রোযার মৌলিক শিক্ষা pdf বই ডাউনলোড। হে ঈমানদার গন! তোমাদের জন্য রোযা ফরয করে দেয়া হয়েছে। যেমন তোমাদের পূর্ববর্তীদের নবীদের উম্মতের উপর ফরয করা হয়েছিল যেন তোমরা পরহেযগার হতে পার। কয়েকটি নির্দিষ্ট দিনের রোযা, কিন্তু তোমাদের মধ্যে কেউ যদি পীড়িত হয় বা ভ্রমনে থাকে তবে অন্য সময় এ দিন গুলোর রোযা পূরন করবে।

আর যারা রোযা রাখতে সামর্থ হয়েও না রাখবে তারা যেন ফিদইয়া বিনিময় দান করে এক রোযার ফিদইয়া হচ্চে একজন মিসকিনকে খাওয়ান। আর যে ইচ্ছে করে পূন্য কাজ করে তার জন্য তা আরও ভাল; কিন্তু রোযা রাখা তোমাদের জন্য আরও ভাল যদি তোমরা বুঝ।

আরও দেখুনঃ রমযানের ফযীলত গুনাহ মাফের মাস pdf বই

রমযান মাস যাতে কুরআন নাযিল হয়েছেঃ মানুষের প্রতি উপদেশ রূপে এবং তা এমন সুস্পষ্ট উপদেশাবলিতে পরিপূর্ন যা সঠিক ও সত্য পথ প্রদর্শন করে এবং হক ও বাতিলের পার্থক্য তুলে ধরে। কাজেই তোমাদের যে কেউ এ মাসে উপস্থিত থাকে সে যেন সমস্ত মাস রোযা রাছে, আর যদি কেউ পীড়িত হয় অথবা ভ্রমনে থাকে সে যেন ঐ সংখ্যক দিন পূনৃ করে অন্য সময়-আল্লাহ তোমাদের কাজ সহজ করে দিতে চান। কঠিন করে দিতে চান না।

এজন্য যে তোমরা রোযার সংখ্যা পূরন করতে পার এবং আল্লাহ তোমাদের যে হেদায়েত দিয়েছেন, সেজন্য তোমরা আল্লাহর শ্রেষ্ঠত্ব প্রকাশ করতে পার এবং তোমরা কৃতজ্ঞা হতে পার।

রোযার রাত্রিতে স্ত্রী সহবাস বৈধ

হে নবী! আমার বান্দা যদি তোমার নিকট আমার সম্পর্কে জিজ্ঞেস করে তবে তুমি তাদের বলে দাও যে , আমি তাদের অতি নিকটে। আমি আহবানকারীর আহবান শুনি যখন সে আমাকে আহবান করে অতএব তাদের উচিত যে আমার কথা শুনে এবং আমাকে বিশ্বাস রাখে, তবেই তারা পথ পাবে।

আরও দেখুনঃ কেসাস অসিয়ত ও রোযা pdf বই

রোযার রাত্রিতে স্ত্রী সহবাস তোমাদের জন্য হালাল করা হলো; তারা তোমাদের পোশাক আর তোমরা তাদের পোশাক । আল্লাহ জানেন যে তোমরা নিজেদের ক্ষতি করছো ।(তাদের নিকট গোপনে গমন করে) এই হেতু তিনি তোমাদের প্রতি সদয় হয়েছেন এবং তিনি তোমাদের ক্ষমা করেছেন। এখন তোমরা তোমাদের স্ত্রীদের সাথে সহবাস কর এবং আল্লাহ যে স্বাদ গ্রহন তোমাদের জন্য জায়েয করেছেন তা আস্বাদন কর।

নিচে রোযার মৌলিক শিক্ষা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রোযার মৌলিক শিক্ষা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ খন্দকার প্রকাশনী
বইয়ের ধরণঃ রমযান বিষয় শিক্ষা
বইয়ের সাইজঃ 3.25 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং
বইয়ের লেখকঃ খন্দকার আবুল খায়ের
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group