শরঈ পর্দা

শরঈ পর্দা pdf বই ডাউনলোড। হাকীমুল উম্মত মাওলানা শাহ আশরাফ আলী থানভী (রহ.)-এর একমাত্র জীবিত খলীফা মুহিউস সুন্নাহ। বর্তমান শতাব্দীর মুজাদ্দিদ হযরত মাওলানা শাহ আবরারুল হক সাহেব (দা.বা.) বলেন, আপনারা বাজার হতে যখন গোশত বা কোন পণ্য খরীদ করে আনেন তখন সেটাকে অত্যন্ত হিফাযতের সাথে ঢেকে আনেন। যাতে কাক ইত্যাদি উক্ত গোশত নিতে না পারে।

তেমনিভাবে একশত টাকার নোট ভিতরের পকেটে সীনার সাথে মিশেয়ে রাখেন, যাতে চোর পকেচ কেটে টাকা নিতে না পারে। খাদ্যদ্রব্যকেও ঢেকে রাখা হয়, যাতে ইঁদুর, বিড়াল ইত্যাদি প্রানী তা খেয়ে না ফেলে।

আরও দেখুনঃ শিশুদের আদর্শ নাম pdf বই

এখন আপনারাই বলুন। মহিলাদের মূল্য কি আপনাদের নিকট এক সের গোশত, একশত টাকার নোট বা সামান্য খাদ্যদ্রব্যের মূল্যের চেয়েও কম যে মহিলাদের হিফাযতের জন্য পর্দায় রাখতে আপনার যত্নবান নন? অপরদিকে গোশত নিজে উড়ে কাকের নিকট, একশত টাকার নোট চোরের নিকট, খাদ্যদ্রব্য ইঁদুরের গর্তে একা যেতে পারে না তা তত্ত্বেও এত হিফযতের ব্যবস্থা করা হয়।

কিন্তু মহিলাদের তো নিজেদের উড়ার ক্ষমতা রয়েছে অর্থাৎ মহিলাদের কারো প্রেমের জালে আবদ্ধ হয়ে পলায়নের ক্ষমতা রয়েছে। এরপরও কি তাদের দিনী তা‘লীম ও পর্দার ব্যবস্থা দ্বারা হিফাযতের প্রয়োজন নেই? অনেকেই আমরা নিজেদেরকে বুদ্ধিজীবী দাবী করি। সত্যিকারার্থে বুদ্ধিজীবী হয়ে থাকলে চিন্তা করে দেখা উচিত যে, মহিলাদেরকে পর্দায় রাখার প্রয়োজন আছে কি না?[মুজালিসে আবরার পৃ.৩২]

আরও দেখুনঃ মহাজীবন pdf বই 

তাছাড়া দাম্পত্য জীবনের সুখ-শান্তি ও মহিলাদের হিফযতের জন্যই আল্লাহ তাআলা পর্দার বিধান চালু করেছেন। পর্দাই নারীর সারা জীবনের নিরাপত্তার চাবিকাঠি। কারণ, মানুষের রূপ-লাবন্য, সৌন্দর্য ও যৌবন ক্ষণস্থায়ী, যৌবনের রূপ-লাবন্যের আকর্ষণ বার্ধক্যে আর থাকে না। সুতরাং স্ত্রী বার্ধক্যে উপনীত হলে তার প্রতি স্বামীর যৌন আকর্ষন ধীরে ধীরে হ্রাস পেতে থাকে।

এ পরিস্থিতিতে পর্দার বিধান না থাকলে স্বামী রাস্তার বেগানা যুবতী মহিলাদের রূপ-লাবন্যে মুগ্ধ হয়ে তার পিছনেই দৌড়াবে, তাদেরকে নিয়েই ব্যস্ত থাকবে, জীবন সঙ্গিনীর কোন খবরই নিবে না।

আরও দেখুনঃ পুরুষের ও নারীর পর্দা pdf বই

নিচে শরঈ পর্দা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শরঈ পর্দা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল মানসূর
বইয়ের ধরণঃ পর্দা বিষয়ক
বইয়ের সাইজঃ 1.48 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুফতি মানসুরুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now