রোযার ৭০টি মাসায়েল

রোযার ৭০টি মাসায়েল pdf বই ডাউনলোড। ইসলামের পাচঁটি স্তম্ভের একটি হলো, রমযান মাসে সিয়াম পালন করা এ মাসেই মহা গ্রন্থ আল-কুরআন নাযিল হয়। সওম বা রোযা তাকওয়া পরহেযগারীর সর্বোত্তম বাহন ।

মহান আল্লাহ মুনিম মুসলমানদেরকে দূর্বল করার জন্য মাস ব্যাপী রোযা ফরয করেননি। রমযান মাসে বদরের যুদ্ধ সংঘটিত হয় এবং সর্বশক্তিমান আল্লাহর বান্দারই বিজয় লাভ করে । ঈমানদারগন আল্লাহর কোনো বিধানকেই অকল্যানকর মনে করে না।

আরও দেখুনঃ রোযার মৌলিক শিক্ষা pdf বই

সিয়াম কার উপরে ফরজ (বাধ্যতামূলক)

মুসলমান, প্রাপ্ত বয়স্ক, সুস্থ মস্তিষ্ক , স্বদেশ-স্বগৃহে অবস্থানকারী, সক্ষম (দৈহিক) শরয়ী বাধামুক্ত হওযা-যেমনঃ নারীর ক্ষেত্র হায়েয ও নিফাস ইত্যাদি।

সাত বছরের বালক -বালিকাদেরকে রোযা পালনে উৎসাহ দেয়া উচিত যদি তারা সক্ষম হয়। আলেমদের মধ্যে কেউ কেউ নামাযের সাথে তুলনা করে ১০ বছর বয়সে রোযা না রাখলে দৈহিক শাস্তির কথা বলেছেন।

আরও দেখুনঃ ব্যাভিচার ও সমকাম pdf বই

সিয়াম বা রোযা প্রসঙ্গে জ্ঞাতব্য অনেক গুলো জরুরী মাসয়ালা-মাসায়েল: কুরআন-হাদীস ও যুগশ্রেষ্ঠ আলেমগণের ফতওয়ার উপর ভিত্তি করে প্রনয়ন করেছেন সৌদী আরবের বিশিষ্ট আলেম সম্মানীত শায়খ মুহাম্মদ সলেহ আল-মুনাজ্জেদ্ আরবী সাবাঊনা মাসয়ালা ফিস সিয়াম-এর বংগানুবাদ রোযার ৭০ টি মাসয়ালা-মাসায়েল বাংলা ভাষী পাঠকদের খিদমতে পেশ করতে পেরে আল্লাহর শুকরিয়া আদায় করছি।

আসল পুস্তিকার সংক্ষিপ্ত সংস্করনে পুরো সত্তরটি মাসয়ালার উল্লেখ নেই । এটি সংক্ষিপ্ত সংস্করনই অনুবাদ সুতরাং এখানে ও সেগুলো আলোচনা করা হয়নি। তবে পুস্তিকার নামের সাথে সংগতি রেখে বিবৃত মাসয়ালাসমূহকে সংখ্যানুপাতে বিন্যস্ত করে ৭০ টি পূর্ন করে দেওযা হয়েছে।

আরও দেখুনঃ স্বপ্নের ব্যাখ্যা pdf বই 

উল্লেখ্য যে, এটি সংশোধিত ও পরিবর্ধিত দ্বিতীয় সংস্করন। অনুবাদ মুদ্রণ ও অন্যান্য আনুষঙ্গিক কাজে যারা সহযোগিতা করেছেন তাদরে প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আল্লাহ তাআরঅ আমাদেরকে সহীহ-শুদ্ধভাবে ইবাদাত-বন্দেগী করার তাওফিক দিন। আমীন – লেখক

নিচে রোযার ৭০টি মাসায়েল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

রোযার ৭০টি মাসায়েল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আধুনিক প্রেস
বইয়ের ধরণঃ রমযান বিষয়ক মাসআলা
বইয়ের সাইজঃ 1.42 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ সালেহ আল মুনাজ্জেদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group