শরীয়ত ও তাসাউফ

শরীয়ত ও তাসাউফ pdf বই ডাউনলোড। ১৩১৫ হিজরি রমযান মাস, রাত এগারোটায় কান্ধালায় আমার জন্ম যে গৃহে জন্ম লাভ করি সেটি ছিরৈ আমার মাতার সৎ-নারাীর ঘর। তিনি মরিয়ম আম্মা নামে খ্যাত ছিলেন। অত্যন্ত ইবাদতগুযার ও দুনিয়ার মোহত্যাপী মহিয়সী নারাী ছিলেন। মহল্লার মুরুব্বীগণ তারাবীহ নামাজ আদায় করে নিজ নিজ গৃহে ফেরার পথে সকলে মোবারকবাদ জ্ঞাপন করে মিষ্টি খাওয়ানোর আবদার জানান।

নানা বাড়ির আত্মীয়রা বদান্য মনের পরিচয় দিয়ে প্রচুর পরিমাণে মিস্টি আনালেন এবং মুবারকবাদ জ্ঞাপনের উদ্দেশ্য আগত সকলের মাঝে বিতরণ করলেন। দারুন আনন্দ ও প্রফুল্লতা বিরাজ করছিল তখন সকলের মাঝে

আরও দেখুনঃ  তালবীসুল ইবলীস pdf বই ডাউনলোড

কান্ধালা শহরটি মুজাফফরনগর জেলর অন্তরগত। তৎকালীন সময়ে দিল্লি, মীরাঠ, মুজাফফরনগর, সাহারানপুর প্রভৃতি জেলাসমূহ ছিল শরীয়ত ও তরিকতের কেন্দ্রবিন্দু ও উৎসধারা। ওয়ালিউল্লাহী খান্দানের দ্বারা যার সূচনা হয় এবং ইমদাদী কাফেলার মাধ্যমে যার বিস্তৃতি ঘটে।এবং অনেক অশিক্ষিত ব্যক্তির মাঝে ও পরিমাণে তাজাজ্জুদের প্রতি অবলোকন করেছি,

এই ভূ- ভাগের একটি সাধারণ প্রভাব এই ছিল যে, কুতবুল ইরশাদ হয়রত গাঙ্গুহী রহ. -এর যুগে তারঁ মুরীদ ও ভক্তবৃন্দের মাঝে সাধারণ থেকে সাধারণ এমনকি অশিক্ষিত ব্যক্তিও সুন্নাতের মজবুত অনুসারী ছিলেন। আমি অনেক অশিক্ষিত ব্যক্তির মাঝে ও পরিমাণে তাহাজ্জুদের প্রতি তীব্র আগ্রহ ও গুরুত্ব অবলোকন করেছি, যা অনেক বিদ্বান ও বিশেষজনদের মাঝেও দেখিনি।

আরও দেখুনঃ তওবার ফযিলত এস্তেগফারের সুফল pdf বই ডাউনলোড

হযরতের খানকার নিকটস্থ বিশাল পুকুরে শেষ রাতে পঞ্চাশ-ষাট জন ধোপা কাপড় কাঁচত । তারা কাপড় কাঁচার সময় ধোপাদের বিশেষ আওয়াজ ও ধ্বনির বদলে আল্লাহ আল্লাহ ধ্বনি উচ্চারণ করত। এ অধম ওয়ালিউল্লাহী খান্দানের কোনো বুজুর্গের সাক্ষাত লাভে ধন্য হতে পারেনি। তবে ইমদাদী খান্দানের ছোট বড় অনেকের সাকাত দরশন একাধিকবার লাভ করেছে।

আরও দেখুনঃ ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড

নিচে শরীয়ত ও তাসাউফ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শরীয়ত ও তাসাউফ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ মাকতাবাতুল আখতার 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 5.02 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং 
বইয়ের লেখকঃ শাইখুল হাদীস আল্লামা জাকারিয়া (রহ)
অনুবাদঃ মুহাম্মদ আব্দুল গাফফার শাহপুরী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group