৩,১৪, মুসলিম, অধ্যায় ১, কিতাবুল ঈমান, অনুচ্ছেদ : ১৬, রসুলুল্লাহ কে স্ত্রী, পুত্র, পরিজন ও পিতামাতা তথা সকলের চাইতে অধিক ভালবাসা ওয়াজিব এবং যে ব্যক্তি এরূপ ভালবাসবে না তার ঈমান নেই বলা হয়েছে। হাদিস # আ.হা.লা. ৭৩, ই.ফা. ৭৫, ই.সে. ৭৭, নাসাঈ, সহীহ্, অধ্যায় : ৪৭, কিতাবুল ঈমান এবং এর বিধানসমূহ, অনুচ্ছেদ : ১৯, ঈমানের আলামত, হাদিস # আরবী মিশর, ৫০১৩, ৫০১৫ ই.ফা. ৫০১২,৫০১৪, (হাদিসটি নাসাঈর বর্ণনা)।

আরও ইসলামিক বই দেখুনঃ

عليه وسلم রসূলুল্লাহ্ কে ধন-সম্পদ’ থেকেও বেশী ভালবাসা ঈমানের শর্ত আনাস  হতে বর্ণিত,
قال رسول الله له لا يؤمن عبد وفي حديث عبد الوارث الرجل حتى أكون اليه من اهله وماله والناس أجمعين
“রসূলুল্লাহ্ বলেছেন, কোনো বান্দা ততক্ষণ পর্যন্ত মু’মিন হতে পারবে না যতক্ষণ পর্যন্ত না আমি তার নিকট তার পরিবার-পরিজন, ধন-সম্পদ ও অন্যান্য লোকদের চাইতেও অধিক প্রিয় হব।” মুসলিম, অধ্যায় ১. কিতাবুল ঈমান, অনুচ্ছেদ ১৬, রসুলুল্লাহ্ কি কে স্ত্রী, পুত্র, পরিজন ও পিতা-মাতা তথা সকলের চাইতে অধিক ভালবাসা ওয়াজিব এবং যে ব্যক্তি এরূপ ভালবাসবে না তার ঈমান নেই বলা হয়েছে, হাদিস # আ. হা.লা, ৭২, ই.ফা. ৭৪, ইসে, ৭৬।

রসূলুল্লাহ্ কে ‘নিজের জীবন’ থেকেও বেশী عليه وسلم ভালবাসা ঈমানের শর্ত আব্দুল্লাহ ইবনে হিশাম এ হতে বর্ণিত,
قال كنا مع النبي له وهو أخذ بيد عمر بن الخطاب فقال له عمر يا رسول العلمه الله لانت احب الى من كل شئ الا من نفسي فقال النبي سه لا والذي نفسي بيده حتى أكون أحب اليك من نفسك فقال له عمر فاله الانا والله لالت
نفسى فقال النبي له الانا يا عمر
“তিনি বলেন আমরা একবার নাবী এ এর সঙ্গে ছিলাম। তিনি তখন ওমার ইবনে খাত্তাব ও এর হাত ধরেছিলেন। ওমার সূত্র তাঁকে কে বললেন, হে আল্লাহ্’র রসূল এ আমার জীবন ছাড়া আপনি আমার কাছে সবকিছু থেকে অধিক প্রিয়।

এবং তাকে কটাক্ষকারীর বিধান।

তখন নাবী বললেন না, যাঁর হাতে আমার প্রাণ ঐ স্বত্ত্বার কসম তোমার কাছে আমি যেন তোমার প্রাণের চেয়েও অধিক প্রিয় হই। তখন ওমার হাঁটু তাঁকে এ কে বললেন, আল্লাহ্’র কসম এখন আপনি আমার কাছে আমার প্রাণের চেয়েও অধিক প্রিয়। নাৰী বললেন, হে ওমার (এখন তুমি ঈমানদার হলে)।” -বুখারী, অধ্যায় : ৮৩, শপথ ও মানত, অনুচ্ছেদ : ৩, নারী এঁড়ে এর শপথ কেমন ছিল, হাদিস # আরবী মিশর, ৬৬৩২, ডা.পা. ৬৬৩২, ই.ফা. ৬১৭৮, আ.এ. ৬১.৭০ ।

আলী ঈমানদারগণ রসূলুল্লাহ্ কে ভালবাসে আর মুনাফিক্বরা শত্রুতা পোষণ করে বলেছেন,
اله لعهد النبي الأمي إلى الله لا يحبك الامؤمن ولا يبغضك الا منافق.
“রসূলুল্লাহ্ এ আমার নিকট অঙ্গীকার করেছেন, কেবল মু’মিনগণই আমাকে ভালবাসবে আর মুনাফিকরাই আমার প্রতি শত্রুতা পোষণ করবে।” নাসাঈ, সহীহ্, অধ্যায় : ৪৭, কিতাবুল ঈমান এবং এর বিধান সমূহ, অনুচ্ছেন : ১৯, ঈমানের চিহ্ন, হাদিস # আরবী মিশর ৫০১৮, ই.ফা.বা. ৫০১৭, অনুচ্ছেদ ২০, মুনাফিক্বের চিহ্ন, হাদিস # আরবী মিশর ৫০২২, ই.ফা.বা. ৫০২১।

নিচে রাসূল সাঃ কে যেভাবে ভালোবাসতে হবে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রাসূল সাঃ কে যেভাবে ভালোবাসতে হবে pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ   ইসলামিক  বিষয়ক 
বইয়ের সাইজ 5.6 MB
প্রকাশ সালঃ    ২০১২ সাল  
বইয়ের লেখকঃ    মুহাম্মদ ইকবাল বিন ফাখরুল 
বইয়ের অনুবাদকঃ  
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 4.5 / 5. Vote count: 2

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?