লাইলাহ ইল্লাল্লাহ কি শির্ক

লাইলাহ ইল্লাল্লাহ কি শির্ক pdf বই ডাউনলোড। প্রশ্ন: লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদ রাসুলুল্লাহ তথা কালেমা ত্বাইয়েবা বলা কি শির্ক? জবাবে: না এটি শির্ক নয়। বরং একটি তাওহীদী বাক্য। জ্ঞানের স্বল্পতার কারণে আমাদের অনেকেই এই বাক্যটিকে শির্ক রূপে অনুধাবন করেছেন যা দুঃখজনক।

নিম্মে আমরা কতিপয় দলীল পেশ করলাম যা আমাদের মাঝে বিধ্যমান ভূল ধারনার অপনোদন করবে ইনশা আল্লাহ।

আরও দেখুনঃ মাসাঈলিল জাহিলিয়াহ pdf বই ডাউনলোড

দলীল-১: ইমাম মুসরিম রহঃ রচিত বিশ্ববিখ্যাত হাদীছ গ্রন্থ ছহীহ মুসলিম-এ কিতাবুল ঈমানের অষ্টম অনুচ্ছেদে এই কালিমাটির উল্লেখ আছে- লোকদের সাথে ততক্ষণ যুদ্ধ করতে থাকা ততক্ষণ না তারা বলে যে, লা ইলাহ ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ {ছহীহ মুসলিম, কিতাবুল ঈমান, অধ্যায়-১,অনুচ্ছেদ-৮,১/৫১, মাকতাবা শামেলা} ২০ নং হাদীছের পূর্বে, ফুয়ান আব্দুল বাক্বীর হাদীছ নং ৩২; ছহীহ মুসলিম খন্ড-1,পৃঃ ৬২।

দলীল-২: ইমাম ত্বাবারানী রহঃ লিখেছেন, কালেমায়ে তাক্বওয়া হল লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদ রাসুলুল্লাহ (ইমাম ত্বাবারানী,আদ-দুআ হা/১৬১৮)।

আরও দেখুনঃ বিজ্ঞানের মৌলবাদী ব্যবহার pdf বই ডাউনলোড

দলীল-৩: ইমাম বায়হাক্বী রহঃ লিখেছেন, ইমাম আবু বরক আহমাদ ইবনুল হুসায়েন আল-বায়হাক্বী রহেমাহুল্লাহ (মৃঃ৪৫৪হিঃ) বলেছেন, আমাদের কে আবূ আব্দুল্লাহ আল- হাফেয (ইমাম হাকেম, আল-মুসতাদরাক-এর প্রণেতা) সংবাদ প্রদান করেছেন.. অবশ্যই আবূ হুরায়রা রাঃ নবী ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হতে বর্ণনা করেছেন যে, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আল্লাহ তাআলা স্বীয় কিতাবে নাযিল করেছেন।

নিশ্চয়ই তাদেরকে যখন লা ইলাহা ইল্লাল্লাহ বলা হত, তখন তারা অহংকার করত [সুরা আছ-ছফফাত, আয়াত-৩৫]। এবং আল্লাহ তাআলা বলেছেন, যখন কাফেরগণ তাদের অন্তরে জাহেলিয়াতের জিদ রেখেছিল, তখন আল্লাহ তার শান্তি তার রাসুল এবং মুমিনদের উপরে নাযিল করেছিলেন। আর তাদের জন্য কালেমায়ে তাক্বওয়া-কে অপরিহার্য করে দিয়েছিলেন। আর তারা এর অধিক হক্বদার এবং গ্রহণকারী ছিলেন (সূরা আল-ফাৎহ, আয়াত-২৬)।

আরও দেখুনঃ বিজ্ঞানের বিষ্ময় এক্স-রে pdf বই ডাউনলোড

নিচে লাইলাহ ইল্লাল্লাহ কি শির্ক pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

লাইলাহ ইল্লাল্লাহ কি শির্ক pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক  
বইয়ের সাইজঃ 1.22 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আহমাদুল্লাহ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group